scorecardresearch
 

King Cobra: ঘাপটি মেরে লুকিয়ে, কাছে যেতেই ১২ ফুট কিং কোবরা, VIDEO

King Cobra: বাড়ির মালিক সাপটিকে দেখতে পেয়েই বন দফতর এবং ARRS-এর আধিকারিকদের জানান। রেসকিউ টিম নিয়ে সঙ্গে সঙ্গে, গিরি ঘটনাস্থলে ছুটে যান এবং সাপজনিত কারণে কোনও বিপদ যাতে না ঘটে, সে বিষয়ে সতর্ক করেন। সাপটির রেসকিউয়ের ছবি দেখলে গায়ে কাঁটা দিয়ে উঠবে।

Advertisement
বাড়ির ঝোপ থেকে উদ্ধার ১২ ফুটের কিং কোবরা, গায়ে কাঁটা দেওয়া ভিডিও বাড়ির ঝোপ থেকে উদ্ধার ১২ ফুটের কিং কোবরা, গায়ে কাঁটা দেওয়া ভিডিও

King Cobra Rescued In Karnataka: এই সপ্তাহের শুরুতে কর্ণাটকের আগুম্বে অভয়ারণ্যের কর্মীরা ১২ ফুট লম্বা একটি বিশাল কিং কোবরাকে উদ্ধার করে জঙ্গলে ছেড়ে দিয়েছে। আগুম্বে রেইনফরেস্ট রিসার্চ স্টেশন (এআরআরএস) এর ফিল্ড ডিরেক্টর অজয় গিরি, ইনস্টাগ্রামে সাপটিকে রেসকিউ করার একটি ভিডিও পোস্ট করেছেন। যা পরে ভারতীয় বন পরিষেবা অফিসার সুশান্ত নন্দা X-এও শেয়ার করেছেন।

গ্রামের স্থানীয়রা কোবরাটিকে একটি মেন রোড পার হতে দেখেন, যার পরে এটি একটি বাড়ির চত্বরে ঝোপে আশ্রয় নেয়। বাড়ির মালিক সাপটিকে দেখতে পেয়েই বন দফতর এবং ARRS-এর আধিকারিকদের জানান। রেসকিউ টিম নিয়ে সঙ্গে সঙ্গে, গিরি ঘটনাস্থলে ছুটে যান এবং সাপজনিত কারণে কোনও বিপদ যাতে না ঘটে, সে বিষয়ে সতর্ক করেন।

এরপর গিরি এবং তার দল ঘটনাস্থলে পৌঁছে, দ্রুত সাপটিকে একটি রডের সাহায্যে ঝোপ থেকে নামিয়ে আনেন। এর পরে, এটি একটি রেসকিউ ব্যাগে রাখা হয়েছিল এবং কিছুক্ষণ পরেই বনে ছেড়ে দেওয়া হয়েছিল।

ঘটনার বর্ণনা দিয়ে গিরি তার পোস্টে বলেছেন: “এআরআরএসকে পরিস্থিতি সম্পর্কে অবহিত করা হয়েছিল। ফোনে আমরা স্থানীয়দের করণীয় এবং করণীয় সম্পর্কে নির্দেশ দিয়েছিলাম এবং লোকেশনে ছুটে যাই। পরিদর্শন শেষে আমরা সাপটি ব্যাগবন্দি করার সিদ্ধান্ত নিই। আমরা স্থানীয়দের জন্য অনসাইট সচেতনতা কার্যক্রম পরিচালনা করেছি, পরে স্থানীয় লোকজন ও বন বিভাগের ভারপ্রাপ্ত কর্মকর্তাদের উপস্থিতিতে সাপটিকে বনে ছেড়ে দেওয়া হয়।”

 
 
 
 
 
 
 
 
 
 
 
 
 
 
 

A post shared by Ajay Giri (@ajay_v_giri)

Advertisement

অজয় গিরি, যাঁর ইনস্টাগ্রামে প্রায় ১৩,০০০ ফলোয়ার রয়েছে, প্রায়শই সাপের এই জাতীয় উদ্ধার ভিডিও পোস্ট করেন।
কিং কোবরার এই ভিডিওটির জন্য, সুশান্ত নন্দা সফল উদ্ধার অভিযানের জন্য অজয় ​​গিরি এবং তার দলকে সাধুবাদ জানিয়েছেন।

 

TAGS:
Advertisement