scorecardresearch
 

G20 Summit 2023: 'গোটা দেশ আপনার জন্য গর্বিত,' মোদীকে G20 সামিটের শুভেচ্ছা শাহরুখের

G20 Summit 2023: দিল্লির প্রগতি ময়দানে অবস্থিত ভারত মণ্ডপম G20 শীর্ষ সম্মেলনে গোটা বিশ্বের শীর্ষ নেতারা এসে হাজির হয়েছিলেন। জো বাইডেন, ঋষি সুনাক এবং ইমানুয়েল ম্যাক্রন-সহ অন্যান্য নেতাদের সমাগমে ২ দিন ধরে আলোচনা হয়েছে অর্থনৈতিক ও অন্যান্য একাধিক বিষয় নিয়ে। ভারতের সভাপতিত্বে অনুষ্ঠিত G-20-কে এখনও পর্যন্ত সবচেয়ে সফল সম্মেলন বলা হচ্ছে।

Advertisement
G20 সামিটের সফলতায় মোদীকে শুভেচ্ছা শাহরুখের G20 সামিটের সফলতায় মোদীকে শুভেচ্ছা শাহরুখের
হাইলাইটস
  • G20 সামিটকে একদিকে যখন ভারতের মেগা-সাকসেস ইভেন্ট বলে অ্যাখা দেওয়া হচ্ছে, ঠিক তখনই বলিউডের সফলতম অভিনেতা শাহরুখ খান অভিনন্দন জানাতে ভুললেন না মোদীকে।

দিল্লির প্রগতি ময়দানে অবস্থিত ভারত মণ্ডপম G20 শীর্ষ সম্মেলনে গোটা বিশ্বের শীর্ষ নেতারা এসে হাজির হয়েছিলেন। জো বাইডেন, ঋষি সুনাক এবং ইমানুয়েল ম্যাক্রন-সহ অন্যান্য নেতাদের সমাগমে ২ দিন ধরে আলোচনা হয়েছে অর্থনৈতিক ও অন্যান্য একাধিক বিষয় নিয়ে। ভারতের সভাপতিত্বে অনুষ্ঠিত G-20-কে এখনও পর্যন্ত সবচেয়ে সফল সম্মেলন বলা হচ্ছে। সম্মেলনের প্রথম দিনেই G20 নেতারা বিভিন্ন গুরুত্বপূর্ণ আন্তর্জাতিক চ্যালেঞ্জ নিয়ে আলোচনা করেছে। বেশ কিছু সিদ্ধান্ত গৃহীত হয়েছে। এরই মাঝে শাহরুখের জওয়ান ছবি গোটা দেশজুড়ে আলোড়ন তৈরি করেছে। সেই সফলতা উপভোগ করার মধ্যেও বলিউড বাদশা ভুললেন না এই G20 সামিটের সফলতায় প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীকে অভিনন্দন জানাতে। রবিবার G20 সামিটের শেষদিনেই প্রধানমন্ত্রীর পোস্ট রিটুইট করে তাঁকে অভিনন্দন জানালেন জওয়ান অভিনেতা।  

G20 সামিটকে একদিকে যখন ভারতের মেগা-সাকসেস ইভেন্ট বলে অ্যাখা দেওয়া হচ্ছে, ঠিক তখনই বলিউডের সফলতম অভিনেতা শাহরুখ খান অভিনন্দন জানাতে ভুললেন না মোদীকে। টুইটার তথা বর্তমান এক্স-এ শাহরুখ লেখেন, 'মাননীয়াকে অভিনন্দন। প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীজি ভারতের G20 সম্মেলনের সাফল্যের জন্য এবং বিশ্বের মানুষের জন্য একটি ভালো ভবিষ্যতের জন্য দেশগুলির মধ্যে ঐক্য গড়ে তোলার জন্য ধন্যবাদ জানান। এটি প্রত্যেক ভারতীয়ের হৃদয়ে সম্মান ও গর্বের অনুভূতি নিয়ে এসেছে। স্যার, আপনার নেতৃত্বে আমরা বিচ্ছিন্নভাবে নয়, একত্রে উন্নতি করব। এক পৃথিবী, এক পরিবার, এক ভবিষ্যৎ...।' শীর্ষ সম্মেলন থেকে নরেন্দ্র মোদীর ভিডিওটি পুনরায় পোস্টও করেছিলেন তিনি। এই প্রথম নয়, এর আগেও নরেন্দ্র মোদীর ভূয়সী প্রশংসা করেছিলেন শাহরুখ। 

প্রসঙ্গত, শাহরুখের জওয়ান ছবিতে দেশের বেশ কিছু ইস্যুকে তুলে ধরা হয়েছে। যার মধ্যে কৃষক আত্মহত্যা, স্বাস্থ্য পরিকাঠামো সহ অন্যান্য বিষয়কে ছুঁয়ে গিয়েছে এই ছবি। জওয়ান ছবির একাধিক দৃশ্য ভাইরাল হওয়ার মধ্যে যেটা সবচেয়ে বেশি সোশ্যাল মিডিয়ায় ছড়িয়ে পড়েছে তা হল ভোট দেওয়ার আগে গুরুত্বপূর্ণ প্রশ্ন ছুঁড়ে দেওয়া রাজনৈতিক নেতাদের উদ্দেশ্যে। সেই দৃশ্যে দেখা হয়েছে যে শাহরুখ নাগরিকদের আর্জি করছেন যে কাকে ভোট দিচ্ছেন তার আগে প্রশ্ন করুন নেতাদের। আগামী পাঁচ বছরে নেতা দেশের জন্য কী করবেন, বেকারত্ব, শিক্ষা, স্বাস্থ্যের জন্য কী করবেন তা নাগরিকদের প্রশ্ন করতে বলেছেন। জওয়ান সিনেমার এই ক্লাইম্যাক্সের দৃশ্য এখন রীতিমতো ভাইরাল। 

এর আগেও শাহরুখ নয়া সংসদ ভবন উদ্বোধনের সময় ভূয়শী প্রশংসা করেছিলেন প্রধানমন্ত্রীর। তবে চলতি বছর শাহরুখ অভিনীত ছবি পাঠান নিয়ে নানা বিতর্ক দানা বাঁধলেও, জওয়ান কিন্তু এখও পর্যন্ত গুছিয়ে ব্যবসা করে চলেছে। 

আরও পড়ুন

Advertisement