scorecardresearch
 

একসঙ্গে ৫ নরমুন্ডু উদ্ধার, মাথায় সিঁদুর লেপা, তারপর...

ঙ্গলবার আব্দুল হাসানপুর গ্রামে ঝোপঝাড়ের মধ্যে কাপড় এবং নরমুন্ডুর মতো কিছু জিনিস পড়ে থাকতে দেখেন স্থানীয়রা। খবর আগুনের মতো ছড়িয়ে পড়তেই ভিড় জমে যায় উৎসাহী জনতার। ঘটনাস্থলে জামাকাপড় ও একসঙ্গে ৫টি নরমুন্ডু পড়ে থাকতে দেখা যায়। একইসঙ্গে কিছু পুজোর জিনিসপত্র এবং তন্ত্রমন্ত্রের সামগ্রীও নজরে আসে।

Advertisement
প্রতীকী ছবি প্রতীকী ছবি
হাইলাইটস
  • কুমড়োর তৈরি নরমুন্ডু
  • উদ্ধার বিহারের বৈশালীতে
  • বিবৃতি দিল পুলিশ

বিহারের বৈশালীর আব্দুল হাসানপুরে একটি অবাক করা ঘটনা প্রকাশ্যে এল। মঙ্গলবার আব্দুল হাসানপুর গ্রামে ঝোপঝাড়ের মধ্যে কাপড় এবং নরমুন্ডুর মতো কিছু জিনিস পড়ে থাকতে দেখেন স্থানীয়রা। খবর আগুনের মতো ছড়িয়ে পড়তেই ভিড় জমে যায় উৎসাহী জনতার। ঘটনাস্থলে জামাকাপড় ও একসঙ্গে ৫টি নরমুন্ডু পড়ে থাকতে দেখা যায়। একইসঙ্গে কিছু পুজোর জিনিসপত্র এবং তন্ত্রমন্ত্রের সামগ্রীও নজরে আসে। খবর দেওয়া হয় পুলিশে। ৫টি নরমুন্ডু উদ্ধারের খবর পেয়ে সঙ্গে সঙ্গে ঘটনাস্থলে পৌঁছায় পুলিশ।

ঘটনাস্থেল পৌঁছে ঝোপের মধ্যে থেকে একে একে নরমুন্ডু ও অন্যান্য সামগ্রী বের করে পুলিশ। আর তারপরেই জানা যায় আসল ঘটনা। যেগুলোকে নরমুন্ডু ভাবা হচ্ছিল সেগুলি আসলে ছিল কমড়ো, যা পুলিশের লাঠির আঘাতেই ফেটে যায়। আসলে কুমড়োগুলিকে নরমুন্ডুর রূপ দেওয়া হয়েছিল। তারপর সেগুলিকে লাল কাপড়ে মুড়িয়ে, তার ওপরে সিঁদুর লাগানো হয়েছিল। যার জেরে কুমড়োগুলি অনেকটা নরমুন্ডুর মতো দেখতে লাগছিল।

একসঙ্গে ৫টি নরমুন্ডু উদ্ধারের খবর ছড়িয়ে পড়ে গোটা জেলায়। সন্ধ্যা নাগাদ গোটা বিষয়টির ব্যাখ্যা দেয় বৈশালী পুলিশ। এক প্রেস বিজ্ঞপ্তি জারি করে পুলিশ জানায়, ঘটনাস্থলে যে জিনিসগুলি পাওয়া গিয়েছে, সেগুলি নরমুন্ডু নয়, কুমড়ো। মাসখানেক আগে ওই এলাকায় একটি যজ্ঞ অনুষ্ঠিত হয়। সেখানে প্লাস্টিক ও কুমড়ো দিয়ে নরমুন্ডুর মতো কিছু জিনিস তৈরি করা হয়। সেগুলির পুজোও করা হয়। তারপর সেগুলি ফেলে দেওয়া হয়েছিল। সেগুলিই এবার উদ্ধার হয়েছে। এক্ষেত্রে নরমুন্ড উদ্ধারের খবর বিভ্রান্তিকর ও অসত্য। 

আরও পড়ুনস্টাইলের জন্য Pointed Shoes পরছেন, মারাত্মক ক্ষতি ডেকে আনছেন কিন্তু

 

Advertisement