scorecardresearch
 

RG Kar Death-Tollywood Protest: আরজি করে জারি ১৪৪ ধারা, টলিউড তারকাদের মিছিল কতদূর যাবে? জানালেন পরমব্রত

RG Kar Death-Tollywood Protest: আরজি কর কাণ্ড নিয়ে রবিবার কলকাতা শহর জুড়ে একের পর এক মিছিলে রীতিমতো নাজেহাল পুলিশ। ইতিমধ্যেই ডার্বি ম্যাচ বাতিল হওয়ার প্রতিবাদে ও আরজি কর-কাণ্ডের ঘটনার বিচার চেয়ে সল্টলেকে ইষ্টবেঙ্গল-মোহনবাগান সমর্থকদের সঙ্গে বিধাননগর পুলিশের ধ্বস্তাধ্বস্তি শুরু হয়ে গিয়েছে। আর এরই মাঝে টেকনিশিয়ান স্টুডিওতে একে একে জড়ো হতে শুরু করেছেন টলিউড তারকারা।

Advertisement
টলিউড তারকাদের মিছিল টলিউড তারকাদের মিছিল
হাইলাইটস
  • আরজি কর কাণ্ড নিয়ে রবিবার কলকাতা শহর জুড়ে একের পর এক মিছিলে রীতিমতো নাজেহাল পুলিশ।

আরজি কর কাণ্ড নিয়ে রবিবার কলকাতা শহর জুড়ে একের পর এক মিছিলে রীতিমতো নাজেহাল পুলিশ। ইতিমধ্যেই ডার্বি ম্যাচ বাতিল হওয়ার প্রতিবাদে ও আরজি কর-কাণ্ডের ঘটনার বিচার চেয়ে সল্টলেকে ইষ্টবেঙ্গল-মোহনবাগান সমর্থকদের সঙ্গে বিধাননগর পুলিশের ধ্বস্তাধ্বস্তি শুরু হয়ে গিয়েছে। আর এরই মাঝে টেকনিশিয়ান স্টুডিওতে একে একে জড়ো হতে শুরু করেছেন টলিউড তারকারা। এখান থেকেই আরজি কর হাসপাতালের দিকে রওনা দেবেন তাঁরা। প্রতিবাদ মিছিল শুরু হওয়ার আগে তাঁদের কর্মসূচি কী সেটা জানিয়ে দিলেন পরমব্রত চট্টোপাধ্যায়। 

রবিবার বিকেল ৪টে থেকে টেকনিশিয়ান স্টুডিওতে একে একে টলিউড তারকারা আসতে শুরু করেন। রাজ-শুভশ্রী, পরমব্রত,শাশ্বত চট্টোপাধ্যায়, সোহিনী সরকার, ইশা সাহা, সৌরসেনী, ইমন চক্রবর্তী, পাওলি দাম, ঋত্ত্বিক চক্রবর্তী, অপরাজিতা চক্রবর্তী, কৌশিক-ঋদ্ধি সেন সহ ছোটপর্দার তারকাদেরও এদিন দেখা যায়। এখান থেকে বাসে করে যাওয়া হবে আরজি করে। তবে তার আগে পরমব্রত জানিয়ে দিলেন যে তাঁরা কোনও অশান্তির মধ্যে যাবেন না। পুলিশের নিয়ম মেনেই তাঁরা এই শান্তিপূর্ণ প্রতিবাদ করতে চান। 

টেকনিশিয়ান স্টুডিওতে দাঁড়িয়ে পরমব্রত চট্টোপাধ্যায় বলেন, 'শ্যামবাজার থেকে আরজি কর হাসপাতাল পর্যন্ত ১৪৪ ধারা (ভারতীয় ন্যায় সংহিতার ১৬৩ ধারা) জারি আছে। আমরা শিয়ালদা হয়ে খান্না পর্যন্ত গিয়ে ওখানে আমাদের গাড়িগুলোকে রেখে একদম শান্তিপূর্ণভাবে যতটা যাওয়া যায় ততটাই যাব। কারণ খান্নার পরে আমাদের মাথায় রাখতে হবে যে আমরা এমন কিছু করব না যাতে আইন লঙ্ঘিত হয়, এমন কিছু করব না যাতে অযথা উত্তেজনার সৃষ্টি হয় বা কোনওরকম ধ্বস্তাধ্বস্তি বা কেওসের সৃষ্টি হয়। আমাদের মিছিলটা হল গোটা পশ্চিমবঙ্গ, সাধারণ মানুষ যেটা চাইছেন কয়েকটা বিচার, কয়েকটা দাবি যেগুলির সঙ্গে সহমত পোষণ করে এই মিছিল। দলমত নির্বিশেষে এখানে এসেছি, এটা কোনও রাজনৈতিক মিছিল নয়, তাই এরকম মিছিলের যেরকম চরিত্র হওয়া উচিত, সেটা মাথায় রেখে তাদের মতো করে ব্যবহার করব আমরা। শান্তিপূর্ণভাবে খান্না থেকে যতটা যাওয়া যায়, জানি সেখানে একটা আইনত নিষেধাজ্ঞা আছে আরজি কর পর্যন্ত, তার আগে অবধি থেমে যাব এবং আমাদের যা বলার সেখানে দাঁড়িয়ে আমরা বলব।'  

আরও পড়ুন

Advertisement

প্রসঙ্গত, ১৪ অগাস্ট মেয়েদের রাত দখলের দিনও একাধিক জায়গায় টলিউড তারকাদের দেখা গিয়েছে আরজি কর কাণ্ডের প্রতিবাদে পা মেলাতে। অপরদিকে, ইস্টবেঙ্গল-মোহনবাগান সমর্থকের সঙ্গে পুলিশের ধ্বস্তাধ্বস্তি শুরু হয়ে গিয়েছে। এর আগেই পুলিশ জানিয়েছেন যে তারা ১৪৪ ধারা জারি করেছে জমায়েতের জায়গায় তাই কোনও জমায়েত যাতে না হয় তার জন্য সাংবাদিক সম্মেলন করে বলা হয়েছিল। 

 

Advertisement