scorecardresearch
 

Miss Universe 2021 Harnaaz Sandhu: এই প্রশ্নের জবাব দিয়েই মিস ইউনিভার্স হরনাজ, দেখুন Video

হরনাজ কৌর সান্ধু, মিস ইউনিভার্স ২০২১-এর খেতাব বিজেতা পাঞ্জাবের বাসিন্দা। ২১ বছর বয়সী হরনাজ প্যারাগুয়ে এবং দক্ষিণ আফ্রিকার মডেলকে হারিয়ে মিস ইউনিভার্সের মুকুট জিতেছেন। এবছর, মিস ইউনিভার্স ২০২১-এর অনুষ্ঠিত হয় ইজরায়েলের ইলাতে। এই লড়াই শুধু সৌন্দর্যের লড়াই নয়, লড়াই 'বিউটি উইথ ব্রেনের'।

Advertisement
হরনাজ কৌর সান্ধু হরনাজ কৌর সান্ধু
হাইলাইটস
  • এবছর, মিস ইউনিভার্স ২০২১-এর অনুষ্ঠিত হয় ইজরায়েলের ইলাতে
  • হরনাজের হাত ধরে ২১ বছর পর মিস ইউনিভার্সের মুকুট পড়ল ভারতও
  • হরনাজের আগে ২০০০ সালে এই খেতাব জিতেছিলেন ভারতের লারা দত্ত

Harnaaz Kaur Sandhu Miss Universe 2021: হরনাজ কৌর সান্ধু (Harnaaz Kaur Sandhu), মিস ইউনিভার্স ২০২১-এর (Miss Universe 2021) খেতাব বিজেতা পাঞ্জাবের (Punjab) বাসিন্দা। ২১ বছর বয়সী হরনাজ প্যারাগুয়ে এবং দক্ষিণ আফ্রিকার মডেলকে হারিয়ে মিস ইউনিভার্সের মুকুট জিতেছেন। এবছর, মিস ইউনিভার্স ২০২১-এর অনুষ্ঠিত হয় ইজরায়েলের ইলাতে। এই লড়াই শুধু সৌন্দর্যের লড়াই নয়, লড়াই 'বিউটি উইথ ব্রেনের'। হরনাজের হাত ধরে ২১ বছর পর মিস ইউনিভার্সের মুকুট পড়ল ভারতও। হরনাজের আগে ২০০০ সালে এই খেতাব জিতেছিলেন ভারতের লারা দত্ত (Lara Dutta)। 

হরনাজের এই জবাবে কিস্তি মাত 

বিচারকের প্রশ্নের উত্তরে হরনাজ জবাব দেন, "আজকের সময়ে তরুণ মেয়েরা যে সবচেয়ে বড় চাপের মুখোমুখি হচ্ছে তা হল নিজের উপর বিশ্বাস করা। বিশ্বাস করতে হবে আপনি আলাদা এবং এটিই আপনাকে সবথেকে সুন্দর করে তোলে। অন্যদের সঙ্গে নিজেকে তুলনা করা বন্ধ করুন। বিশ্বের গুরুত্বপূর্ণ বিষয়গুলি সম্পর্কে কথা বলুন। আত্মপ্রকাশ করুন, নিজের মতামত রাখুন, মনে রাখবেন আপনিই আপনার জীবনের চালক। আপনি নিজেই নিজের কণ্ঠস্বর। আমি নিজেকে বিশ্বাস করি বলেই আজ এখানে দাঁড়িয়ে আছি।" তাঁর এই উত্তর মন জয় করে বিচারকদের।

বিচারক ছিলেন উর্বশী রাউতেলা

হরনাজের উত্তরে খুশি হন বিচারকরা। এছাড়াও হোস্ট স্টিভ হার্ভেকেও তাঁর উত্তরে গর্বের হাসি হাসতে দেখা যায়। এই অনুষ্ঠানের কমিটিতে ছিলেন অভিনেত্রী এবং মিস ইউনিভার্স ইন্ডিয়া ২০১৫-র বিজেতা উর্বশী রাউতেলা। তার সঙ্গে, আদামারি লোপেজ, আদ্রিয়ানা লিমা, চেসলি ক্রিস্ট, আইরিস মিত্তেনারে, লরি হার্ভে, মারিয়ান রিভেরা এবং রেনা সোফারও কমিটির সদস্য ছিলেন।

Advertisement

মিস ইউনিভার্স-এর মুকুট পরে আনন্দাশ্রু হরনাজের 

হরনাজ কৌর সান্ধু, তাঁর নাম ঘোষণার পর মঞ্চে দাঁড়িয়েই কেঁদে ফেলেন। এক অবিশ্বাস্য লড়াইয়ে সফল হন তিনি। মেক্সিকোর আন্দ্রেয়া মেজা তাঁকে মিস ইউনিভার্স ২০২১-এর মুকুট পরিয়ে দেন। মুকুট পরার পর হরনাজ ঈশ্বর, তাঁর বাবা-মা এবং মিস ইন্ডিয়া অর্গানাইজেশন অফ ইন্ডিয়াকে ধন্যবাদ জানান। বিজয়ের পরে অন্যান্য মডেলদের সঙ্গে দাঁড়িয়ে 'চাক দে ফাটটে ইন্ডিয়া' বলে চিৎকার করে ওঠেন। তাঁর জয়ে খুশির বন্যা দেশজুড়ে।

Advertisement