scorecardresearch
 

Subhashree Ganguly: টলিউড নয়, শুভশ্রীর জীবনের প্রথম সিনেমা অন্য রাজ্যের

Subhashree Ganguly: টলিউডের অন্যতম ব্যস্ত অভিনেত্রীদের মধ্যে একজন হলেন শুভশ্রী। অভিনেত্রী তাঁর অভিনয়ের জন্য দারুণভাবে প্রশংসিত ইন্ডাস্ট্রিতে। টলিউডে একের পর এক সিনেমা-সিরিজে কাজ করে এখন শুভশ্রী এখন জনপ্রিয়তার তুঙ্গে। অনেকেই মনে করেন যে বাংলা সিনেমাতেই প্রথম ডেবিউ করেছিলেন শুভশ্রী। কিন্তু আসলে তা নয়। শুভশ্রীর অভিনয়ে হাতেখড়ি হয় এই আঞ্চলিক ভাষার সিনেমার মাধ্যমে।

Advertisement
শুভশ্রী গঙ্গোপাধ্যায় শুভশ্রী গঙ্গোপাধ্যায়
হাইলাইটস
  • টলিউডের অন্যতম ব্যস্ত অভিনেত্রীদের মধ্যে একজন হলেন শুভশ্রী।
  • অভিনেত্রী তাঁর অভিনয়ের জন্য দারুণভাবে প্রশংসিত ইন্ডাস্ট্রিতে। টলিউডে একের পর এক সিনেমা-সিরিজে কাজ করে এখন শুভশ্রী এখন জনপ্রিয়তার তুঙ্গে।

টলিউডের অন্যতম ব্যস্ত অভিনেত্রীদের মধ্যে একজন হলেন শুভশ্রী। অভিনেত্রী তাঁর অভিনয়ের জন্য দারুণভাবে প্রশংসিত ইন্ডাস্ট্রিতে। টলিউডে একের পর এক সিনেমা-সিরিজে কাজ করে এখন শুভশ্রী এখন জনপ্রিয়তার তুঙ্গে। অনেকেই মনে করেন যে বাংলা সিনেমাতেই প্রথম ডেবিউ করেছিলেন শুভশ্রী। কিন্তু আসলে তা নয়। শুভশ্রীর অভিনয়ে হাতেখড়ি হয় এই আঞ্চলিক ভাষার সিনেমার মাধ্যমে। 

ওড়িয়া ছবির প্রস্তাব
শুভশ্রী তখন একবারে কেরিয়ারের প্রথম অধ্যায় শুরু করতে চলেছেন। বর্ধমানের মেয়ে শুভশ্রী নিজেকে প্রমাণ করার জন্য রীতিমতো হাত-পা ছুঁড়ছেন। ভেবেছিলেন বাংলা সিনেমাতেই প্রথম অভিনয় করবেন। কিন্তু সেটা হল না। ২০০৮ সালে ওড়িয়া সিনেমা ‘মাতে তা লাভ হেলারে’ দিয়ে তাঁর ডেবিউ। এই সিনেমা সেই সময় খুব হিট হয় ওড়িশাতে। এই সিনেমাটি স্টুডেন্ট নম্বর ১ তেলেগু সিনেমার ওড়িয়া রিমেক। এই সিনেমায় সিদ্ধান্ত মহাপাত্র ও অনুভব মোহান্তির সঙ্গে অভিনয় করেছিলেন শুভশ্রী। 

আরও পড়ুন: Subhashree Ganguly: ব্লাউজ নেই, শুধু শাড়িতে মোহময়ী শুভশ্রী, ছবিগুলি VIRAL

 

জিতের বোনের চরিত্রেও অভিনয় করেন
শুধু তাই নয়, জিতের নায়িকা হওয়ার আগে শুভশ্রী আগে জিতের বোন হিসাবে অভিনয় করেছিলেন সিনেমায়। অভিনেতা জিতের সঙ্গে ‘বস’, ‘গেম’ এবং ‘অভিমান’ একের পর এর বাংলা হিট সিনেমায় সহ অভিনেত্রী হিসেবে কাজ করেন তিনি। তবে টলিউডে প্রথম বাংলা সিনেমা ‘পিতৃভূমিতে’ জীতের বোনের ভূমিকায় ছিলেন শুভশ্রী। ছবিতে মুখ্য দুই চরিত্রে অভিনয় করেছিলেন জিত এবং স্বস্তিকা মুখোপাধ্যায়।

আরও পড়ুন: Subhashree Ganguly Workout: মেদ ঝরাতে জিমে ব্যস্ত শুভশ্রী! ভাইরাল ওয়ার্কআউটের ভিডিও

    টলিউডে সফর শুরু ২০০৮ সালে
    টলিউডে শুভশ্রীর সফর শুরু হয় ২০০৮ সালেই। এই বছর ‘বাজিমাত’ ছবিতে অভিনেতা সোহম চক্রবর্তীর বিপরীতে শুভশ্রীকে প্রথমবার নায়িকার চরিত্রে দেখা যায়। এরপরই তিনি ২০০৯ সালে দেবের বিপরীতে ‘চ্যালেঞ্জ’ সিনেমায় অভিনয় শুরু করেন। ওড়িয়া ও টলিউড সিনেমায় অভিনয় করার পাশাপাশি শুভশ্রী বলিউডেও কাজ করেছেন। হিন্দি ছবিতেও মুখ্য ভূমিকায় অভিনয় করেছেন শুভশ্রী। ২০১৪ সালে মুক্তি পেয়েছিল স্পার্ক। এই ছবিতে রজনীশ দুগ্গলের বিপরীতে অভিনয় করেন নায়িকা। এক কথায় বলা যায়, টলিউড, ওড়িয়া, বলিউড এই তিন ভাষাতেই অভিনয় করে নিয়েছেন শুভশ্রী। 

    Advertisement
    ছবি সৌজন্যে: ইনস্টাগ্রাম

    শুভশ্রী এখন টলিউডের এক নম্বর অভিনেত্রী
    বর্তমানে শুভশ্রী নিজেকে অন্য ধারার সিনেমাতেও প্রমাণ করছেন। তাঁর অভিনীত পরিণীতা, ধর্মযুদ্ধ, বৌদি ক্যান্টিন, হাবজি গাবজি এই সিনেমাগুলিতে শুভশ্রীর অভিনয় যথেষ্ট প্রশংসিত। শুধু তাই নয়, ওয়েব সিরিজেও পা রেখেছেন অভিনেত্রী। ইন্দুবালা ভাতের হোটেল সিরিজে শুভশ্রীকে দেখা গিয়েছে ৭৫ বছরের বৃদ্ধার ভূমিকায়। অভিনেত্রী বারংবার নিজেকে ভেঙে ফের গড়ে তুলছেন বারবার। অভিনয়ের পর তিনি প্রযোজনার কাজেও পক্ত হওয়ার চেষ্টা করছেন। 

    Advertisement