scorecardresearch
 

RG Kar Protest: কাঞ্চনের মন্তব্যে 'অপমানিত', সরকারি পুরস্কার ফেরাতে চাইছেন দুই অভিনেতা

RG Kar Protest: আরজি কর-কাণ্ডের প্রতিবাদ চলছে সবর্ত্র। সাধারণ মানুষ থেকে টলিউড তারকা সকলেই নেমেছেন পথে। আর্জি একটাই বিচার চাই। লালবাজারে এখনও অবস্থানরত অবস্থায় রয়েছেন জুনিয়র ডাক্তারেরা। আর তারই মধ্যে দুই নাট্যব্যক্তিত্ব ফেরালেন তাঁদের সরকারি সম্মান।

Advertisement
সরকারি পুরস্কার ফেরত দিতে চান দুই অভিনেতা সরকারি পুরস্কার ফেরত দিতে চান দুই অভিনেতা
হাইলাইটস
  • আরজি কর-কাণ্ডের প্রতিবাদ চলছে সবর্ত্র।

আরজি কর-কাণ্ডের প্রতিবাদ চলছে সবর্ত্র। সাধারণ মানুষ থেকে টলিউড তারকা সকলেই নেমেছেন পথে। আর্জি একটাই বিচার চাই। লালবাজারে এখনও অবস্থানরত অবস্থায় রয়েছেন জুনিয়র ডাক্তারেরা। আর তারই মধ্যে দুই নাট্যব্যক্তিত্ব ফেরালেন তাঁদের সরকারি সম্মান। প্রবীণ নাট্যব্যক্তিত্ব চন্দন সেন ও নাট্য পরিচালক বিপ্লব বন্দ্যোপাধ্যায়, এই দুইজনই ফিরিয়ে দিতে চান সরকারি পুরস্কার। আরজি কর-কাণ্ডের প্রতিবাদে এই প্রথম পুরস্কার ফিরিয়ে দিচ্ছেন কোনও সরকারি পুরস্কার প্রাপকরা।

আরজি কর-কাণ্ডের মাঝেই প্রতিবাদীদের খোঁচা দিয়ে পুরস্কার ফেরত দেওয়ার আহ্বান জানিয়েছিলেন কাঞ্চন মল্লিক। তৃণমূলের বিধায়ক হলেও কাঞ্চন একজন নাট্যকর্মী। রবিবার বিতর্কিত মন্তব্য করার পর সোমবার তিনি ক্ষমা চেয়েছেন বটে, তবে তাতে অপমানিত বোধ করছেন বর্ষীয়ান নাট্যকার চন্দন সেন। মঙ্গলবার সকালেই চন্দন সেন ঘোষণা করেন যে ২০১৭ সালে রাজ্য সরকারের দেওয়া নাট্যক্ষেত্রে সর্বোচ্চ সম্মান দীনবন্ধু মিত্র পুরস্কার ফিরিয়ে দেবেন। জানা গিয়েছে, রাজ্য সরকারের তথ্য ও সংস্কৃতি বিভাগে ই-মেইল করেন চন্দন সেন। নাট্যক্ষেত্রে অবদানের জন্য ২০২৭ সালে পেয়েছিলেন দীনবন্ধু মিত্র পুরস্কার। এক সংবাদমাধ্যমকে তিনি জানিয়েছেন যে, পুরস্কার মূল্য হিসাবে তিনি ২৫ হাজার টাকাও পান। সেটাও ফেরত দিয়ে দিতে চান। তৃণমূল বিধায়কের সরকারি পুরস্কার ফেরত দেওয়ার মন্তব্যে তিনি রীতিমতো অপমানিত বলে জানিয়েছেন। 

শুধু চন্দন সেনই নন, পরিচালক-অভিনেতা বিপ্লব বন্দ্যোপাধ্যায়ও নাকি তাঁর নাট্য অ্যাকাডেমি পুরস্কার ফিরিয়ে দেওয়ার সিদ্ধান্ত নিয়েছেন। নাটকের পাশাপাশি তিনি বাংলা সিরিয়ালেও অভিনয় করেন। পুরস্কার মূল্য ৩০ হাজার টাকাও ফেরত দিয়ে দিতে চান তিনি। বর্তমানে তাঁকে ‘মালা বদল’ সিরিয়ালে দেখা যাচ্ছে। সোমবারই কাঞ্চন মল্লিক সোশ্যাল মিডিয়ায় তাঁর মন্তব্যের জন্য ক্ষমা চেয়েছেন। কিন্তু তাতেও সিদ্ধান্তে অনড় চন্দন সেন ও বিপ্লব বন্দ্যোপাধ্যায়। প্রসঙ্গত, আরজি কর-কাণ্ডের প্রতিবাদে সরব হয়েছেন একাধিক বাংলা ইন্ডাস্ট্রির তারকারা। সকলেই যে যাঁর মতো পথে নেমে এই ঘটনার তীব্র প্রতিবাদ জানাচ্ছেন। তারই মাঝে কাঞ্চন মল্লিকের করা মন্তব্য বিতর্কের সৃষ্টি করে।    

আরও পড়ুন

Advertisement

Advertisement