scorecardresearch
 

টিকিটের কালোবাজারি রুখতে রেলের অভিযানে গ্রেফতার ৯, বাজেয়াপ্ত লক্ষাধিক টাকার টিকিট

অভিযান চালিয়ে রেলওয়ে টিকিটের অবৈধ বিক্রির জন্য ৯ জন দালালকে গ্রেফতার করা হয়েছে। সেই সঙ্গে ৫৫ টি কেটে রাখা ই-টিকিটও বাজেয়াপ্ত হয়েছে ধৃতদের কাছ থেকে। তাদের বিরুদ্ধে আইনানুযায়ী মামলা করা হয়েছে। ২ থেকে ৪ জানুয়ারি লাগাতার অভিযান চালিয়ে চক্রের হদিশ মেলে বলে রেল সূত্রে জানা গিয়েছে।

Advertisement
টিকিটের কালোবাজারি রুখতে রেলের অভিযান, গ্রেফতার ৯, বাজেয়াপ্ত লক্ষাধিক টাকার টিকিট টিকিটের কালোবাজারি রুখতে রেলের অভিযান, গ্রেফতার ৯, বাজেয়াপ্ত লক্ষাধিক টাকার টিকিট

অবৈধভাবে ই-টিকিট কেটে তা বিক্রি করার অভিযোগ উত্তরবঙ্গ ও বিহারের একাধিক জায়গা থেকে কয়েকদিনে অভিযান চালিয়ে ৯ জনকে গ্রেফতার করেছে উত্তর পূর্ব সীমান্ত রেলের রেলওয়ে সুরক্ষা বাহিনী (RPF) নিজেদের জোনের মধ্যে বিভিন্ন অভিযান চালিয়ে রেলওয়ে টিকিটের অবৈধ বিক্রির জন্য ৯ জন দালালকে গ্রেফতার করা হয়েছে। সেই সঙ্গে ৫৫ টি কেটে রাখা ই-টিকিটও বাজেয়াপ্ত হয়েছে ধৃতদের কাছ থেকে। তাদের বিরুদ্ধে আইনানুযায়ী মামলা করা হয়েছে। ২ থেকে ৪ জানুয়ারি লাগাতার অভিযান চালিয়ে চক্রের হদিশ মেলে বলে রেল সূত্রে জানা গিয়েছে।

চলতি বছরের ০২ জানুয়ারি, আলিপুরদুয়ার জংশন ও  নিউ কোচবিহারের আরপিএফ-এর সঙ্গে যৌথভাবে অসমের কোকরাঝাড়ের গোসাইগাঁওয়ে অবস্থিত একটি দোকানে অভিযান চালায়। এই অভিযানের সময় আরপিএফ টিম এক জন ব্যক্তিকে গ্রেফতার করে এবং ৯ টি ই-টিকিট উদ্ধার করে। যার মূল্য প্রায় ৩০ হাজার টাকা। একই দিনে, আরপিএফ আলিপুরদুয়ার জং.-এর সিপিডিএস টিম কোকরাঝাড়ের আরপিএফের সঙ্গে যৌথভাবে অভিযান চালিয়ে অসমের গোসাইগাঁওয়ের একটি দোকান থেকে ৫ টি ই-টিকিট-সহ ১ জনকে গ্রেফতার করে।

একইভাবে ০৩ তারিখও আরপিএফের আরও একটি দল বালিপাড়ায় একটি দোকানে অভিযান চালায়। এখানেও ১ জনকে গ্রেফতার করে প্রায় ১৪ হাজার টাকার ৬টি টিকিট উদ্ধার করে। একই দিনে মালদা রোড থেকে একটি দোকানে অভিযান চালানো হয় এখানেও ৪ টি রেলওয়ে ই-টিকিট-সহ একজন দালালকে গ্রেফতার করা হয়। পরদিন ০৪ জানুয়ারি, এনজেপি আরপিএফ-এর একটি টিম খবর পেয়ে বাগডোগরা আরপিএফ-এর সঙ্গে যৌথভাবে বিহারের ঠাকুরগঞ্জ এলাকায় একটি হোটেলে তল্লাশি অভিযান চালায়। সেখান থেকে ১ জনকে গ্রেফতার করা হয় এবং তার কাছ থেকে ১৩,৭০০ টাকা মূল্যের বিভিন্ন গন্তব্যের ৪ টি ই-টিকিট উদ্ধার করে। এদিনই বিভিন্ন পোস্টের আরপিএফ একাধিক জায়গায় একইভাবে তল্লাশি চালিয়ে ৪ জন দালালকে গ্রেফতার করে। তাদের কাছ থেকে প্রায় ৩৫ হাজার টাকার ২৭ টি ই-টিকিট উদ্ধার হয়।

Advertisement

রেলের তরফে জানানো হয়েছে এভাবে বাইরে অথেনটিক জায়গা ছাড়া টিকিট কেটে বিক্রি করা শাস্তিযোগ্য অপরাধ। এই ধরণের অভিযান আগামীতেও চলবে বলে রেলের তরফে জানানো হয়েছে।

 

Advertisement