scorecardresearch
 

Bangladesh Violence-Tollywood: রক্তাক্ত বাংলাদেশ, আঁচ পড়ল টলিউডেও, কে কী বলছেন?

Bangladesh Violence-Tollywood: কোটা বিরোধী আন্দোলনে রক্তাক্ত বাংলাদেশ। হাসিনা সরকারের বিরুদ্ধে রাস্তায় নেমেছে শয়ে শয়ে ছাত্ররা। বাংলাদেশের পুলিশের হাতে মরতে হয়েছে একাধিক পড়ুয়াকে। অশান্ত বাংলাদেশের পরিস্থিতি নিয়ে ইতিমধ্যেই সরব হয়েছেন ওই দেশের তারকারা। বন্ধ ইন্টারনেট পরিষেবাও।

Advertisement
বাংলাদেশ নিয়ে টলিউড কী বলছে? বাংলাদেশ নিয়ে টলিউড কী বলছে?
হাইলাইটস
  • কোটা বিরোধী আন্দোলনে রক্তাক্ত বাংলাদেশ।

কোটা বিরোধী আন্দোলনে রক্তাক্ত বাংলাদেশ। হাসিনা সরকারের বিরুদ্ধে রাস্তায় নেমেছে শয়ে শয়ে ছাত্ররা। বাংলাদেশের পুলিশের হাতে মরতে হয়েছে একাধিক পড়ুয়াকে। অশান্ত বাংলাদেশের পরিস্থিতি নিয়ে ইতিমধ্যেই সরব হয়েছেন ওই দেশের তারকারা। বন্ধ ইন্টারনেট পরিষেবাও। ক্রমাগত অবস্থা আরও শোচনীয় হয়ে উঠছে। আর এরকম পরিস্থিতিতে এবার শান্তির বার্তা দিলেন টলিউড সুপারস্টার দেব।

রবিবার দেব তাঁর সোশ্যাল মিডিয়া পেজে অশান্ত বাংলাদেশের পাশে দাঁড়িয়েছেন। প্রতিবেশী দেশের পতাকার ছবি শেয়ার করে দেব লেখেন, বাংলাদেশকে সবথেকে শান্তিপ্রিয় দেশ বলেই জানি। ওপার বাংলার মানুষের জন্য আমার মন কাঁদছে। প্রার্থনা করি খুব তাড়াতাড়ি যেন সবকিছু সেরে ওঠে। শুধু আমি নই গোটা ভারত বাংলাদেশের জন্য প্রার্থনা করছে। প্রসঙ্গত, রবিবার ২১ জুলাইয়ের মঞ্চে উপস্থিত ছিলেন দেব। আর সেখান থেকে ওপার বাংলার উদ্দেশ্যে বার্তা দেন খোদ মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। 

তবে শুধু দেব নন, অভিনেত্রী স্বস্তিকা মুখোপাধ্যায়ও উদ্বিগ্ন বাংলাদেশের পরিস্থিতি নিয়ে। এক-দুমাস আগেই স্বস্তিকা বাংলাদেশ থেকে ঘুরে এসেছেন। আর সেখানকার আতিথেয়তা ও ভালোবাসা পেয়ে মুগ্ধ অভিনেত্রী। স্বস্তিকাও তাঁর সোশ্যাল মিডিয়া পেজে একটি ভিডিও শেয়ার করেছেন। যেখানে বাংলাদেশের পড়ুয়াদের পাশে দাঁড়িয়েছেন এপার বাংলার ছাত্র-ছাত্রীরা। স্বস্তিকা যে ভিডিও শেয়ার করেছেন সেখানে দেখা যাচ্ছে কলকাতার পড়ুয়ার হাসিনার বিরুদ্ধে স্লোগান দিচ্ছেন। এই ভিডিও শেয়ার করে স্বস্তিকা লিখেছেন, বাংলাদেশের কোটা সংস্কার আন্দোলনে গুলি চালনার প্রতিবাদে, শহিদ সন্তানদের ছবি বুকে নিয়ে এপাড় বাংলার কলকাতায় বিভিন্ন কলেজ ভার্সিটির ছাত্রছাত্রীরা পথে আছে। জেগে আছে। এই এক আশার কথা। বাংলাদেশের সোনার সন্তানেরা দেখো, তোমাদের বন্ধুরা এপাড়ে তোমাদের লেখা স্লোগান মুখরিত করছে দিকে দিকে, তিমির রাত্রি, মাতৃমন্ত্রী সান্ত্রীরা সাবধান! যুগ-যুগান্ত সঞ্চিত ব্যথা ঘোষিয়াছে অভিযান। ‘জেগে থাকো, জেগে থাকাও একটা ধর্ম।’

Advertisement

বাংলাদেশের এই অশান্ত সময়ে চুপ করে থাকতে পারেননি এপাড় বাংলার সেলেবরা। দেব-স্বস্তিকাদের পাশাপাশি সৃজিতও প্রতিবাদ করেছেন তীব্রভাবে। সম্প্রতি পরিচালক  একাধিক ট্রেন্ডিং হ্যাশট্যাগ ব্যবহার করে বাংলাদেশের ছাত্রদের সমর্থনে একটি পোস্ট করেন। সেখানে তিনি লেখেন, 'বাহবা, সাবাশ, বড়দের দল, এই তো চাই, ছোটরা মরবে, আসুন আমরা পুলিস পাঠাই!' একই সঙ্গে হ্যাশট্যাগ ব্যবহার করে লেখেন বাংলাদেশি ছাত্রদের বাঁচাও, পুলিশি অত্যাচার বন্ধ হোক। বাংলাদেশের এই উত্তপ্ত পরিস্থিতির বিরুদ্ধে ঋদ্ধি সেন, রাহুল বন্দ্যোপাধ্যায়, অনিন্দ্য চট্টোপাধ্যায় সহ একাধিক বাংলার তারকারা সরব হয়েছেন।   

 

Advertisement