scorecardresearch
 

Mamata Banerjee On Arijit Singh: 'ওঁকে জমি অ্যাপ্রুভ করে দিয়েছি...', মুর্শিদাবাদে গিয়ে অরিজিতের প্রশংসায় পঞ্চমুখ মমতা

Mamata Banerjee On Arijit Singh VIDEO: জঙ্গিপুরে নিজের খরচে একটি হাসপাতাল তৈরি করতে চান অরিজিৎ সিং। সেই সঙ্গে একটি স্কুল তৈরির স্বপ্নও রয়েছে শিল্পীর। এর জন্যে টানা একের পর এক কনসার্ট করছেন গায়ক।

Advertisement
মমতা বন্দ্যোপাধ্যায় ও অরিজিৎ সিং (ছবি: ফেসবুক) মমতা বন্দ্যোপাধ্যায় ও অরিজিৎ সিং (ছবি: ফেসবুক)

২৮ তম কলকাতা আন্তর্জাতিক চলচ্চিত্র উৎসবে 'রং দে তু মোহে গেরুয়া' গেয়ে বিতর্কের মুখে পড়েছিলেন অরিজিৎ সিং। এই ঘটনার কিছুদিনের মধ্যেই ইকো পার্কে গায়কের কনসার্ট বাতিল হয়। এরপর সেই চর্চা দ্বিগুণ হয়। KIFF-এর ভরা মঞ্চে মুখ্যমন্ত্রীর সামনে 'গেরুয়া' গান গাওয়ায় অরিজিতকে নিয়ে নানা মিম শুরু হয়। বিজেপির তরফে অভিযোগ তোলা হয়, এই গানটি গেয়েছেন বলেই সরকারি সংস্থার তরফে তাঁর শো বাতিল করা হয়েছে। এদিকে তৃণমূল- কংগ্রেসের তরফে জানানো হয়, শো বাতিল হয়নি, স্থান পরিবর্তন হয়েছে। 

জঙ্গিপুরে নিজের খরচে একটি হাসপাতাল তৈরি করতে চান অরিজিৎ সিং। সেই সঙ্গে একটি স্কুল তৈরির স্বপ্নও রয়েছে শিল্পীর। এর জন্যে টানা একের পর এক কনসার্ট করছেন গায়ক। গত বছর মে মাস নাগাদ অরিজিৎ সিংয়ের স্বপ্নপূরণে তাঁর পাশে থাকার আশ্বাস দিয়েছিলেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। বুধবার সরকারি পরিষেবা প্রদান অনুষ্ঠানে মুর্শিদাবাদে যান মুখ্যমন্ত্রী। এই জেলার জিয়াগঞ্জের ছেলে অরিজিৎ সিং। এদিন মুর্শিদাবাদের মাটিতে দাঁড়িয়েই ঘরের ছেলের প্রশংসায় পঞ্চমুখ মমতা।

এদিনের অনুষ্ঠানে অরিজিৎ প্রসঙ্গে মমতা বলেন, "অরিজিৎ খুব ভাল গান গায়। ওঁকে জমি অ্যাপ্রুভ করে দিয়েছি। কারণ ও অনেক বড় স্কুল থেকে শুরু করে, আরও অনেক কিছু করছে। আমরা খুশি, আমরা তাঁকে আগাম অভিনন্দ জানাই।"    

প্রসঙ্গত, মুর্শিদাবাদের জিয়াগঞ্জ থেকে বর্তমানে আরব সাগরের বুকে দাপিয়ে বেড়াচ্ছেন বাংলার ছেলে অরিজিৎ সিং। শিরোনামে থাকেন জাতীয় পুরস্কারপ্রাপ্ত সঙ্গীতশিল্পী। দেশ জুড়ে আয়োজন হয় অরিজিতের নানা কনসার্ট। ফ্যানেদের মধ্যেও চরম উত্তেজনা দেখা যায়। ২৯ তম কলকাতা আন্তর্জাতিক চলচ্চিত্র উৎসবের 'থিম সং' মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ের ভাবনায় গেয়েছেন অরিজিৎ সিংহ। এই গানের কথা পরিমার্জন ও পরিবর্ধন করেন শ্রীজাত বন্দ্যোপাধ্যায়। সুর দিয়েছেন ইন্দ্রদীপ দাশগুপ্ত। এই প্রথম কোনও চলচ্চিত্র উৎসবের থিম সং গাইলেন অরিজিৎ। 
 

Advertisement

Advertisement