scorecardresearch
 

Srijit Mukherji: শ্রীজাতর লেখা গান বদলে গেল রবীন্দ্রসঙ্গীতে, পোস্ট শেয়ার করলেন সৃজিত

Srijit Mukherji: উপলক্ষ্য যখন রবীন্দ্রজয়ন্তী তখন স্বাভাবিকভাবেই সবাই মেতে থাকবেন রবীন্দ্র স্মৃতিতে। বাংলা সিনেমাতেও রবীন্দ্রসঙ্গীতের অবদান নেহাত কম নয়। একাধিক বাংলা সিনেমায় রবীন্দ্রসঙ্গীত শোনা যায়। আধুনিক যুগের গানের সঙ্গে এই গানগুলির কিন্তু কোনও তুলনাই হয় না। যদিও অনেক মানুষ এমনও রয়েছেন যাঁরা রবীন্দ্রসঙ্গীতের সঙ্গে অন্যান্য গানগুলি গুলিয়ে ফেলেন।

Advertisement
সৃজাতর লেখা গান রবীন্দ্রসঙ্গীত বলে ঘুরছে ইন্টারনেটে সৃজাতর লেখা গান রবীন্দ্রসঙ্গীত বলে ঘুরছে ইন্টারনেটে
হাইলাইটস
  • আসলে পরিচালক সৃজিতের সিনেমা এক যে ছিল রাজা-এর গান সমারোহে এসো হে পরমতর। এই গানটি ইন্টারনেটে ঘুরে বেড়াচ্ছে রবীন্দ্রসঙ্গীত হিসাবে। অথচ এই গানের রচয়িতা কবি সৃজাত বন্দ্যোপাধ্যায় এবং গানের সুর দিয়েছেন ইন্দ্রদীপ দাশগুপ্ত।

উপলক্ষ্য যখন রবীন্দ্রজয়ন্তী তখন স্বাভাবিকভাবেই সবাই মেতে থাকবেন রবীন্দ্র স্মৃতিতে। বাংলা সিনেমাতেও রবীন্দ্রসঙ্গীতের অবদান নেহাত কম নয়। একাধিক বাংলা সিনেমায় রবীন্দ্রসঙ্গীত শোনা যায়। আধুনিক যুগের গানের সঙ্গে এই গানগুলির কিন্তু কোনও তুলনাই হয় না। যদিও অনেক মানুষ এমনও রয়েছেন যাঁরা রবীন্দ্রসঙ্গীতের সঙ্গে অন্যান্য গানগুলি গুলিয়ে ফেলেন। সেরকমই এক অসাধারণ পোস্ট খুঁজে পেলেন পরিচালক সৃজিত মুখোপাধ্যায়। আর রবীন্দ্রজয়ন্তীর দিনই পরিচালক তাঁর ফেসবুকে এই পোস্ট শেয়ার করতেই সবাই অবাক। 

আরও পড়ুন: Srijit Mukherji: দেব-বিরসার 'দুর্গ রহস্য' ঘিরে ফের জল্পনা, সৃজিতের পোস্ট ঘিরে হইচই

আসলে পরিচালক সৃজিতের সিনেমা এক যে ছিল রাজা-এর গান সমারোহে এসো হে পরমতর। এই গানটি ইন্টারনেটে ঘুরে বেড়াচ্ছে রবীন্দ্রসঙ্গীত হিসাবে। অথচ এই গানের রচয়িতা কবি শ্রীজাত বন্দ্যোপাধ্যায় এবং গানের সুর দিয়েছেন ইন্দ্রদীপ দাশগুপ্ত। অথচ এই গানটি নাকি রবীন্দ্রসঙ্গীত। সৃজিত মুখোপাধ্যায় এই পোস্ট শেয়ার করেছেন ফেসবুকে। পরিচালকের শেয়ার করা পোস্টে দেখা গিয়েছে যে এটি নাকি রবীন্দ্রসঙ্গীত। যে গানের গীতিকার ও সুরকার রবীন্দ্রনাথ ঠাকুর। পরিচালক এই পোস্ট শেয়ার করে মজার ছলে লিখেছেন, ইন্টারনেট থেকে পেলার এই রত্নটি। এটার পর শ্রীজাত বেশি টাকা পারিশ্রমিক দাবী করবেন এবং ইন্দ্রদীপ দাশগুপ্ত পার্টির আয়োজন করবেন। 

 

আরও পড়ুন: Srijit Mukherji: তেলুগু ভাষায় সৃজিতের 'ভিঞ্চিদা'র রিমেক, টলিউডের কেউ অভিনয় করবেন?

যীশু সেনগুপ্ত অভিনীত এক যে ছিল রাজা সিনেমার গান এটি। যা গেয়েছেন ইশাণ মিত্র ও শ্রেয়া ঘোষাল। এই পোস্টের নীচে এই গানের আসল গীতিকার শ্রীজাত লেখেন, তুমি তো কদর করলে না, মহাকাল করল। এই সিনেমায় যীশু সেনগুপ্তের পাশাপাশি জয়া আহসান ও রাজনন্দিনীকে অভিনয় করতে দেখা গিয়েছে। তবে এ ধরনের ভুল প্রথমবার নয়। সোশ্যাল মিডিয়ায় এ রকম অনেক গান-উক্তি চোখে পড়ে যেগুলি কিনা রবি ঠাকুরের লেখা। যা আদপেও সত্যি নয়। সেরকমই এক নির্দশন রবীন্দ্রজয়ন্তীর দিনই সোশ্যাল মিডিয়ায় পোস্ট করলেন সৃজিত। 

Advertisement

এই মুহূর্তে পরিচালক খুবই ব্যস্ত রয়েছেন। তাঁর হাতে রয়েছে কালজয়ী পরিচালক মৃণাল সেনের বায়োগ্রাফির কাজ। পদাতিক এই সিনেমায় মৃণাল সেনের ভূমিকায় দেখা যাবে চঞ্চল চৌধুরীকে। এছাড়াও এসভিএফের ব্যানারে সিনেমার কাজও রয়েছে সৃজিতের হাতে। এগুলি ছাড়াও খুব শীঘ্রই ব্যোমকেশ সিরিজ শুরু করবেন পরিচালক। 

Advertisement