scorecardresearch
 

Jisshu Sengupta: অভিনয় থেকে অবসর? নতুন পেশা বেছে নিলেন যিশু

Jisshu Sengupta: নতুন করে পরিচয় দেওয়ার প্রয়োজন নেই টলিউডের অন্যতম দক্ষ অভিনেতা যিশু সেনগুপ্তের। তাঁর অভিনয় দিয়ে তিনি টলিউড ও বলিউড দু জায়গাতেই নিজের জায়গা কায়েম করে রেখেছেন। যে কোনও চরিত্রেই যিশু নিজেকে প্রমাণ করেছেন যে তিনি কতটা সাবলীল।

Advertisement
যিশু সেনগুপ্ত বেছে নিলেন নতুন পেশা যিশু সেনগুপ্ত বেছে নিলেন নতুন পেশা
হাইলাইটস
  • নতুন করে পরিচয় দেওয়ার প্রয়োজন নেই টলিউডের অন্যতম দক্ষ অভিনেতা যিশু সেনগুপ্তের।
  • তাঁর অভিনয় দিয়ে তিনি টলিউড ও বলিউড দু জায়গাতেই নিজের জায়গা কায়েম করে রেখেছেন।
  • অভিনেতার অভিনয়টাই আসল পেশা সত্ত্বেও তিনি নতুনভাবে পথচলা শুরু করলেন।

নতুন করে পরিচয় দেওয়ার প্রয়োজন নেই টলিউডের অন্যতম দক্ষ অভিনেতা যিশু সেনগুপ্তের। তাঁর অভিনয় দিয়ে তিনি টলিউড ও বলিউড দু জায়গাতেই নিজের জায়গা কায়েম করে রেখেছেন। যে কোনও চরিত্রেই যিশু নিজেকে প্রমাণ করেছেন যে তিনি কতটা সাবলীল। অভিনেতার অভিনয়টাই আসল পেশা সত্ত্বেও তিনি নতুনভাবে পথচলা শুরু করলেন। যেটা তাঁর প্রথম ভালোবাসা বলা চলে। 

অভিনয়ে আসার আগে যিশু ড্রাম বাজাতেন এ কথা দর্শকদের মধ্যে হয়ত অনেকেই জানেন। শ্রীচৈতন্য মহাপ্রভু সিরিয়ালে প্রথম দেখা যায় যিশুকে। শ্রীচৈতন্যের চরিত্রে দেখা গিয়েছিল তাঁকে সৌম্যদর্শন যিশুকে দেখে দর্শকেরা পছন্দ করতে শুরু করেন। এরপর যিশু একের পর এক সিনেমায় অভিনয় করতে শুরু করে দেন। প্রথম প্রথম বাণিজ্যিক ছবিতে কাজ করলেও পরে যিশুকে অন্য ধারার সিনেমাতেও দেখা গিয়েছে অসাধারণ অভিনয় করতে। জাতিস্মর, এক যে ছিল রাজা, জুলফিকার, উমা, ব্যোমকেশ, নৌকাডুবি সহ একাধিক অন্য ধারার সিনেমায় নিজেকে বারংবার প্রমাণ করেছেন অভিনেতা। বলিউডেও একচেটিয়া অভিনয় করছেন তিনি। 

অভিনয়ের পাশাপাশি যিশুর রয়েছে নিজস্ব প্রযোজনা সংস্থা। যা তিনি তাঁর স্ত্রী নীলাঞ্জনার সঙ্গে খুলেছেন। এই সংস্থার অন্তর্গত হরগৌরী পাইস হোটেল সিরিয়াল বেশ জনপ্রিয়তা লাভ করেছে। এখন যিশুকে গানের একটি রিয়্যালিটি শো-তেও সঞ্চালকের ভূমিকায় দেখা যায়। কিন্তু এই সঞ্চলনার মাঝেও তাকে দেখা যায় ড্রামস বাজাতে। এবার এই শখকেই গুরুত্ব দিলেন অভিনেতা যিশু। 

ড্রামস বাজানোকে আরেকটি পেশার সঙ্গে যোগ করলেন যিশু। নিজেই তৈরি করে ফেললেন একটি ব্যান্ড। যিশুর এই নতুন ব্যান্ডের সঙ্গে পথ চলা। ব্যান্ডের নামকরণ করেছেন যিশু অ্যান্ড দ্য রেট্রোডিক্সন (Jisshu And The Retrodictions)। সম্প্রতি এই ব্যান্ডের সঙ্গে একটি ছবি পোস্ট করেন যিশু। এই ছবিতে তাঁদের সবাইকে পুরনো কায়দায় সাদা শার্ট ও কালো প্যান্টে দেখা যাচ্ছে। ছবি দেখে স্পষ্ট তাঁরা পুরনো দিনের গানেই জোর দিতে দেবেন। যিশুর এই দলে রয়েছে মোট ৭ জন সদস্য। যাঁদের মধ্যে অন্যতম গুরুত্বপূর্ণ সদস্য সারেগামাপা খ্যাত গায়ক শোভন গঙ্গোপাধ্যায়।পাশাপাশি জানিয়ে দিলেন, কোনও অনুষ্ঠানের তাঁদের দলকে বুক করতে হলে কোন নম্বরে ফোন করতে হবে। 

তবে ব্যান্ডের পাশাপাশি অভিনয়টাও চালিয়ে যাবেন তিনি। আগামী দিনে বলিউড অভিনেত্রী কাজলের সঙ্গে দ্যা ট্রায়াল ওয়েব সিরিজে অভিনয় করবেন যিশু। এর আগেও রানি মুখোপাধ্যায়ের সঙ্গে তিনি মর্দানি ও মর্দানি ২-তে অভিনয় করেছিলেন। এছাড়াও বিদ্যা বালানের সঙ্গে যিশু শকুন্তলা দেবীতেও অভিনয় করেছে। 

Advertisement