scorecardresearch
 

Kabir Suman Health Update: এখনও CCU-তে কবীর সুমন, কেমন আছেন 'গানওয়ালা'?

Kabir Suman: হৃদযন্ত্রের সমস্যায় ভুগছেন সকলের প্রিয় 'গানওয়ালা'। এদিন বাড়িতেই অসুস্থ বোধ করায়, তড়িঘড়ি তাঁকে হাসপাতালে নিয়ে যাওয়া হয়। শিল্পীর চিকিৎসার জন্য জরুরি ভিত্তিতে মেডিক্যাল বোর্ড গঠন করা হয়েছে।

Advertisement
কবীর সুমন (ছবি: ফেসবুক) কবীর সুমন (ছবি: ফেসবুক)

গুরুতর অসুস্থ কবীর সুমন। গত সোমবার বেলা আড়াইটে নাগাদ তাঁকে মেডিক্যাল কলেজ হাসপাতালের সিসিইউতে ভর্তি করা হয়। জানা হৃদযন্ত্রের সমস্যায় ভুগছেন সকলের প্রিয় 'গানওয়ালা'। এদিন বাড়িতেই অসুস্থ বোধ করায়, তড়িঘড়ি তাঁকে হাসপাতালে নিয়ে যাওয়া হয়। শিল্পীর চিকিৎসার জন্য জরুরি ভিত্তিতে মেডিক্যাল বোর্ড গঠন করা হয়েছে। টানা তিন দিন ধরে হাসপাতালে তিনি। এখন কেমন আছেন? 

bangla.aajtak.in-কে কবীর সুমনের ছাত্রী মণীষা দাশগুপ্ত জানান, "এখন স্থিতিশীল আছেন। তবে দীর্ঘ চিকিৎসা লাগবে। হৃদরোগে আক্রান্ত হয়েছেন। সেই সঙ্গে ফুসফুসের একটা সংক্রমণ রয়েছে। এখনই সিসিইউ-তেই রয়েছেন। কথাবার্তা হয়েছে আমাদের সঙ্গে। তবে কতদিন হাসপাতালে থাকতে হবে, তা এখনও ডাক্তার কিছু বলেননি। চিকিৎসকেরা ওঁর শারীরিক অবস্থা দেখে সিদ্ধান্ত নিচ্ছেন। এখনও অবধি কিছু জানা যায়নি সেবিষয়। এমনীতে নর্মাল খাওয়া-দাওয়াই করছেন।"    

শ্বাসকষ্ট ও হৃৎপিণ্ডের সমস্যার কারণে হাসপাতালে ভর্তি করা হয় কবীর সুমনকে। পরে শিল্পী নিজেই ফেসবুকে একটি পোস্ট করে লেখেন, "শ্বাসকষ্ট নিয়ে কলকাতা মেডিক্যাল কলেজে ভর্তি হয়েছি। শিগগিরি সেরে উঠব। চিন্তা করবেন না।" 

কবীর সুমনের চিকিৎসার জন্য চার সদস্যের মেডিক্যাল বোর্ড গঠন করা হয়েছে। জানা যাচ্ছে, তাঁর বয়সের কথা মাথায় রেখে কম পাওয়ারের সীমিত সংখ্যক অ্যান্টিবায়োটিক দেওয়া হচ্ছে। শোনা যাচ্ছে, সোমবার রাতে হাসপাতালের বিছানায় শুয়ে চিকেন স্যান্ডউইচ খাওয়ার আবদার করেন গায়ক। তিনি অন্য কিছু খেতে না চাওয়ায়, শেষে হাসপাতালের তরফে সেই আবদার রাখা হয়। 

প্রসঙ্গত, কবীর সুমনের অসুস্থতার খবরে উদ্বিগ্ন তাঁর অনুরাগীরা। শিল্পীর দ্রুত আরোগ্য কামনা করছেন ভক্তরা। সে প্রমাণ মিলছে সোশ্যাল মিডিয়ায় চোখ রাখলেই। ইতিমধ্যেই ফোনের মাধ্যমে শিল্পীর শারীরিক অবস্থার খবর নিয়েছেন রাজ্যের মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। 
 

Advertisement

Advertisement