scorecardresearch
 

Anupam Kher-Swastika Mukherjee: 'উনি কি রবি ঠাকুরের মুখপাত্র?' জোর তর্জা অনুপম খের বনাম স্বস্তিকা

Anupam Kher-Swastika Mukherjee: কিছুদিন আগেই সোশ্যাল মিডিয়ায় শোরগোল পড়ে যায় রবীন্দ্রনাথকে দেখে। এক মাথা পাকা চুল, গালভর্তি দাড়ি, পরনে কালো রঙের পোশাক। সাদা-কালে ছবিতে অবিকল রবি ঠাকুর। এই ছবি পোস্ট করেই অনুপম খের তাঁর ৫৩৮তম ছবি করার কথা ঘোষণা করেন।

Advertisement
অনুপম খের ও স্বস্তিকা মুখোপাধ্যায় অনুপম খের ও স্বস্তিকা মুখোপাধ্যায়
হাইলাইটস
  • কিছুদিন আগেই সোশ্যাল মিডিয়ায় শোরগোল পড়ে যায় রবীন্দ্রনাথকে দেখে। এক মাথা পাকা চুল, গালভর্তি দাড়ি, পরনে কালো রঙের পোশাক। সাদা-কালে ছবিতে অবিকল রবি ঠাকুর। এই ছবি পোস্ট করেই অনুপম খের তাঁর ৫৩৮তম ছবি করার কথা ঘোষণা করেন।

কিছুদিন আগেই সোশ্যাল মিডিয়ায় শোরগোল পড়ে যায় রবীন্দ্রনাথকে দেখে। এক মাথা পাকা চুল, গালভর্তি দাড়ি, পরনে কালো রঙের পোশাক। সাদা-কালে ছবিতে অবিকল রবি ঠাকুর। এই ছবি পোস্ট করেই অনুপম খের তাঁর ৫৩৮তম ছবি করার কথা ঘোষণা করেন। অনুপম খেরের এই ছবি একাধারে যেমন প্রশংসিত হয়েছে আবার সমালোচিতও হয়েছে। অনুপম খেরকে রবি ঠাকুরের বেশে দেখে বেশ বিরক্ত হয়েছেন টলিউডের স্বস্তিকা মুখোপাধ্যায়। তিনি তাঁর ক্ষোভ টুইটারে প্রকাশ করেছেন। অনুপম খেরের নাম না নিয়েই তিনি অভিনেতাকে কটাক্ষ করেন। তবে অভিনেত্রী কী বলতে চাইছেন সেই বার্তা কিন্তু অনুপম খেরের কাছে পৌঁছে গিয়েছে। যদিও সঙ্গে সঙ্গে প্রতিক্রিয়া না জানালেও পরে অনুপম খের এ নিয়ে তাঁর প্রতিক্রিয়া জানান। 

এক সাক্ষাৎকারে অনুপম খের তাঁর রবীন্দ্রনাথের এই লুক প্রসঙ্গে বলেন, রবীন্দ্রনাথ ঠাকুরের সাজে আমার এই লুক যে ভাইরাল, তাঁর সম্পূর্ণ কৃতিত্ব গোটা টিমের। আমি শুনলাম রবীন্দ্রনাথ ঠাকুরকে নাকি একলা ছেড়ে দেওয়া উচিত। অন্য কারো উচিত নয় তাঁকে পর্দায় ফুটিয়ে তোলা। অভিনেতা এও জানান যে তিনি এই বিষয়ে কিছুই জানতেন না কিন্তু তাঁর জনসংযোগ টিম তাঁকে এ বিষয়ে অবগত করেন। স্বস্তিকাকে কটাক্ষ করে অনুপম খের সেই সাক্ষাৎকারে বলেন, কিছু মানুষ নেতিবাচক কাজের দ্বারা প্রচারের আলোয় আসতে চান। আমি জানতে চাই উনি কি রবি ঠাকুরের মুখপাত্র। রবীন্দ্রনাথ ঠাকুরকে একলা ছেড়ে দেওয়ার কথা বলেছেন, তার মানে কী! আমি তো ওঁকে চিনতামই না।

প্রসঙ্গত, অনুপম খেরের রবি ঠাকুরের বেশে ছবি পোস্ট হওয়ার পরই স্বস্তিকা টুইটারে লিখেছিলেন, ‘আমার মনে হয়, রবি ঠাকুরের চরিত্রে কারও অভিনয় করাই উচিত নয়। মানুষটাকে দয়া করে ছেড়ে দিন।’ এটা যে অনুপম খেরকে কটাক্ষ করেই অভিনেত্রী বলেছিলেন কারোর বুঝতে আর বাকি ছিল না। তারই জবাব এবার বলিউড অভিনেতা দিলেন স্বস্তিকাকে। চলতি বছরেই গত মার্চ মাসে কলকাতা সফরে এসে শান্তিনিকেতনে গিয়েছিলেন অনুপম। বিশ্বভারতী বিশ্ববিদ্যালয়ের ক্যাম্পাসে গিয়ে মুগ্ধ হয়েছিলেন অভিনেতা। প্রশংসা করেছিলেন রবি ঠাকুরের প্রবর্তিত শিক্ষা ব্যবস্থারও।   

আরও পড়ুন

Advertisement

Advertisement