scorecardresearch
 

Saswata Chatterjee in Kalki 2898 AD: প্রভাস-দীপিকার 'কল্কি'-র ফার্স্টলুকে বাজিমাত শাশ্বতর, প্রশংসায় পঞ্চমুখ নেটিজেনরা

Saswata Chatterjee in Kalki 2898 AD: অনেক আগে থেকেই এটা শোনা গিয়েছিল যে প্রভাস-দীপিকার মেগা বাজেটের ছবি প্রজেক্ট কে সিনেমায় গুরুত্বপূর্ণ ভূমিকায় দেখা যাবে শাশ্বত চট্টোপাধ্যায়কে। কিন্তু অভিনেতাকে কোন ভূমিকায় দেখা যাবে সেটা জানা যায়নি। শাশ্বত নিজেও এই বিষয়ে কিছুই বলেননি। তবে ২১ জুলাই প্রজেক্ট কে কল্কি নামে বদল হতেই টিজারেই মিলল শাশ্বতর প্রথম ঝলক।

Advertisement
অভিনেতা শাশ্বত চট্টোপাধ্যায় অভিনেতা শাশ্বত চট্টোপাধ্যায়
হাইলাইটস
  • অনেক আগে থেকেই এটা শোনা গিয়েছিল যে প্রভাস-দীপিকার মেগা বাজেটের ছবি প্রজেক্ট কে সিনেমায় গুরুত্বপূর্ণ ভূমিকায় দেখা যাবে শাশ্বত চট্টোপাধ্যায়কে। কিন্তু অভিনেতাকে কোন ভূমিকায় দেখা যাবে সেটা জানা যায়নি।

অনেক আগে থেকেই এটা শোনা গিয়েছিল যে প্রভাস-দীপিকার মেগা বাজেটের ছবি প্রজেক্ট কে সিনেমায় গুরুত্বপূর্ণ ভূমিকায় দেখা যাবে শাশ্বত চট্টোপাধ্যায়কে। কিন্তু অভিনেতাকে কোন ভূমিকায় দেখা যাবে সেটা জানা যায়নি। শাশ্বত নিজেও এই বিষয়ে কিছুই বলেননি। তবে ২১ জুলাই প্রজেক্ট কে কল্কি নামে বদল হতেই টিজারেই মিলল শাশ্বতর প্রথম ঝলক। প্রসঙ্গত, প্রথমে এই সিনেমার নাম প্রজেক্ট কে হলেও পরে এটার নাম বদলে রাখা হয় কল্কি ২৮৯৮ এডি (Kalki 2898 AD)। তবে শুধু নামেই চমক নয়, টিজারে বাঙালি অভিনেতাকে দেখে অনেকেই অবাক হয়ে যান।   

এই গল্পের নায়ক, নায়িকারা সকলেই মিশন ‘প্রজেক্ট কে’র পিছনে ছুটছেন। আর সেখানেই গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করছে শাশ্বত চট্টোপাধ্যায়ের চরিত্র। তবে এই সিনেমায় তাঁর চরিত্র নিয়ে খুব একটা হইচই না হলেও তিনি যে দুর্ধর্ষ এক অবতারে ধরা দেবেন, সিনেমার প্রথম ঝলকেই তা আন্দাজ করা গেল। টিজারের ঠিক ১৯ সেকেন্ডের মাথায় ‘কাল্কি ২৮৯৮ এডি’র ক্ষুরধার অবতারে ধরা দিলেন শাশ্বত। পরনে ইয়াব্বড় কালো জোব্বা। নেপথ্যে ঠিকরে বেড়িয়ে আসা চোখধাধানো আলো। তাঁর ইশারাতেই অস্ত্র উত্তোলন ছবির অ্যাকশন অবতাররা। শাশ্বতের এই লুক দেখে অনেকেই অনুমান করছেন, ছবিতে তিনি কোনও বিশেষ দল বা গোষ্ঠীর রাজা বা নেতা গোছের কোনও চরিত্রে রয়েছেন। তবে প্রকৃত সত্য জানতে এখনও অপেক্ষা করতে হবে। দক্ষিণী এই মেগা বাজেটের ছবিতে বাঙালি সিনেদর্শকদের যে বেশ বড় প্রাপ্তি ঘটতে চলেছে, তা বলাই বাহুল্য।

আবার প্রলয় ট্রেলারেও ঝড় তুলেছেন শাশ্বত। নাগ অশ্বিনের এই গ্যালাকটিকোয় অমিতাভ বচ্চন, কমল হাসানের মতোও ভারতীয় সিনেমার মহাতারকাদের পাশে দেখা যাবে বাংলার এই অভিনেতাকে। ভগবান বিষ্ণুর শেষ অবতার কল্কি। ছবির নাম বদলে আগামী বছরের ২১ জানুয়ারি ৫ ভাষায় মুক্তি পেতে চলেছে এই ছবি৷ অপেক্ষা, পরিচালক নাগ অশ্বিনের নতুন চমকের। ছবির নাম বদলের পাশাপাশি, যিনি এই ছবিতে কামাল হাসান এবং অমিতাভ বচ্চনকে ৩৮ বছির পর এক সুতোয় বেঁধেছেন। 

আরও পড়ুন

Advertisement

সান দিয়েগোতে ছবির প্রথম ঝলক মুক্তি উপলক্ষে উপস্থিত ছিলেন প্রভাস, কমল হাসন, রানা ডগ্গুবাটি। তবে ছিলেন না দীপিকা পাড়ুকোন। সম্প্রতি হলিউডে লেখক, চিত্রনাট্যকার ও অভিনেতাদের সম্মিলিত ধর্মঘট শুরু হয়েছে। সূত্রের দাবি, সংশ্লিষ্ট সংগঠনের সদস্য দীপিকা। ধর্মঘটের প্রতি তাঁর সমর্থন জানাতেই নাকি অভিনেত্রী এই অনুষ্ঠানে অংশ নেননি।

Advertisement