scorecardresearch
 

Amitabh Bachchan Birthday: অমিতাভ বচ্চনের জন্মদিন, মাঝরাত থেকে জলসায় ভক্তদের ভিড়, কত বয়স হল বিগ B-র?

Amitabh Bachchan Birthday: বলিউড তথা গোটা ফিল্ম ইন্ডাস্ট্রিতে শাহেনশা কিন্তু একজনই। তাঁর অভিনয়, গলার স্বর প্রজন্মের পর প্রজন্মকে মুগ্ধ করেছে। হিন্দি ফিল্ম ইন্ডাস্ট্রির কিংবদন্তী অভিনেতা অমিতাভ বচ্চন পা দিলেন ৮১ বছরে। যদিও তাঁকে দেখে এটা বোঝার অবকাশই নেই যে তিনি আশির কোঠা পেরিয়ে গিয়েছেন। এখনও তাঁর কাজের উদ্যম দেখার মতো।

Advertisement
অমিতাভ বচ্চনের জন্মদিন অমিতাভ বচ্চনের জন্মদিন
হাইলাইটস
  • বলিউড তথা গোটা ফিল্ম ইন্ডাস্ট্রিতে শাহেনশা কিন্তু একজনই। তাঁর অভিনয়, গলার স্বর প্রজন্মের পর প্রজন্মকে মুগ্ধ করেছে। হিন্দি ফিল্ম ইন্ডাস্ট্রির কিংবদন্তী অভিনেতা অমিতাভ বচ্চন পা দিলেন ৮১ বছরে।

বলিউড তথা গোটা ফিল্ম ইন্ডাস্ট্রিতে শাহেনশা কিন্তু একজনই। তাঁর অভিনয়, গলার স্বর প্রজন্মের পর প্রজন্মকে মুগ্ধ করেছে। হিন্দি ফিল্ম ইন্ডাস্ট্রির কিংবদন্তী অভিনেতা অমিতাভ বচ্চন পা দিলেন ৮১ বছরে। যদিও তাঁকে দেখে এটা বোঝার অবকাশই নেই যে তিনি আশির কোঠা পেরিয়ে গিয়েছেন। এখনও তাঁর কাজের উদ্যম দেখার মতো। ১১ অক্টোবর বুধবার তাঁর জন্মদিন, তবে মঙ্গলবার মধ্যরাত থেকেই মুম্বইয়ে তাঁর বাসভবন জলসাতে জন্মদিনের সেলিব্রেশন শুরু হয়ে যায়। অমিতাভের যে বিশাল সংখ্যক ভক্ত তা কোনওভাবেই অস্বীকার করার স্বীকার নেই। আর জুহুর বাড়ির সামনে মঙ্গলবার রাত থেকেই ভক্তদের ভিড় হতে শুরু করে দেয়। শুধুমাত্র বিগ বি-এর এক ঝলক পাওয়ার জন্য অনুরাগীরা দূর দূর থেকে চলে আসেন এই জলসার সামনে। মঙ্গলবার রাতে তাঁরা পৌঁছে গেলেন কেক-মিষ্টি হাতে, বলিউডের এই মেগাস্টারের জন্মদিন পালনে।

ভক্তদের নিরাশ করেননি অমিতাভ। তাঁদের ভালোবাসা উপেক্ষা করা যায় না। তাই মাঝরাতেই বাড়ি থেকে বেরিয়ে ভক্তদের দেখা দেন তিনি। সকলের কাছ থেকে জন্মদিনের শুভেচ্ছাও গ্রহণ করেন। সকলের প্রতি হাতজোড় করে অমিতাভ এই অফুরন্ত ভালোবাসার জন্য কৃতজ্ঞতাও জানিয়েছেন। অমিতাভ ভক্তদের কাছ থেকে এই ভালোবাসা পেয়ে যে কতটা আপ্লুত তা তাঁর চওড়া হাসি দেখেই অনুমান করা যায়। প্রসঙ্গত, ৮১ বছর বয়সেও অমিতাভ নতুন প্রজন্মের অভিনেতাদের সঙ্গে পাল্লা দিয়ে কাজ করে চলেছেন। তাঁর ঝুলিতে বর্তমানে বহু সিনেমাই রয়েছে। কেরিয়ারের গোড়া থেকেই অমিতাভ কঠোর পরিশ্রম ও কাজকে ভালোবেসে এসেছে। 

মঙ্গলবার মধ্যরাতে অমিতাভ তাঁর ভক্তদের চমকে দিয়ে বাংলোর বাইরে আসেন। সকলকে উদ্দেশ্য করে হাত নাড়েন। হাতজোড় করে ধন্যবাদও জানান এভাবে ভালোবাসা দেওয়ার জন্য। শুধু তাই নয়, বিগ বি যখন বাইরে এসে সবার সঙ্গে দেখা করলেন তখন জলসার অন্দর থেকে বেরিয়ে এসেছিলেন ঐশ্বর্য রাই বচ্চন, নাতনি আরাধ্যা ও নাতনি নভ্যা নভেলি নন্দাও। তাঁরাও নিজেদের মোবাইলে বন্দি করে নিচ্ছিলেন এই বিশেষ মুহূর্ত। কিছু কিছু ভক্ত অমিতাভের মুখ আঁকা টি-শার্ট পরেছিলেন। আবার অনেকে অমিতাভের সিনেমার পোশাক পরে এসেছিলেন। অমিতাভের জন্মদিন উপলক্ষ্যে ভক্তরা তাঁকে উৎসর্গ করে নাচ-গানও করেন। মঙ্গলবার মধ্যরাত ১২টা ১০ মিনিটে অমিতাভ জলসার বাইরে আসেন। 

Advertisement

এদিন অমিতাভ পরেছিলেন প্যাস্টেল গোলাপি ও মিন্ট রঙের প্রিন্টেড জ্যাকেট ও ধূসর রঙের ট্র্যাক প্যান্ট। বিগ বি তাঁর মাথা ঢেকে রেখেছিলেন রঙীন ব্যান্ডানা ও চোখে ছিল চশমা। তবে এদিনও সেই খালি পায়েই জলসার বাইরে আসেন তিনি। প্রসঙ্গত, ফি রবিবার জলসার বাইরে এসে ভক্তদের সঙ্গে দেখা করার সময় খালি পায়েই দেখা যায় এই বর্ষীয়ান অভিনেতাকে। কারণ অমিতাভ মনে করেন তাঁর কাছে ভক্তরা সবাই ভগবান। তাই মন্দিরে গেলে যেমন খালি পায়ে যান তিনি, তেমনি ভক্তদের সঙ্গে দেখা করার সময়ও তিনি খালি পায়েই আসেন। সেই ১৯৮২ সাল থেকে জলসার বাইরে এসে একইভাবে তিনি দেখা করেন অনুরাগীদের সঙ্গে। অসুস্থতা বা বড় কোনও দুর্ঘটনা না ঘটলে, যা বাদ পড়ে না কোনওদিনই।  

আপাতত কৌন বনেগা ক্রোড়পতি-এর শ্যুট নিয়ে ব্যস্ত আছেন অমিতাভ বচ্চন। এরপর তাঁকে দেখা যাবে টাইগার শ্রফ এবং কৃতি শ্যানন অভিনীত ‘গণপত পার্ট ১’-এ। এছাড়াও তিনি প্রভাস, দীপিকা পাড়ুকোন এবং কমল হাসানের প্রোজেক্ট কে-তে আছেন। এছাড়াও থালাইভার ১৭০-এ প্রধান ভূমিকায় দেখা যাবে অমিতাভকে। 

Advertisement