scorecardresearch
 

সেনায় চাকরির প্রলোভন, হরিয়ানার যুবককে প্রতারণায় কলকাতায় ধৃত ২

ভারতীয় সেনায় চাকরির পাইয়ে দেওয়ার প্রলোভন দিয়ে রোহিত নামে হরিয়ানার বাসিন্দা ওই যুবক ও তাঁর দুই বন্ধুর থেকে সাড়ে তিন লক্ষ টাকা করে নেয় রাজু পটেল ও তাঁর সাঙ্গপাঙ্গরা। এরপর তাঁদের অ্যাডমিট কার্ড এবং কল লেটার দেয় অভিযুক্তরা। রোহিতদের চলতি মাসের ১৬ থেকে ২২ তারিখের মধ্যে কর্ণাটকের বেঙ্গালুরুতে আর্মি সার্ভিস কর্পোরেশেনর দফতরে দেখাও করতে বলে তারা। 

Advertisement
প্রতীকী ছবি প্রতীকী ছবি
হাইলাইটস
  • ভারতীয় সেনায় চাকরির নামে প্রতারণা
  • প্রতারিত হরিয়ানার যুবক
  • কলকাতা থেকে গ্রেফতার ২

ভারতীয় সেনায় চাকরি দেওয়ার নাম করে এক যুবকের সঙ্গে প্রতারণার অভিযোগ। দুই ব্যক্তিকে গ্রেফতার করল প্রগতি ময়দান থানার পুলিশ। ধৃতদের নাম বিপিন কুমার ওরফে রাজু পটেল এবং মহম্মদ ওমর ফারুখ মোল্লা। ধৃতদের জিজ্ঞাসাবাদ শুরু করেছে পুলিশ।

অভিযোগ, ভারতীয় সেনায় চাকরির পাইয়ে দেওয়ার প্রলোভন দিয়ে রোহিত নামে হরিয়ানার বাসিন্দা ওই যুবক ও তাঁর দুই বন্ধুর থেকে সাড়ে তিন লক্ষ টাকা করে নেয় রাজু পটেল ও তাঁর সাঙ্গপাঙ্গরা। এরপর তাঁদের অ্যাডমিট কার্ড এবং কল লেটার দেয় অভিযুক্তরা। রোহিতদের চলতি মাসের ১৬ থেকে ২২ তারিখের মধ্যে কর্ণাটকের বেঙ্গালুরুতে আর্মি সার্ভিস কর্পোরেশেনর দফতরে দেখাও করতে বলে তারা। 

কিন্তু রাজু পটেলের কাজকর্ম দেখে সন্দেহ হওয়ায় চলতি মাসের ১২ তারিখ কলকাতায় আর্মি রিক্রুটমেন্টের হেড অফিসে সেটি যাচাই করতে আসেন রোহিত। সেখানে তিনি জানতে পারেন গোটা বিষয়টাই জাল। এরপরেই প্রগতি ময়দান থানায় অভিযোগ দায়ের করেন ওই যুবক। যার প্রেক্ষিতে ফাঁদ পেতে রাজু পটেল এবং মহম্মদ ওমর ফারুখ মোল্লাকে গ্রেফতার করে পুলিশ। এই প্রতারণা চক্রে আরও কেউ জড়িত রয়েছে কিনা, তাও জানার চেষ্টা করছেন তদন্তকারীরা।

 

Advertisement