scorecardresearch
 

Srijit Mukherjee: সৃজিতের হাত ধরে বলিউডে এবার 'শার্লক হোমস', গোয়েন্দা চরিত্রে কে?

Srijit Mukherjee: গত বছরই গোটা বিষয়টি স্পষ্ট হয়ে গিয়েছিল। পরিচালক সৃজিত মুখোপাধ্যায় এবার শার্লক হোমসকে বড়পর্দায় নিয়ে আসতে চলেছেন। তবে টলিউডে নয়, বলিউডে। ফেলুদা বা কাকাবাবুর মতো গোয়েন্দা চরিত্রদের ইতিমধ্যেই বড়পর্দায় এনে ফেলেছেন পরিচালক। এবার শার্লক হোমসের পালা। এবার মুক্তি পেল এই ছবির ফার্স্ট লুক।

Advertisement
সৃজিত মুখোপাধ্যায়ের শার্লক হোমস সৃজিত মুখোপাধ্যায়ের শার্লক হোমস
হাইলাইটস
  • পরিচালক সৃজিত মুখোপাধ্যায় এবার শার্লক হোমসকে বড়পর্দায় নিয়ে আসতে চলেছেন।

গত বছরই গোটা বিষয়টি স্পষ্ট হয়ে গিয়েছিল। পরিচালক সৃজিত মুখোপাধ্যায় এবার শার্লক হোমসকে বড়পর্দায় নিয়ে আসতে চলেছেন। তবে টলিউডে নয়, বলিউডে। ফেলুদা বা কাকাবাবুর মতো গোয়েন্দা চরিত্রদের ইতিমধ্যেই বড়পর্দায় এনে ফেলেছেন পরিচালক। এবার শার্লক হোমসের পালা। এবার মুক্তি পেল এই ছবির ফার্স্ট লুক। সেখানেই দেখা মিলল শার্লস হোমসের চরিত্রে থাকা কে কে মেননকে। এই ছবিতে প্রধান চরিত্রে রয়েছেন তিনি। জিও সিনেমাতে মুক্তি পাবে স্যর আর্থার কোনাল ডয়েলের গল্প থেকে অনুপ্রাণিত ছবি 'শার্লস হোম'। 

সম্প্রতি সৃজিত তাঁর সোশ্যাল মিডিয়া পেজে একটি ছোট ভিডিও শেয়ার করে নিয়েছেন। যেখানে কয়েকটি ব্লকের পাজল নিয়ে তা জুড়ে জুড়ে তৈরি হয়েছে শার্লক হোমসের ছবি। সেখানে মাথায় টুপি, চোখে সন্দিগ্ধ দৃষ্টি নিয়ে তাকিয়ে রয়েছেন কে কে মেনন। আর এই ছবি পোস্ট করে পরিচালক লিখেছেন, 'সব ছবিগুলিকে একসঙ্গে জুড়ে ফেলুন আর আপনি বুঝতে পারবেন, একমাত্র এই মানুষটাই সমস্ত রহস্যের সমাধান করতে পারেন'। 

প্রসঙ্গত, গত বছরই সৃজিতের শার্লক হোমস চর্চায় ছিল। বিবিসি স্টুডিও থেকে ভারতে শার্লক হোমসের অ্যাডাপ্টেশনের ভিত্তিতে নতুন কাজ বানানোর জন্য সবুজ সংকেত পাওয়ার পরই জোর কদমে কাজ শুরু করে দেওয়া হয়। শার্লক হোমসের সহযোগী ওয়াটসনের চরিত্রে দেখা যেতে পারে রণবীর শোরেকে। প্রসঙ্গত, সদ্যই 'সত্যি বলে সত্যি কিছু নেই'-এর শ্যুটিং শেষ করেছেন সৃজিত। 'এক রুকা হুয়া ফয়সালা' নামের একটি নাটক থেকেই তৈরি হয়েছে এই ছবিটির চিত্রনাট্য। এই ছবিতে রয়েছেন একাধিক টলি তারকা।  ইতিমধ্যেই প্রকাশ্যে এসেছে ছবির সব চরিত্রের লুকেরা। আর তার মধ্যে উল্লেখযোগ্য পরমব্রত চট্টোপাধ্যায়ের লুক।

Advertisement

শার্লক হোমসের শ্যুটিং কলকাতাতেই হয়েছে বলে জানা গিয়েছে। এই ছবিতে মেশানো হয়েছে দেশের ছোঁয়া। কে কে মেননকে এই গোয়েন্দা চরিত্রে দারুণ মানিয়েছে। এর আগেও একাধিক হিন্দি ছবি পরিচালনা করেছেন সৃজিত মুখোপাধ্যায়। যার মধ্যে শেরদিল, সাবাশ মিঠু রয়েছে। পুজোতে মুক্তি পাওয়ার কথা রয়েছে সৃজিতের টেক্কা। সব মিলিয়ে পরিচালকের ভাগ্য এখন তুঙ্গে।    

আরও পড়ুন

Advertisement