scorecardresearch
 

Nachiketa Chakraborty: অগ্রিম পারিশ্রমিক নিয়েও শো করতে যাননি! অভিযোগের বিরুদ্ধে মুখ খুললেন নচিকেতা

Nachiketa Chakraborty: এই মুহূর্তে আলোচনায় সঙ্গীতশিল্পী নচিকেতা চক্রবর্তী। সোশ্যাল মিডিয়ায় ঘুরে বেড়াচ্ছে তাঁর নাম। অভিযোগ- নির্দিষ্ট শো করবেন বলেও, শেষ মুহূর্তে আসেননি তিনি।

Advertisement
সঙ্গীতশিল্পী নচিকেতা চক্রবর্তী (ছবি: ফেসবুক) সঙ্গীতশিল্পী নচিকেতা চক্রবর্তী (ছবি: ফেসবুক)

বাংলা জীবনমুখী গান মানেই যার কথা সবার আগে মাথায় আসে, তিনি হলেন নচিকেতা চক্রবর্তী (Nachiketa Chakraborty)। নয়ের দশকের তাঁর সব গান আজও হিট। বয়স নির্বিশেষে নচিকেতার গান থাকে সব সময় বাঙালি শ্রোতাদের প্রিয় প্লে-লিস্টে। এই মুহূর্তে আলোচনায় সঙ্গীতশিল্পী। সোশ্যাল মিডিয়ায় ঘুরে বেড়াচ্ছে তাঁর নাম। অভিযোগ- নির্দিষ্ট শো করবেন বলেও, শেষ মুহূর্তে আসেননি তিনি। অভিযোগ নিয়ে এবার পাল্টা মুখ খুললেন নচিকেতা। ঠিক কী ঘটেছিলে? 

রবিবার সন্ধ্যায় বরাহনগর রবীন্দ্র ভবনের অনুষ্ঠানে পারফর্ম করার কথা ছিল নচিকেতা চক্রবর্তীর। আয়োজকরা দাবি করছেন, এখানে দোষ শিল্পীর। এমনকী সোশ্যাল মিডিয়াতেও এই নিয়ে চলছে নানা আলোচনা। তবে নচিকেতার মতে, আয়োজকদের তরফে পারিশ্রমিক মেটানো হয়নি বলেই শো করতে যাননি তিনি।

সোশ্যাল মিডিয়ায় নচিকেতার টিমের তরফ থেকে লেখা হয়, "সাধারণত কোনও অনুষ্ঠানের পারিশ্রমিক অনুষ্ঠানের নির্ধারিত দিনের অন্তত ৪৮ ঘণ্টা আগে মিটিয়ে দেওয়ার কথা থাকে। আজকের অনুষ্ঠানের ক্ষেত্রে সেই কাজ করা হয়নি। এমনকী নচিকেতা স্বয়ং আজ সন্ধ্যা ৬টা অবধি অপেক্ষা করা সত্ত্বেও আয়োজকদের তরফ থেকে তাঁর সঙ্গে কোনও রকম যোগাযোগ করা হয়নি।"  সেই সঙ্গে আরও জানানো হয়, "এই অনুষ্ঠানের আয়োজক হিসেবে কোনও ভাবেই নচিকেতা স্বয়ং এবং 'আগুনপাখি (নচিকেতা ফ্রেন্ডস্ ফোরাম)' যুক্ত নয়। তাই কোনও ভাবে বিভ্রান্ত হবেন না।" 

আরও পড়ুন

 

Nachiketa Chakraborty

 

 

 

সংবাদমাধ্যমকে নচিকেতা জানান, "বার বার বলা সত্ত্বেও ওরা সময় মতো পারিশ্রমিক দেননি। তাই শেষে আর কোনও পথ না দেখে আমি অনুষ্ঠানে না যাওয়ার সিদ্ধান্ত নিই এবং বরাহনগর থানায় এই বিষয়ে অভিযোগ জানাই। যাঁরা আমাকে চেনেন, কেউ কোনও দিন এই অভিযোগ করতে পারবেন না যে চুক্তি হওয়ার পর আমি অনুষ্ঠান করিনি। উল্টে যে শ্রোতারা অনুষ্ঠান দেখার আশা করেছিলেন, তাঁদের কথা ভেবেই আমার খারাপ লাগছে।" 

Advertisement

জানা যাচ্ছে, আয়োজকদের তরফে অগ্রিম ১০ হাজার টাকা শিল্পীকে দেওয়া হয়েছিল। নচিকেতার টিমের তরফে তাদের জানানো হয়, শনিবার অন্তত ৬০ হাজার টাকা দিয়ে দিতে এবং বাকি পারিশ্রমিক রবিবার অনুষ্ঠানের দিন দুপুরে দিলেও হবে। কিন্তু শনিবারও টাকা পাননি। এরপর রবিবার দুপুরে আয়োজকরা টিমকে জানান, টাকা জোগাড় করতে না পারায়, অনুষ্ঠানটি হবে না। নচিকেতার টিম পুলিশকে বিষয়টি জানায় এরপর।  
 

Advertisement