scorecardresearch
 

Swastika Mukherjee-Sourav Ganguly: 'আর কোনওদিন দাদাগিরিতে যাব না', আরজি কর নিয়ে সৌরভের মন্তব্য, চটলেন স্বস্তিকা

Swastika Mukherjee-Sourav Ganguly: আরজি কর কাণ্ড নিয়ে সৌরভ গঙ্গোপাধ্যায়ের মন্তব্য ঘিরে টলিপাড়ার একাংশ বেশ ক্ষুব্ধ। এর আগেই অভিনেত্রী শ্রীলেখা মিত্র সৌরভের মন্তব্য নিয়ে তীব্র প্রতিক্রিয়া দিয়েছিলেন। এবার মুখ খুললেন স্বস্তিকা মুখোপাধ্যায়। প্রসঙ্গত, বরাবরই ঠোঁটকাটা হিসাবে পরিচিত স্বস্তিকা। কোনও অন্যায়ের বিরুদ্ধেই তাঁকে চুপ করে থাকতে দেখা যায় না।

Advertisement
স্বস্তিকা-সৌরভ স্বস্তিকা-সৌরভ
হাইলাইটস
  • আরজি কর কাণ্ড নিয়ে সৌরভ গঙ্গোপাধ্যায়ের মন্তব্য ঘিরে টলিপাড়ার একাংশ বেশ ক্ষুব্ধ।

আরজি কর কাণ্ড নিয়ে সৌরভ গঙ্গোপাধ্যায়ের মন্তব্য ঘিরে টলিপাড়ার একাংশ বেশ ক্ষুব্ধ। এর আগেই অভিনেত্রী শ্রীলেখা মিত্র সৌরভের মন্তব্য নিয়ে তীব্র প্রতিক্রিয়া দিয়েছিলেন। এবার মুখ খুললেন স্বস্তিকা মুখোপাধ্যায়। প্রসঙ্গত, বরাবরই ঠোঁটকাটা হিসাবে পরিচিত স্বস্তিকা। কোনও অন্যায়ের বিরুদ্ধেই তাঁকে চুপ করে থাকতে দেখা যায় না। আরজি কর-কাণ্ড নিয়েও স্বস্তিকা চুপ নেই। তাঁর সোশ্যাল মিডিয়া পেজ ঘাঁটলেঅ দেখা যাবে একাধিক পোস্ট। তবে এবার স্বস্তিকা জানিয়ে দিলেন যে তিনি দাদাগিরিতে যাবেন না। 

কিছুদিন আগেই সৌরভ আরজি কর-কাণ্ড নিয়ে নিজের প্রতিক্রিয়া জানাতে গিয়ে এক সংবাদমাধ্যমকে বলেন, ‘একটি ঘটনা দিয়ে পশ্চিমবঙ্গকে সার্বিকভাবে বিচার করা উচিৎ নয়’। আর সৌরভের এই মন্তব্য ঘিরেই তৈরি হয়েছে বিতর্ক। শ্রীলেখার পর এবার স্বস্তিকাও তাঁর প্রতিক্রিয়া জানালেন ফেসবুকে। সৌরভের নাম না করেই স্বস্তিকা বলেন, 'আমি কোনওদিন দাদাগিরিতে যাইনি। যাওয়া হয়নি। আর কোনওদিন যাবনা। Accidentally যাব না সেটা নয়। নিজের ইচ্ছেতেই যাব না। RAPE and MURDER is not ACCIDENT. It is definitely NOT A STRAY INCIDENT EITHER. আর আমাদের সুন্দর দেশে কোনও বয়সের মেয়েরাই সেফ নয়। কোনও রাজ্যেই নয়। এই দুই কাজ - রেপ এবং খুন ইচ্ছাকৃত। যারা করেছে, যারা করে তারা ইচ্ছে করে করেছে/করে। জেনে বুঝে করেছে/করে। যাদের এখনও ঘুম ভাঙেনি, তাদের আর ভাঙবে না।'

 

আরও পড়ুন

স্বস্তিকার এই পোস্টে অনেকেই অভিনেত্রীকে সমর্থন করেছেন। কী বলেছিলেন সৌরভ গঙ্গোপাধ্যায়? আরজি করের ঘটনার পর সৌরভকে বলতে শোনা যায়, আরজি কর মেডিক্যাল কলেজ এবং হাসপাতালে যে ঘটনা ঘটেছে, তা অত্যন্ত দুর্ভাগ্যজনক। এই ঘটনায় যে বা যারা যুক্ত আছে, তাদের বিরুদ্ধে কড়া পদক্ষেপ করা উচিত, যাতে দোষী বা দোষীদের কঠোর শাস্তি দেওয়া যায়। সব জায়গায় নিরাপত্তা ব্যবস্থা মজবুত করা উচিত। আরজি করে যেরকম ঘটনা ঘটেছে, তা যে কোনও জায়গায় ঘটতে পারে।” তিনি আরও বলেন , “একটি ঘটনা দিয়ে পশ্চিমবঙ্গকে সার্বিকভাবে বিচার করা উচিত নয়। এতে রাজ্যের মহিলাদের নিরাপত্তা বিঘ্নিত হয়েছে এমনটাও ভাবার দরকার নেই। রাজ্য হিসেবে পশ্চিমবঙ্গ ভালো। পশ্চিমবঙ্গ-সহ ভারতের সর্বত্র মহিলাদের সুরক্ষা আছে। পৃথিবীর বিভিন্ন প্রান্তে এরকম ঘটনা ঘটছে। যাতে এরকম ঘটনা বন্ধ করা যায়, তা নিশ্চিত করতে হবে। সকলের আইকন দাদার মুখে এই ধরনের মন্তব্য শুনে অনেকেই সমালোচনায় সামিল হয়েছেন। 

Advertisement

আরজি কর-কাণ্ডের ঘটনার প্রতিবাদে রাস্তায় নেমেছেন টলিউড তারকারা। তরুণী চিকিৎসকের ধর্ষণ ও খুনের ঘটনায় প্রতিবাদে মুখরিত টলিপাড়া। সোশ্যাল মিডিয়া ভরে গিয়েছে বিচারের দাবিতে। সেই তালিকায় রয়েছেন স্বস্তিকাও। এমনিতে তাঁকে বিভিন্ন সময়ে একাধিক ঘটনায় প্রতিবাদ করতে দেখা যায়। আরজি করের ঘটনা নিয়েও অভিনেত্রী তাঁর মতো করেই প্রতিবাদে সামিল হয়েছেন।    

Advertisement