scorecardresearch
 

Chandrayaan 3 Landing: চন্দ্রযান ৩-এর ল্যান্ডিংয়ে ভীষণ উচ্ছ্বসিত শাহরুখ, করলেন এই কাজ

Chandrayaan 3 Landing: ইসরো পরিচালিত বিক্রম চাঁদের দক্ষিণ মেরুতে সফলভাবে ল্যান্ড হওয়ার সঙ্গে সঙ্গে এই সফলতায় একেবারে চাঁদের ওপর গিয়ে বসলেন শাহরুখ। তাঁর সিনেমা ইয়েস বস-এর গানের লাইন উল্লেখ করে পাঠান অভিনেতা তাঁর মনের উচ্ছাসকে বুঝিয়ে দিলেন।

Advertisement
শাহরুখ খান শাহরুখ খান
হাইলাইটস
  • চাঁদের মাটিতে পা রাখল ভারত। বুধবার সেই ঐতিহাসিক মুহূর্তের সাক্ষী থাকল গোটা দেশ।
  • তারই মাঝে ইসরোকে অভিনন্দন জানালেন শাহরুখ খান।

চাঁদের মাটিতে পা রাখল ভারত। বুধবার সেই ঐতিহাসিক মুহূর্তের সাক্ষী থাকল গোটা দেশ। চাঁদের দক্ষিণ মেরুতে সফট ল্যান্ড করল চন্দ্রযান ৩। নির্দিষ্ট সময়েই চাঁদের মাটি ছুঁল বিক্রম। ইতিহাস গড়ার মাহেন্দ্রক্ষণের পর একে একে বিনোদন জগতের তারকারা অভিনন্দন জানাতে শুরু করে দেয়। সানি দেওল, আলিয় ভাট, করিনা কাপুর সহ একাধিক বলিউড সেলেবদের অভিনন্দন বার্তা সোশ্যাল মিডিয়া জুড়ে, তারই মাঝে ইসরোকে অভিনন্দন জানালেন শাহরুখ খান। শুধু তাই নয়, গর্বিত ভারতীয় হিসাবে এসআরকে তাঁর ভাবনাও শেয়ার করলেন সকলের সঙ্গে। 

ইসরো পরিচালিত বিক্রম চাঁদের দক্ষিণ মেরুতে সফলভাবে ল্যান্ড হওয়ার সঙ্গে সঙ্গে এই সফলতায় একেবারে চাঁদের ওপর গিয়ে বসলেন শাহরুখ। তাঁর সিনেমা ইয়েস বস-এর গানের লাইন উল্লেখ করে পাঠান অভিনেতা তাঁর মনের উচ্ছাসকে বুঝিয়ে দিলেন। সোশ্যাল মিডিয়ায় শাহরুখ চন্দ্রযান ৩-এর ছবি পোস্ট করে লিখেছেন, 'চাঁদ তারে তোড় লায়ু সারি দুনিয়া পর ম্যায় ছায়ু। আজকে ভারত ও ইসরো ছেয়ে গেছে গোটা বিশ্বে। ভারতকে যাঁরা গর্বিত করেছেন সেই সব বিজ্ঞানী ও ইঞ্জিনিয়ারদের জানাই অভিনন্দন। চন্দ্রযান ৩ সফটলি ল্যান্ড করেছে চাঁদে।'

 
 
 
 
 
 
 
 
 
 
 
 
 
 
 

A post shared by Shah Rukh Khan (@iamsrk)

 

প্রসঙ্গত, লুনার-রেজিস্ট্রি অনুসারে শাহরুখের চাঁদে এক টুকরো জমি রয়েছে, যার নাম সি অফ ট্রানকুইলিটি। আর এটা এসআরকে উপহার হিসাবে পেয়েছেন। প্রত্যেক বছর শাহরুখ খানের জন্মদিন উপলক্ষ্যে তাঁর এক অস্ট্রেলিয়ান ভক্ত চাঁদের জমির ছোট অংশ অভিনেতাকে উপহার হিসাবে দেন। পুরনো এক সাক্ষাৎকারে শাহরুখ খান এই বিষয়টি নিশ্চিতও করেন। পাঠান অভিনেতা বলেন যে এক অস্ট্রেলিয়ান মহিলা চাঁদে ছোট্ট অংশ কিনে প্রতি বছর জন্মদিনে তাঁকে জন্মদিনের উপহার হিসাবে দেন। শাহরুখ লুনার রিপাবলিক সোসাইটি থেকে এই শংসাপত্রগুলি পেয়েছেন। স্যান্ডি নামের ওই অস্ট্রেলিয়ান ভক্ত জানিয়েছেন যে তিনি কিং খানের জন্য চাঁদে এক ব্লক জমি কিনে রেখেছেন। কারণ তিনি চান যে শাহরুখ চাঁদে পা রাখা প্রথম হিন্দি সিনেমার হিরো হোক। শুধু তাই নয়, শাহরুখের নামে চাঁদের এক গর্তের নামকরণও করা হয়েছে।  

আরও পড়ুন

Advertisement

শাহরুখ ছাড়াও সানি দেওল চন্দ্রযান ৩-এর সফল ল্যান্ডের পর টুইট করে অভিনন্দন জানিয়েছেন। এছাড়াও মৌনি রায়, বিবেক ওবেরয় সহ একাধিক বলিউড তারকা সোশ্যাল মিডিয়ায় ভারতের এই সফলতায় অভিনন্দন জানিয়েছেন।  


 

Advertisement