scorecardresearch
 

Sudipa Chatterjee: 'ছায়ার মতন, আছি না আছি', মাকে হারিয়ে কান্নায় ভেঙে পড়লেন সুদীপা

Sudipa Chatterjee: রান্নাঘর খ্যাত সুদীপা চট্টোপাধ্যায়ের জীবনে তাঁর পরিবার খুব গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করে। স্বামী অগ্নিদেব, দুই ছেল এবং অবশ্যই তাঁর মা। সুদীপার জীবন এঁদেরকে ঘিরে। গতবছর থেকেই প্রিয়জনদের অসুস্থতা নিয়ে বেশ চিন্তিত ছিলেন সুদীপা। এবার আরও ভেঙে পড়লেন তিনি। প্রয়াত সুদীপা চট্টোপাধ্যায়ের মা।

Advertisement
সুদীপা চট্টোপাধ্যায়ের মা প্রয়াত সুদীপা চট্টোপাধ্যায়ের মা প্রয়াত
হাইলাইটস
  • রান্নাঘর খ্যাত সুদীপা চট্টোপাধ্যায়ের জীবনে তাঁর পরিবার খুব গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করে।

রান্নাঘর খ্যাত সুদীপা চট্টোপাধ্যায়ের জীবনে তাঁর পরিবার খুব গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করে। স্বামী অগ্নিদেব, দুই ছেল এবং অবশ্যই তাঁর মা। সুদীপার জীবন এঁদেরকে ঘিরে। গতবছর থেকেই প্রিয়জনদের অসুস্থতা নিয়ে বেশ চিন্তিত ছিলেন সুদীপা। এবার আরও ভেঙে পড়লেন তিনি। প্রয়াত সুদীপা চট্টোপাধ্যায়ের মা। আর এই ঘটনায় রীতিমতো ভেঙে পড়েছেন তিনি। 

বেশ কিছুদিন ধরেই অসুস্থ ছিলেন সুদীপার মা।  গত বছরের মাঝামাঝি সময়ে মা দীপালিদেবীর অসুস্থ হওয়ার খবর জানিয়েছিলেন তিনি। সোশ্যাল মিডিয়াতেই সুদীপা পোস্ট করেছিলেন যে তাঁর মা হৃদরোগে আক্রান্ত হয়েছেন। এই পোস্ট তিনি সকলকে তাঁর মায়ের জন্য প্রার্থনা করতে বলেছিলেন। তবে শেষরক্ষা আর হল না। মেয়ে সুদীপাকে ছেড়ে চিরদিনের মতো চোখ বুঁজলেন দীপালিদেবী। 

মায়ের জন্মদিনেও সুদীপা তাঁর মাকে নিয়ে ছবি পোস্ট করেছিলেন। সেই সময় তিনি ছিলেন অসুস্থ। মায়ের সঙ্গেই জন্মদিন কাটিয়েছিলেন সুদীপা। ছোটনাতি আদিদেব ছিল দিদা অন্ত প্রাণ। সুদীপার মা যখন অসুস্থ হয় সেই সময় তাঁর সামনে ছিল নাতি আদিদেব। সুদীপা জানিয়েছিলেন যে দু’জনে একসঙ্গে খেলায় মেতেছিল। তাঁর মা দীপালিদেবীর অনেকক্ষণ কোনও সাড়া শব্দ না পেয়ে সুদীপা ছুটে যান। এক মুহূর্তে থমকে যান তিনি ঘরে ঢুকে। মাটিতে লুটিয়ে পড়ে রয়েছেন তাঁর মা। মুখ বেঁকে গিয়েছে। এই অবস্থায় কী করা উচিত কিছু বুঝে ওঠার আগেই দেখেন আদিও যেন কেমন চুপ করে গিয়েছে। দিদুনকে ওই অবস্থায় দেখে ভয় পেয়ে যায় ছোট্ট আদি। মাকে দেখে ছুটে এসে বলতে থাকে, ‘দিদুন আর আমার সঙ্গে কথা বলছে না কেন মা? আমার উপর কি রাগ করেছে?’ সঙ্গে সঙ্গে হাসাপাতালে ভর্তি করাতে হয়েছিল সেদিন। বেশ কয়েকদিন লড়াই করার পর ফিরেও এসেছিলেন তিনি।

আরও পড়ুন

Advertisement

সুদীপার সব কাজের অনুপ্রেরণা ছিল মা। তাই কাছের মানুষকে হারিয়ে স্বাভাবিকভাবেই ভেঙে পড়েছেন তিনি। মায়ের ছবি পোস্ট করে সোশ্যাল মিডিয়ায় সুদীপা লেখেন,  ‘যদি থাকি কাছাকাছি- দেখিতে না পাও, ছায়ার মতন, আছি না আছি...।’ তাঁর জীবনের অন্যতম কাছের মানুষক হারিয়ে ভেঙে পড়েছেন অভিনেত্রী।  মায়ের চলে যাওয়ার খবর দিতেই তাঁর ভক্তদেরও মনখারাপ। সকলেই সুদীপাকে সান্তনা দিয়েছেন এই সময়ে। কিছুদিন আগেই স্বামী অগ্নিদেবেরও বড়সড় সার্জারি হয়েছিল। এখন অবশ্য ভালো আছেন সুদীপার স্বামী। 

Advertisement