scorecardresearch
 

সুশান্ত মামলায় এবার মানহানির অভিযোগ দায়ের করল মুম্বই পুলিশ

এবার সুশান্ত সিং রাজপুত মৃত্যু ঘটনায় সন্দেহ প্রকাশকারীদের উপর চটে গেলেন মুম্বই পুলিশ। AIIMS-এর ফরেন্সিক বিশেষজ্ঞরা সুশান্ত সিং রাজপুতের সংরক্ষিত ভিসেরার ময়নাতদন্ত করে রিপোর্ট দেয়, খুন নয় আত্মহত্যাই করেছিলেন তিনি। আর এই রিপোর্ট প্রকাশ করার পর মুম্বই পুলিশের কমিশনার পরম বীর সিং চ্যালেঞ্জ ছুড়লেন যারা এতদিন ধরে দাবি করছিলেন অভিনেতার খুন হয়েছে তাদেরকে। 

Advertisement
সুশান্ত সিং রাজপুত সুশান্ত সিং রাজপুত
হাইলাইটস
  • এবার সুশান্ত সিং রাজপুত মৃত্যু ঘটনায় সন্দেহ প্রকাশকারীদের উপর চটে গেলেন মুম্বই পুলিশ।
  • গত ১৪ জুন বান্দ্রার অ্যাপার্টমেন্ট থেকে উদ্ধার হয় অভিনেতা সুশান্ত সিং রাজপুতের ঝুলন্ত দেহ।
  • অভিনেতার ভিসেরা ও ময়নাতদন্তের রিপোর্ট পরীক্ষা করে মৃত্যুর সঠিক কারণ নির্ধারণের দায়িত্ব দেওয়া হয় AIIMS-এর বিশেষজ্ঞ দলকে।

মুম্বই, ৬ অক্টোবর: এবার সুশান্ত সিং রাজপুত মৃত্যু ঘটনায় চটে গেল মুম্বই পুলিশ। ইন্ডিয়া টুডে কে দেওয়া সাক্ষাৎকারে মুম্বই পুলিশের ডিসিপি-সাইবার সেল, রাশমি করান্দিকার জানান, মঙ্গলবার সোশ্যাল মিডিয়া সাইটগুলিতে মুম্বই পুলিশ কমিশনার পরম বীর সিংকে অপমান করার জন্য এবং মুম্বই সিটি পুলিশ বাহিনীর বিরুদ্ধে আপত্তিজনক ভাষা ব্যবহার করার জন্য আইটি আইনের অধীনে ২ টি এফআইআর নথিভুক্ত করা হয়েছে। প্রথম এফআইআর বিভিন্ন সোশ্যাল মিডিয়া সাইটের মাধ্যমে মুম্বই পুলিশ কমিশনারকে অপমান করে‌ তাঁর মানহানি করার জন্য এবং দ্বিতীয়টি মুম্বই পুলিশ কমিশনারের অফিসিয়াল ট্যুইটার অ্যাকাউন্টের মোড়কযুক্ত চিত্র ব্যবহারের জন্য দায়ের করা হয়েছে। তিনি আরও জানান, "আমরা উভয় বিষয়েই তদন্ত করছি।" এদিকে, জানা গেছে যে সুশান্ত সিং রাজপুত মৃত্যু মামলার তদন্তকারী মুম্বই পুলিশকে বদনাম করতে ১৪ জুন থেকে সোশ্যাল মিডিয়া প্ল্যাটফর্মগুলিতে ৮০,০০০ এরও বেশি ভুয়ো অ্যাকাউন্ট তৈরি করা হয়েছিল।

প্রসঙ্গত, AIIMS-এর ফরেন্সিক বিশেষজ্ঞরা সুশান্ত সিং রাজপুতের সংরক্ষিত ভিসেরার ময়নাতদন্ত করে রিপোর্ট দেয়, খুন নয় আত্মহত্যাই করেছিলেন তিনি। আর এই রিপোর্ট প্রকাশ করার পর মুম্বই পুলিশের কমিশনার পরম বীর সিং চ্যালেঞ্জ ছুড়লেন যারা এতদিন ধরে দাবি করছিলেন অভিনেতার খুন হয়েছে তাদেরকে। 

সংবাদসংস্থা এএনআই-কে পরম বীর সিং জানালেন, ‘এই রিপোর্ট পেয়ে আমরা মোটেই আশ্চর্য হইনি। একই কথা তো কুপার হাসপাতালের ময়নাতদন্ত রিপোর্টেও বলা হয়েছিল।’ তিনি আরও বলেন, ‘যাঁরা এতদিন ধরে আমাদের তদন্তকে কটাক্ষ করেছেন, খুঁত ধরেছেন, কোনও তথ্য প্রমাণ ছাড়াই একাধিক মিডিয়ায় গিয়ে নিজেদের বক্তব্য রেখেছেন, তাঁদের প্রত্যেককে আমি চ্যালেঞ্জ করছি। সাহস থাকলে তাঁরা সামনে এসে বলুন আমাদের তদন্ত সম্পর্কে ঠিক কী কী তথ্য তাঁদের কাছে ছিল। গোটা তদন্ত প্রক্রিয়াতেই যেখানে চূড়ান্ত গোপনীয়তা মেনে চলা হয়েছে! সবটাই ছিল স্বার্থসিদ্ধি এবং মোটিভেটেড ক্যাম্পেন।’ 

Advertisement

গত ১৪ জুন বান্দ্রার অ্যাপার্টমেন্ট থেকে উদ্ধার হয় অভিনেতা সুশান্ত সিং রাজপুতের ঝুলন্ত দেহ। মৃত্যুর পর থেকে একটাই প্রশ্ন ঘুরছে সকলের মনে, কিভাবে মৃত্যু হয়েছে তাঁর? এদিন তাঁর মৃতদেহ উদ্ধারের পর মুম্বইয়ের কুপার হাসপাতালের মর্গেই ময়নাতদন্ত হয় সুশান্তের। পরের দিন কুপার হাসপাতালের ৫ চিকিৎসকের একটি টিম জানান, অ্যাসফ্যাক্সিয়া অর্থাৎ বেশিক্ষণ ঝুলন্ত অবস্থায় থাকার কারণেই মৃত্যু হয়েছে তাঁর। কিন্তু এই রিপোর্টের সঙ্গে সহমত পোষণ না করে সুশান্তের পরিবার ও অনুরাগীরা দাবি জানান সিবিআই তদন্তের। সামনে উঠে আসে নানা অসঙ্গতি।অবশেষে সুপ্রিম কোর্ট সুশান্ত সিং রাজপুতের মৃত্যুর তদন্তভার তুলে দেন কেন্দ্রীয় গোয়েন্দা সংস্থা সিবিআই এর উপর।

এরপর অভিনেতার ভিসেরা ও ময়নাতদন্তের রিপোর্ট পরীক্ষা করে মৃত্যুর সঠিক কারণ নির্ধারণের দায়িত্ব দেওয়া হয় AIIMS-এর বিশেষজ্ঞ দলকে। দীর্ঘ পরীক্ষার পর, AIIMS- এর তরফে সাফ জানানো হয়, আত্মহত্যায় করেছেন সুশান্ত। ঠিক তখনই সমনে উঠে আসে একটি অডিওটেপ। যা শুনে ফের উত্তাল গোটা দেশ। ফাঁস হওয়া সেই অডিওটেপে শোনা যাচ্ছে, সুশান্ত সিং রাজপুতের মৃত্যু তদন্তের জন্য গঠিত AIIMS- এর বিশেষজ্ঞ দলের প্রধান ও AIIMS- এর ফরেনসিক বিভাগের ভারপ্রাপ্ত চিকিৎসক ডঃ সুধীর গুপ্তা বলছেন, সুশান্ত আত্মহত্যা করেননি! সুসান্তকে খুন করা হয়েছে! ২২ অগস্টের এই অডিওটেপ প্রকাশ্যে আসার পর থেকে ফের ফরেনসিক তদন্তের দাবি জানাচ্ছেন সুশান্তের পরিবার ও অনুরাগীরা।

Advertisement