scorecardresearch
 

মমতার ঘোষণার পরেই দিল্লি গেলেন অভিষেক-পিকে, তুঙ্গে জল্পনা

দিল্লির উদ্দেশ্যে রওনা তৃণমূল সাংসদ অভিষেক বন্দ্যোপাধ্যায় (Abhishek Banerjee) ও ভোট কুশলী প্রশান্ত কিশোরের (Prashant Kishor)। তৃণমূলনেত্রীর ঘোষণার পরেই অভিষেক ও পিকের এই দিল্লি যাত্রা নিয়ে রীতিমতো জল্পনা তৈরি হয়েছে রাজনৈতিকমহলে। 

Advertisement
অভিষেক বন্দ্যোপাধ্যায় ও প্রশান্ত কিশোর (বামদিক থেকে) অভিষেক বন্দ্যোপাধ্যায় ও প্রশান্ত কিশোর (বামদিক থেকে)
হাইলাইটস
  • আগামী সপ্তাহে দিল্লি যাবেন মমতা
  • আজ রাজধানী গেলেন অভিষেক-পিকে
  • ব্যাপক জল্পনা রাজনৈতিক মহলে

২১শে জুলাইয়ের ভাষণেই আগামী সপ্তাহে দিল্লি যাওয়ার কথা ঘোষণা করেছেন তৃণমূল নেত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। আর তারপরেই দিল্লির উদ্দেশ্যে রওনা দিলেন তৃণমূল সাংসদ অভিষেক বন্দ্যোপাধ্যায় (Abhishek Banerjee) ও ভোট কুশলী প্রশান্ত কিশোর (Prashant Kishor)। তৃণমূলনেত্রীর ঘোষণার পরেই অভিষেক ও পিকের এই দিল্লি যাত্রা নিয়ে রীতিমতো জল্পনা তৈরি হয়েছে রাজনৈতিকমহলে। 

কোভিড পরিস্থিতিতে এবারও ২১শে জুলাই (21 July) ভার্চুয়াল সভার আয়োজন করে তৃণমূল কংগ্রেস (TMC)। এবারই প্রথম, উত্তরপ্রদেশ, গুজরাত, ত্রিপুরার মতো ভিনরাজ্য, এমনকী দেশের রাজধানী দিল্লিতেও মমতা বন্দ্যোপাধ্যায়ের ভাষণ চালানর ব্যবস্থা করা হয়। আর মমতার ভাষণ শুনতে উপস্থিত ছিলেন পি চিদম্বরম, শরদ পাওয়ার, রামগোপাল যাদব, জয়া বচ্চন সহ বিভিন্ন দলের তাবড় নেতৃত্ব। এদিনের ভাষণে বিজেপি (BJP) বিরোধী সেই সমস্ত নেতৃত্বের কাছে ফ্রন্ট গড়ার আহ্বান জানান মমতা। 

তৃণমূল নেত্রী বলেন, "২০২৪-এ কী হবে জানি না। তবে আগেভাগে পরিকল্পনা করতে হবে। নিজেদের স্বার্থ ভুলে আমাদের সবাইকে একজোট হতে হবে। সব নেতাদের বলছি, ফ্রন্ট তৈরি করুন। পরের সপ্তাহে ২-৩ দিনের জন্য দিল্লি যাব। গুরুত্বপূর্ণ নেতাদের সঙ্গে বৈঠক করব। শরদ পাওয়ারদের কাছে অনুরোধ, দিল্লিতে বৈঠকের আয়োজন করুন। সেই বৈঠকে আমিও থাকব। আলোচনা হোক।" এমনকী ২০২৪-এ দেশে ফন্ট ক্ষমতায় এলে বিনামূল্যে রেশন দেওয়া হবে বলেও এদিনের মঞ্চ থেকেই ঘোষণা করেন মমতা বন্দ্যোপাধ্যায় (Mamata Banerjee)। 

আর তৃণমূলনেত্রীর এহেন বক্তব্যের কয়েক ঘণ্টা পরেই দিল্লির পথে অভিষেক বন্ধ্যোপাধ্যায় ও প্রশান্ত কিশোর। প্রসঙ্গত ২০২৪ সালের লোকসভা নির্বাচনকে মাথায় রেখে দেশে মোদী বিরোধী প্রধান মুখ হিসেবে ইতিমধ্যেই মমতা বন্দ্যোপাধ্যায়কে তুলে ধরার জন্য মাঠে নেমে পড়েছে তৃণমূল কংগ্রেস। এমনকী সোশ্যাল সাইটে হ্যাশট্যাগ 'বাঙালি প্রধানমন্ত্রী' প্রচারও শুরু হয়েছে। আর তারমাঝেই বিজেপি বিরোধী দলগুলিকে নিয়ে ফ্রন্ট গঠন ও বৈঠকে বসার প্রস্তাব দিয়েছেন মমতা। সেক্ষেত্রে মমতার দিল্লি যাত্রার আগে অভিষেক ও পিকের রাজধানী গমন কি তারই প্রস্তুতির সূচনা? প্রশ্ন দাঁনা বাঁধছে রাজনীতির অলিন্দে। 

Advertisement

 

Advertisement