scorecardresearch
 

Uttam Kumar-Suchitra Sen: মৃত্যুর আগে সুচিত্রাকে একটি কথা বলতে চেয়েছিলেন উত্তম, কী?

Uttam Kumar-Suchitra Sen: উত্তম কুমার ও সুচিত্রা সেনের জুটি বাংলা ফিল্ম ইন্ডাস্ট্রির অন্যতম সেরা জুটি বলে পরিচিত। এই জুটির সব সিনেমাই আজও সমানভাবে দর্শকদের কাছে জনপ্রিয়। ষাট-সত্তর দশকে টলিউড ইন্ডাস্ট্রিতে কার্যত স্বর্ণযুগ নিয়ে এসেছিল তাঁরা।

Advertisement
মৃত্যুর আগে শেষ দেখা করতে চেয়েছিলেন সুচিত্রা মৃত্যুর আগে শেষ দেখা করতে চেয়েছিলেন সুচিত্রা
হাইলাইটস
  • উত্তম কুমার ও সুচিত্রা সেনের জুটি বাংলা ফিল্ম ইন্ডাস্ট্রির অন্যতম সেরা জুটি বলে পরিচিত।
  • এই জুটির সব সিনেমাই আজও সমানভাবে দর্শকদের কাছে জনপ্রিয়।

উত্তম কুমার ও সুচিত্রা সেনের জুটি বাংলা ফিল্ম ইন্ডাস্ট্রির অন্যতম সেরা জুটি বলে পরিচিত। এই জুটির সব সিনেমাই আজও সমানভাবে দর্শকদের কাছে জনপ্রিয়। ষাট-সত্তর দশকে টলিউড ইন্ডাস্ট্রিতে কার্যত স্বর্ণযুগ নিয়ে এসেছিল তাঁরা। আজ এত বছর পরেও উত্তম-সুচিত্রা জুটি দর্শকদের মনের মধ্যে জায়গা করে নিয়েছে। অনস্ক্রিন ও অফস্ক্রিন দুই জায়গাতেই তাঁরা ছিলেন সুপারহিট। 

সেই সময় ইন্ডাস্ট্রিতে উত্তম কুমার ও সুচিত্রা সেনের সম্পর্কের গুজবও ছড়িয়েছিল। তবে ১৯৮০ সালে উত্তম কুমারের মৃত্যুর পর এই জুটি ভেঙে যায়। খুব কম বয়সে অকালেই প্রয়াত হন বাংলার মহানায়ক। তিনি যে এইভাবে আচমকা চলে যাবেন সেটা কেউই আন্দাজ করতে পারেননি। এমনকি তার আশেপাশের মানুষেরাও কল্পনা করতে পারেননি উত্তমকুমার এইভাবে আচমকা প্রয়াত হবে। 

উত্তম কুমারের মৃত্যু কার্যত ভেঙে দিয়েছিল সুচিত্রাকেও। আসলে বাস্তবে তাঁরা একে অপরের খুব ভাল বন্ধু ছিলেন। উত্তমের মৃত্যুর পর সুচিত্রাও অভিনয় জগতকে বিদায় জানান। তিনিও খুব অল্পবয়সে অভিনয় ছেড়ে অজ্ঞাতবাসে চলে যাওয়ার সিদ্ধান্ত নেন। শোনা যায় উত্তম কুমারের সঙ্গে অভিনয় না করতে পারার যন্ত্রণাই নাকি তাকে বাংলা ফিল্ম ইন্ডাস্ট্রি থেকে সরিয়ে নিয়ে গিয়েছিল। যদিও মহানায়িকার অজ্ঞাতবাসে যাওয়ার কারণ অন্য। 

আরও পড়ুন

তবে শোনা যায়, উত্তম কুমারের আচমকা মৃত্যুর সঙ্গেও সুচিত্রার একটা বড় আক্ষেপ জড়িয়েছিল। আসলে মৃত্যুর এক সপ্তাহ আগেও উত্তম কুমার সুচিত্রার খোঁজ করেছিলেন। মৃত্যুর আগে এক সপ্তাহ ধরে তিনি অন্তত একবার সুচিত্রার সঙ্গে দেখা করার ইচ্ছের কথা জানিয়েছিলেন বলেই মহানায়কের পরিবার সূত্রে জানতে পারা যায়। কিন্তু সুচিত্রা তখন অভিনয় নিয়ে এতটাই ব্যস্ত ছিলেন যে সেই সময়টুকু তিনি বের করতে পারেননি। যার ফলে মৃত্যুর আগে শেষ দেখাও হয়নি উত্তম কুমারের সুচিত্রার সঙ্গে।
 

Advertisement

Advertisement