scorecardresearch
 

Mamata Banerjee-Nusrat: মান-অভিমান মিটল তাহলে! রেড রোডের কার্নিভালে একসঙ্গে মমতা-নুসরত

Mamata Banerjee-Nusrat: এই বছরের লোকসভা নির্বাচনে বসিরহাট কেন্দ্র থেকে টিকিট দেওয়া হয়নি নুসরত জাহানকে। আর এই নিয়ে প্রাক্তন সাংসদ সোশ্যাল মিডিয়ায় নিজের ক্ষোভও উগড়ে দিয়েছিলেন। পরবর্তীকালে তৃণমূলের কোনও সভাতেই নুসরত জাহানকে দেখা যায়নি।

Advertisement
নুসরত-মমতা একই মঞ্চে নুসরত-মমতা একই মঞ্চে
হাইলাইটস
  • এই বছরের লোকসভা নির্বাচনে বসিরহাট কেন্দ্র থেকে টিকিট দেওয়া হয়নি নুসরত জাহানকে।

এই বছরের লোকসভা নির্বাচনে বসিরহাট কেন্দ্র থেকে টিকিট দেওয়া হয়নি নুসরত জাহানকে। আর এই নিয়ে প্রাক্তন সাংসদ সোশ্যাল মিডিয়ায় নিজের ক্ষোভও উগড়ে দিয়েছিলেন। পরবর্তীকালে তৃণমূলের কোনও সভাতেই নুসরত জাহানকে দেখা যায়নি। ২১ জুলাইয়ের মঞ্চেও নুসরত ছিলেন না। তবে মঙ্গলবার রেড রোডে আয়োজিত দুর্গাপুজোর কার্নিভালে দেখা মিলল বসিরহাটের প্রাক্তন সাংসদের। মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ের পাশেই ছিলেন নুসরত। 

এদিন নুসরত রয়্যাল ব্লু রঙের শাড়ি পরেছিলেন। সেজেছিলেন সুন্দরভাবে। এরপরই একে একে দুর্গা প্রতিমা আসতে থাকে এবং পুজো কমিটির থিম গানে হাতে হাত ধরে মুখ্যমন্ত্রীর সঙ্গেই পা মেলাতে দেখা যায় নুসরতকে। শুধু তাই নয়, নুসরত কথাও বলেন মুখ্যমন্ত্রীর সঙ্গে। প্রাক্তন সংসদকে মুখ্যমন্ত্রীর পাশে দেখে অনেকেই ফিসফাস শুরু করে দিয়েছেন। আসলে চলতি লোকসভা নির্বাচনে বসিরহাটের প্রাক্তন সাংসদকে টিকিট না দেওয়ায় মমতা বন্দ্যোপাধ্যায়ের ওপর অভিমান হয়েছিল। তবে কার্নিভালে তাঁর উজ্জ্বল উপস্থিতি বুঝিয়ে দিয়েছে যে নুসরত-মমতার মান-অভিমান মিটেছে। 

অনেকেই বলছেন মমতার সঙ্গে দুরত্ব ঘোচাতেই কার্নিভালের মঞ্চে দেখা গিয়েছে নুসরতকে। অভিনেত্রীর ঘনিষ্ঠ সূত্রে খবর, রাজ্য সরকারের তরফে দুর্গা কার্নিভালের আমন্ত্রণ পান নুসরত। মুখ্যমন্ত্রীর আমন্ত্রণ রক্ষা করতেই তিনি কার্নিভালে গিয়েছেন। যদিও সমালোচকরা কিন্তু বলছে একেবারে অন্য কথাই। নুসরত মানেই হাজারটা বিতর্ক। যদিও তাঁকে বড়পর্দায় এখন আর বিশেষভাবে দেখা যায় না। যশ ও তাঁর নিজস্ব প্রযোজনা সংস্থার ছবি সেন্টিমেন্টালে নুসরতকে অভিনয় করতে দেখা যায় শেষবারের মতো। সেই ছবিও বক্সঅফিসে ব্যর্থ। তাহলে কি আবার রাজনীতিতে আসার চেষ্টা করছেন প্রাক্তন সাংসদ আর কার্নিভালে যাওয়াটা তাঁর প্রথম পদক্ষেপ কিনা তা পরবর্তী সময়ই বলে দেবে। 

আরও পড়ুন

নাচে গানে কিংবা অন্যান্য শিল্পকলায় নজর কাড়ে বিভিন্ন পুজো কমিটি। আর এই মুহূর্তের সাক্ষী থাকতে দেশ বিদেশের অতিথিরা উপস্থিত থাকেন। উপস্থিত থাকেন ইন্ডাস্ট্রির সেলিব্রিটিরাও। এবারও তার ব্যতিক্রম হল না, মুখ্যমন্ত্রীর সঙ্গে মঞ্চে জায়গা করে নিলেন এদিন সোহম চক্রবর্তী, জুন মালিয়া, রচনা বন্দ্যোপাধ্যায়, সৌমিতৃষা কুণ্ডু প্রমুখেরা। এদিন বিভিন্ন পুজো কমিটির সঙ্গে তারকাদেরও অনুষ্ঠান উপস্থাপনা করতে দেখা গেল। ঋতুপর্ণা সেনগুপ্ত থেকে শুরু করে সায়ন্তিকা বন্দ্যোপাধ্যায়, এদিনের সন্ধ্যায় নৃত্যের মাধ্যমে নজর কাড়লেন তাঁরাও। তবে অন্যান্য বছরের মতো এবার সেভাবে তারকাদের উপচে পড়া ভিড় চোখে পড়ল না। কারণ একই সময় চলছে ধর্মতলা থেকে দ্রোহ কার্নিভাল। 

Advertisement

Advertisement