scorecardresearch
 

Srijit Mukherjee: হাত বেয়ে উঠছে গিরগিটি, গলায় জড়ানো সাপ, উলুপিদের জন্য বন্ধু আনছেন সৃজিত?

Srijit Mukherjee: টলিউডের অন্যতম ব্যস্ত পরিচালক সৃজিত মুখোপাধ্যায়। তাঁর সাপ-খোপ সহ সরীসৃপদের প্রতি প্রেম আগেও দেখা গিয়েছে। নিজের বাড়িতেই পুষছেন ৪টে বল পাইথন। যারা পরিচালকের গোটা বাড়িতে ঘুরে বেড়ায়। এই মুহূর্তে সৃজিত রয়েছেন আমেরিকায় বঙ্গ সম্মেলনে। আর সেখানে গিয়েও গিরগিটি সহ বেশ কিছু সরীসৃপকে নিজের শরীরে জড়িয়ে রাখলেন।

Advertisement
সৃজিত মুখোপাধ্যায় সৃজিত মুখোপাধ্যায়
হাইলাইটস
  • টলিউডের অন্যতম ব্যস্ত পরিচালক সৃজিত মুখোপাধ্যায়।

টলিউডের অন্যতম ব্যস্ত পরিচালক সৃজিত মুখোপাধ্যায়। তাঁর সাপ-খোপ সহ সরীসৃপদের প্রতি প্রেম আগেও দেখা গিয়েছে। নিজের বাড়িতেই পুষছেন ৪টে বল পাইথন। যারা পরিচালকের গোটা বাড়িতে ঘুরে বেড়ায়। এই মুহূর্তে সৃজিত রয়েছেন আমেরিকায় বঙ্গ সম্মেলনে। আর সেখানে গিয়েও গিরগিটি সহ বেশ কিছু সরীসৃপকে নিজের শরীরে জড়িয়ে রাখলেন। সোশ্যাল মিডিয়ায় এই ছবি দেখে নেটিজেনদের চক্ষু চড়কগাছ। 

শিকাগোতে NABC-র অনুষ্ঠানে গিয়ে এক বিশাল ডিপার্টমেন্টাল স্টোরে দেখা মিলল সৃজিতের। আর সেখানেই তাঁকে গিরগিটি, সাপ এইসব প্রাণীদের সঙ্গে খেলতে দেখা গেল। সৃজিত কখনও তাদের হাতে নিচ্ছেন আবার কখনও তাদের গলায় ঝুলিয়ে নিচ্ছেন। আর সারা শরীরে তাঁকে জড়িয়ে রয়েছেন নানা ধরণের সরীসৃপ। সৃজিতের শেয়ার করা একাধিক ছবি ও ভিডিওতে পাইথন থেকে গিরগিটির প্রজাতি দেখে চোখ ধাঁধিয়ে যাবে। নেটিজেনদের মনে কৌথুহল এবার কি উলুপিদের জন্য এই শিকাগো থেকে বন্ধু নিয়ে যাচ্ছেন সৃজিত?

না, একেবারেই নয়। শিকাগোতে বঙ্গ সম্মেলনে যোগ দিতে গিয়েই এই সরীসৃপদের স্টোরটায় ঢুঁ মারেন তিনি। নিজে যেহেতু এইসব প্রাণীদের ভালোবাসেন তাই এদের দেখার জন্যই সেখানে যান সৃজিত। তবে এখান থেকে কাউকে নিয়ে আসার ইচ্ছে সৃজিতের নেই। প্রসঙ্গত, ছোট থেকেই সাপখোপ ভীষণ ভালোবাসেন সৃজিত। তাঁর দীর্ঘদিন ধরেই সাপ পোষার ইচ্ছে ছিল। 

আরও পড়ুন

সবরকম নিয়ম মেনেই সৃজিত তাঁর বাড়িতে প্রথম নিয়ে আসেন উলুপিকে। এরপর এক এক করে আরও তিনটে পাইথনকে নিয়ে আসেন পরিচালক। সকলে ভয় পেলেও, সৃজিত মনে করেন একেবারেই নিষ্পাপ তারা। কেউ যেচে তাদের সমস্যা না করলে, ওরাও কোনও ক্ষতি করে না। মাঝে মাঝে শ্যুটিংয়ের জায়গাতেও গলায় ঝুলিয়ে উলুপিদের নিয়ে আসেন সৃজিত। আবার বিছানাতেও তাদের সঙ্গে ঘুমোতে দেখা যায় সৃজিতকে। বাড়িতেই এদিক-ওদিক ঘুরে বেড়ান তারা। কারোর কোনও ক্ষতি করে না, ইঁদুর খায় আর লম্বা ঘুম এই হচ্ছে সৃজিতের পোষ্যদের রুটিন। 

Advertisement

সৃজিতের পরিচালনায় চলতি বছরে দর্শক পেতে চলেছেন টেক্কা ও সত্যি বলে সত্যি কিছু নেই এই ২টি সিনেমা। দুটোরই শ্যুটিং অর্ধেক হয়ে পড়ে রয়েছে। শিকাগো থেকে ফিরে সৃজিত ফের ব্যস্ত হয়ে পড়বেন তাঁর ছবির কাজে। আপাতত বিদেশে দারুণ সময় কাটাচ্ছেন দশম অবতার পরিচালক। 

Advertisement