scorecardresearch
 

Aryan Khan: ৭ অক্টোবর পর্যন্ত NCB হেফাজত,আরও বিপাকে শাহরুখ পুত্র

শাহরুখ খানের ছেলে আরিয়ান খানের সমস্যা আরও বাড়ল। আরিয়ান এখন ৭ অক্টোবর পর্যন্ত NCB- এর হেফাজতে থাকবেন। এনসিবি আরিয়ানের হেফাজত বাড়ানোর দাবি করেছিল, যার সোমবার আদালতে শুনানি হয়। তাতেই নির্দেশ দেওয়া হয় আরিয়ান ৩ দিন হেফাজতে থাকবে।

Advertisement
আরিয়ান খান জামিন পাননি আরিয়ান খান জামিন পাননি
হাইলাইটস
  • আরিয়ান খান জামিন পাননি
  • শনিবার ক্রুজ ড্রাগস পার্টিতে ধরা পড়েন আরিয়ান
  • রোববার আরিয়ানকে গ্রেফতার করা হয়

শাহরুখ খানের ছেলে আরিয়ান খানের সমস্যা আরও বাড়ল। আরিয়ান এখন ৭ অক্টোবর পর্যন্ত NCB- এর হেফাজতে থাকবেন। এনসিবি আরিয়ানের হেফাজত বাড়ানোর দাবি করেছিল, যার সোমবার আদালতে শুনানি হয়। তাতেই নির্দেশ দেওয়া হয় আরিয়ান ৩ দিন হেফাজতে থাকবে। আরিয়ানের মামলা  আইনজীবী সতীশ মানশিণ্ডে দেখছেন।

এনসিবি যা যুক্তি দিয়েছে 
এনসিবি রিমান্ডে বলা হয়েছিল যে আরিয়ান খানের ফোনে ছবির আকারে চমকপ্রদ আপত্তিকর জিনিস পাওয়া গেছে। NCB ১১  তারিখ পর্যন্ত আরও হেফাজতের দাবি করেছিল। বলা হচ্ছে যে ছবি চ্যাট আকারে আরিয়ানের ফোন থেকে অনেক লিঙ্ক পাওয়া গেছে, যা আন্তর্জাতিক মাদক পাচারের দিকে নির্দেশ করে।

আরিয়ান-আরবাজকে রাতভর জিজ্ঞাসাবাদ করা হয় 
NCB- এর হেফাজতে আরিয়ান খান এবং আরবাজ মার্চেন্টকে জিজ্ঞাসাবাদ করা হয়েছে। এই সময় আরিয়ান ভেঙে পড়েন। এনসিবি জানিয়েছে, জিজ্ঞাসাবাদের পর তারা মাদক সম্পর্কিত জায়গায় অভিযান চালায়, যেখান থেকে অনেক লোক ধরা পড়েছে।

 

 

আরিয়ানের আইনজীবী যা বলছেন
আরিয়ানের আইনজীবী সতীশ মানশিণ্ডে  স্টারকিডের কথাগুলো আদালতের সামনে রাখেন। আইনজীবী বলেন, আরিয়ান অতিথি হিসেবে ক্রুজে গিয়েছিলেন। তাকে বিশেষ অতিথি হিসেবে ডাকা হয়েছিল এবং তিনি এর জন্য কোন টাকা পাননি। আইনজীবী আরও বলেন, এনসিবির তদন্তে আরিয়ান থেকে ওষুধ বা টাকা পাওয়া যায়নি।

স্টারকিডের বিরুদ্ধে প্রমাণ পাওয়া গেল আরিয়ানের হোয়াটসঅ্যাপ চ্যাটে 
লিখিত বক্তব্যে আরিয়ান খান তার গ্রেফতারির কথা স্বীকার করার সময় লিখেছেন, "আমি আমার গ্রেফতারের কারণ বুঝতে পেরেছি এবং আমি আমার পরিবারের সদস্যদের এ বিষয়ে অবহিত করেছি।" আরিয়ান, আরবাজ মার্চেন্ট এবং মামলার অন্যান্য অভিযুক্তদের ফোন বাজেয়াপ্ত করে সমস্ত হোয়াটসঅ্যাপ বার্তা অনুসন্ধান করেছিল এনসিবি। আরিয়ান এবং আরবাজ দুজনকেই নিজেদের হেফাজতে নিয়েছে এনসিবি। তাদের সামনাসামনি বসিয়ে জিজ্ঞাসাবাদ চলছে।

Advertisement

আরিয়ানের বিরুদ্ধে এই অভিযোগ আনা হয়েছে
 শাহরুখ খানের ছেলে আরিয়ান খানকে এনসিবি -র মুম্বাই অফিসের জোনাল অফিসার বিশ্ব বিজয় সিং গ্রেফতার করে। এনডিপিসি আইন ১৯৮৫  এর ধারা ৮সি, ২০বি,২৭ ৩৫ ধারায় আরিয়ান খানের বিরুদ্ধে আনা হয়েছে।  স্টারকিডের  বিরুদ্ধে মাদকদ্রব্য ক্রয় -বিক্রয়ের অভিযোগ ছিল এবং সেজন্য তাকে গ্রেফতার করা হয়েছে। যদিও, পরে বলা হয়েছিল যে তার বিরুদ্ধে শুধুমাত্র ড্রাগ সেবনের অভিযোগ রয়েছে। রিপোর্ট অনুযায়ী, আরিয়ানকে এনসিবি আটক করেছে ইন্টারন্যাশনাল ক্রুজ টার্মিনাল, গ্রিন ডেট মুম্বাই থেকে।

আরিয়ান চাইলে পুরো জাহাজটি কিনতে পারে - আইনজীবী মানশিণ্ডে
 আরিয়ান খানের আদালতে হাজিরা নিয়ে  ম্যাজিস্ট্রেট, এনসিবি এবং আরিয়ানের আইনজীবী সতীশ মানশিণ্ডে মধ্যে দীর্ঘ বিতর্ক চলে। জানা যাচ্ছে, সতীশ মানশিণ্ডে এনসিবিকে উপযুক্ত জবাব দিয়েছেন। ম্যাজিস্ট্রেট এনসিবিকে আরিয়ানের হেফাজতের বিষয়ে প্রশ্ন করেছিলেন। এনসিবি বলছে তাদের আরিয়ান খানের হেফাজতের প্রয়োজন কারণ তারা জানতে চায় কেন তাকে পার্টিতে আমন্ত্রণ জানানো হয়েছিল এবং কোন কেবিনে তিনি অবস্থান করেছিলেন। এ বিষয়ে সতীশ মানশিণ্ডে বলেন - আরিয়ান  খানের জাহাজে ওষুধ বিক্রির প্রয়োজন নেই। কেন তিনি জাহাজে গেলেন, এনসিবির তা নিয়ে কোনও দরকার নেই  আরিয়ান চাইলে পুরো জাহাজটি কিনতে পারেন।

গ্রেফতার রিপোর্ট অনুসারে, আরিয়ান খানের কাছ থেকে ১ লাখ ৩৩  হাজার টাকা ছাড়াও, ২১ গ্রাম চরস, ৫  গ্রাম এমডি, ১৩  গ্রাম কোকেইন এবং ২১ টি এমডিএমএস ট্যাবলেট উদ্ধার করা হয়েছে। যেখানে তার আইনজীবী সতীশ মানশিণ্ডে আদালতে বলেছেন, আরিয়ান এবং তার জিনিসপত্র অনুসন্ধানের পরও এনসিবি কিছুই উদ্ধার করতে পারেনি।

যেখান থেকে মামলা শুরু হয়েছে
 নারকোটিকস কন্ট্রোল ব্যুরো (NCB) টিম মুম্বাই থেকে গোয়া যাওয়ার ক্রুজ জাহাজে অভিযান চালায়, যেখানে আরিয়ান খানও ড্রাগ পার্টিতে ধরা পড়েন। আরিয়ান, তার বন্ধু আরবাজ মার্টেন্ট, মুনমুন ধামেচা এবং আরও পাঁচজনকে এনসিবি হেফাজতে নিয়েছে। সবাইকে প্রশ্ন করা হয়েছিল। এর পর আরিয়ান সহ দু'জনকে গ্রেফতার করা হয়।

 

Advertisement