scorecardresearch
 

RG Kar Incident-Bengali Movie: আরজি করের প্রভাবে ডুবল 'বাবলি-পদাতিক', সুযোগ পেয়ে বাংলায় বাজিমাত 'স্ত্রী ২'-র

RG Kar Incident-Bengali Movie: গত ৯ অগাস্ট আরজি কর মেডিক্যাল কলেজ ও হাসপাতালে ঘটে গিয়েছে ঘৃণ্য এক ঘটনা। কর্তব্যরত তরুণী চিকিৎসককে ধর্ষণ ও খুনের ঘটনা সামনে আসার পর গোটা দেশ প্রতিবাদে মুখর। আর এই আবহেই গত ১৫ অগাস্ট মুক্তি পায় ২টো বড় বাজেটের বাংলা সিনেমা বাবলি ও পদাতিক।

Advertisement
স্ত্রী ২ দারুণ সফল রাজ্যে স্ত্রী ২ দারুণ সফল রাজ্যে
হাইলাইটস
  • গত ৯ অগাস্ট আরজি কর মেডিক্যাল কলেজ ও হাসপাতালে ঘটে গিয়েছে ঘৃণ্য এক ঘটনা।

গত ৯ অগাস্ট আরজি কর মেডিক্যাল কলেজ ও হাসপাতালে ঘটে গিয়েছে ঘৃণ্য এক ঘটনা। কর্তব্যরত তরুণী চিকিৎসককে ধর্ষণ ও খুনের ঘটনা সামনে আসার পর গোটা দেশ প্রতিবাদে মুখর। আর এই আবহেই গত ১৫ অগাস্ট মুক্তি পায় ২টো বড় বাজেটের বাংলা সিনেমা বাবলি ও পদাতিক। পরিচালক রাজ চক্রবর্তীর বাবলি ছবিতে দেখা যাবে শুভশ্রী ও আবিরকে অপরদিকে সৃজিত মুখোপাধ্যায়ের পদাতিক ছবিটি কিংবদন্তী পরিচালক মৃণাল সেনের বায়োপিক। সেখানে অভিনয় করেছেন চঞ্চল চৌধুরী। কিন্তু যে অশান্ত সময়ে এই ছবিদুটো মুক্তি পেয়েছে, তার জেরেই সেভাবে বক্সঅফিসে সফলতা দেখাতে পারেনি এই দুই বাংলা ছবি। আর সেই সুযোগে এই রাজ্যে ভাল ব্যবসা করে নিল শ্রদ্ধা-রাজকুমার রাওয়ের স্ত্রী ২। 

আরজি কর-কাণ্ডের পর থেকেই সোশ্যাল মিডিয়া জুড়ে বয়কট টলিউড ট্রেন্ডের ছয়লাপ। তার কারণ এই ঘটনায় সাধারণ মানুষ রাজ্য সরকারকে কাঠগড়ায় দাঁড় করিয়েছে। আর টলিউডের অধিকাংশ তারকারাই শাসক দল ঘনিষ্ঠ। আর এই ঘটনা হওয়ার পর থেকেই টলিউড তারকারা প্রতি পদে কটাক্ষের শিকার হচ্ছেন। আর যার প্রভাব দেখা গিয়েছে বাংলার এই দুই ছবির ব্যবসায়। শুভশ্রী-আবিরের বাবলি হোক বা মৃণাল সেনকে নিয়ে তৈরি সৃজিতের ড্রিম প্রোজেক্ট পদাতিক, হল ভরাতে ব্যর্থ টলিউডের দুই এ লিস্টার পরিচালক। দুটি ছবি সমালোচকদের কাছে প্রশংসিত হলেও সেভাবে দর্শকেরা ছবি দেখতে আসছেন না। অর্থাৎ আরজি কর-কাণ্ডের প্রভাব প্রবলভাবে দেখা গিয়েছে এই দুই ছবির ব্যবসাতে। 

তাহলে কি সিনেমা দেখতে যাচ্ছেন না দর্শকেরা? রাজ্যে স্ত্রী ২-র প্রথম দিনের কালেকশন দেখলে আপনার চোখ ছানাবড়া হয়ে যাবে। প্রথম সাতদিনে পশ্চিমবঙ্গ থেকে শ্রদ্ধা কাপুর ও রাজকুমার রাও অভিনীত এই ছবি আয় করেছে ১৫.১৫ কোটি টাকা। শনিবার এক্স হ্যান্ডেলে প্রযোজনা সংস্থাটি জানায়, এখনও পর্যন্ত গোটা বিশ্বে ৪৫৬ কোটি টাকা আয় করেছে এই ছবি। ইন্ডিয়ায় ছবির কালেকশন ৩৮৬ কোটি, বিদেশে আয়ের পরিমাণ ৭০ কোটি টাকা। শুক্রবার নবম দিনে ভারতে ১৯.৩ কোটি টাকার টিকিট বিক্রি হয়েছে স্ত্রী ২-এর।ছবির টিম পোস্টটির ক্যাপশনে লিখেছে, ‘স্ত্রী ২  দ্বিতীয় সপ্তাহান্তে তার জাদু অব্যাহত রেখেছে! ঝড়টা আরও জোরালো হয়েছে। আপনাদের ভালোবাসা ও সমর্থনের জন্য ধন্যবাদ’। 

Advertisement

তবে রাজ চক্রবর্তী পরিচালিত বাবলি ছবিটি সমালোচকদের কাছে খুবই প্রশংসা পেয়েছে। বুদ্ধদেব গুহর গল্প অবলম্বনে পরিচালক রাজের এই প্রচেষ্টা একেবারেই সফল। বড়পর্দায় বাবলি দর্শকদের মন জয় করতে পেরেছে। অপরদিকে সৃজিত মুখোপাধ্যায়ের পদাতিক ছবিতে চঞ্চল চৌধুরীর অভিনয় অনবদ্য। মৃণাল সেন হয়ে উঠতে চঞ্চল কোনও ত্রুটি রাখেননি নিজের দিক থেকে। তবে বাবলির তুলনায় পদাতিক সেভাবে হলমুখী করতে পারেনি দর্শকদের।  

Advertisement