scorecardresearch
 

RG Kar Medical College: ভাঙা হল আর জি করের সেই সেমিনার হলের উল্টোদিকের ঘর, প্রমাণ লোপাটের চেষ্টার অভিযোগ

আর জি করে নতুন করে উত্তেজনা। প্রমাণ লোপাটের অভিযোগ বিক্ষোভকারীদের। পুলিশের সঙ্গে ধস্তাধস্তি SFI ও DYFI-এর। তরুণী চিকিৎসকের ধর্ষণ-খুনের ঘটনার সেমিনার হলের উল্টো দিকের ঘরটিতে মেরামতের কাজ করতে ভাঙা হয়। 

Advertisement
ধর্ষণ-খুনের ঘটনার সেমিনার হলের উল্টো দিকের ঘরটিতে মেরামতের কাজ করতে ভাঙা হয় ধর্ষণ-খুনের ঘটনার সেমিনার হলের উল্টো দিকের ঘরটিতে মেরামতের কাজ করতে ভাঙা হয়

RG Kar Medical College: আর জি করে নতুন করে উত্তেজনা। প্রমাণ লোপাটের অভিযোগ বিক্ষোভকারীদের। পুলিশের সঙ্গে ধস্তাধস্তি SFI ও DYFI-এর। তরুণী চিকিৎসকের ধর্ষণ-খুনের ঘটনার সেমিনার হলের উল্টো দিকের ঘরটিতে মেরামতের কাজ করতে ভাঙা হয়। 

খবর অনুযায়ী, এমার্জেন্সি রুমের ভিতরে সেমিনার হলের সামনে মেরামতের কাজ চলছিল। এই নিয়ে গুজব উঠেছিল যে সেমিনার হলের প্রমাণ লোপাট করা হযচ্ছে। তবে তা নয়। সেমিনার হলের উল্টো দিকের ঘরটিতে মেরামতের কাজ হয়। চিকিত্সকেরা জায়গাটি পরিদর্শন করেছেন। সেই জায়গার তদারকি করেন এবং তারা জানিয়েছে যে অপরাধের দৃশ্য স্পর্শ করা হয়নি। মেরামতের কাজ বন্ধ হয়ে যায়। সেমিনার রুম অক্ষত আছে।

হঠাৎ কী কারণে ঘর ভেঙে এই সংস্কার তা নিয়ে কর্তৃপক্ষের বিরুদ্ধে প্রশ্ন উঠছে। সূত্রের খবর আর জি করের প্রাক্তন অধ্যক্ষ সন্দীপ ঘোষের নির্দেশে এই ঘর ভাঙার কাজ শুরু হয়েছিল।

আরও পড়ুন

প্রত্যক্ষদর্শীদের একাংশের দাবি, আরজি করের ‘চেস্ট মেডিসিন’ বিভাগের সেমিনার হলের পাশের ঘরগুলি সংস্কারের কাজ শুরু হয়ে গেছে। তার মধ্যে সামনের একটি ঘর ছিল যা ভাঙা হয়েছে। এক সংবাদমাধ্যম সূত্রে খবর, পুলিশের উপস্থিতিতে এই ঘর ভাঙার কাজ শুরু হয়। যদিও সোমবারই ওই ঘর ভাঙার কাজ বন্ধ করা হয়। জাতীয় মহিলা কমিশন সেখানে পৌঁছলে ঘর ভাঙার কাজ বন্ধ করা হয়।

এদিকে মঙ্গলবার আর জি করে আসেন অভিনেত্রী-পরিচালক অপর্ণা সেন বললেন, "এখানে এসেছি কলকাতার নাগরিক হিসেবে। আমার মনে হয়েছে প্রতিবাদ করাটা উচিত। প্রতিবাদ জানাতে এখানে এসেছি। ছাত্ররা যে দাবি করছেন, তাতে সমর্থন জানাতে এসেছি। ছাত্রেরা যে দাবি করেছেন আমি তার সঙ্গে ১০০ শতাংশ এক মত। কলকাতার নাগরিক হিসেবে আমি লজ্জিত। রাজ্য সরকার যত দ্রুত সম্ভব ব্যবস্থা নিক, যাতে সমস্ত মেয়েরা সুরক্ষিত অবস্থায় কাজ করতে পারে। যত তাড়াতাড়ি সম্ভব, খুঁজে বের করা হলে কঠিন দৃষ্টান্তমূলক শাস্তি হোক। কেন নগ্ন অবস্থায় দেখেও তক্ষুণি আত্মহত্যার কথা বলল? কেন পুলিশ তক্ষুণি এত ব্যস্ত হয়ে উঠল পোস্ট মর্টেম করার জন্য?" প্রশ্ন তোলেন তিনি।

Advertisement

Advertisement