scorecardresearch
 

Abhishek Banerjee Falta: 'সিপিএম-ও চেষ্টা করেছিল সাম্প্রদায়িকতার তাস খেলার,' অভিষেকের ডায়মন্ড হারবার 'চ্যালেঞ্জ'

দুদিন আগে দিল্লিতে আন্দোলন বিক্ষোভ সেরে এদিন কেন্দ্রীয় বঞ্চনার বিরুদ্ধে ‘রাজভবন অভিযান’-এর ডাক দিয়েছিল তৃণমূল। সেই মতোই বুধবার দুপুর ২টোর পরে রবীন্দ্র সদন থেকে শুরু হয় মিছিল। যোগ দেন দলের সর্বভারতীয় সাধারণ সম্পাদক অভিষেক বন্দ্যোপাধ্যায়ও। দলের প্রায় প্রথম সারির সমস্ত সাংসদ, বিধায়ক-সহ শাসকদলের শীর্ষস্থানীয় নেতাদের।

Advertisement
'সিপিএম-ও চেষ্টা করেছিল সাম্প্রদায়িকতার তাস খেলার,' অভিষেকের ডায়মন্ড হারবার 'চ্যালেঞ্জ' 'সিপিএম-ও চেষ্টা করেছিল সাম্প্রদায়িকতার তাস খেলার,' অভিষেকের ডায়মন্ড হারবার 'চ্যালেঞ্জ'
হাইলাইটস

সাম্প্রদায়িকতার তাস খেলে সিপিএম ও বিজেপি আমাকে হারানোর চেষ্টা করেছিল। তাঁদের মানুষ ছুড়ে ফেলে দিয়েছে। ডায়মন্ডহারবার বিধানসভার ফলতায় ফতেপুর হাইস্কুলের মাঠে বস্ত্র বিতরণী অনুষ্ঠানে মঞ্চে দাঁড়িয়ে এই মন্তব্য করেন। 

তিনি বলেন, "সিপিএমও অনেক চেষ্টা করেছিল, সাম্প্রদায়িকতার তাস খেলে কীভাবে অভিষেককে হারানো যায়। ২০১৪ সালে এবং ২০১৯ এও কলকাতা থেকে এনে বালিগঞ্জ থেকে এনে হারানো যায়, বিজেপি চেষ্টা করেছিল বালুরঘাট থেকে প্রার্থী এনে হারানোর। যাঁরা সাম্প্রদায়িকতার তাস খেলে মানুষকে বোকা বানাতে চেয়েছে তাঁদের অবস্থা আজ শোচনীয়। তাঁদের মানুষ ভুলে গিয়েছে, কারা দাঁড়িয়েছিল।" তিনি পরামর্শ পদ্মফুল থেকে যত টাকা বিলোতে চায় নিয়ে নিন। ওটা আপনার টাকা।

আগামী দিনে  জোড়া ফুলে ভোট দেওয়ার আহ্বান জানান তিনি। যেখানে যা প্রয়োজন অভিষেক আছে বলেই প্রতিশ্রুতি দেন তিনি। তাঁর দাবি, 'আমি যতদিন আছি ডায়মন্ডহারবারকে অশান্ত করতে চাইলে আমার মৃতদেহের উপর দিয়ে যেতে হবে।এদিন ফলতায় বিজয়া সম্মিলনী অনুষ্ঠানে যোগদান করে অভিষেক বলেন, ‘আমার গতকাল এখানে কর্মসূচি করার কথা ছিল। কিন্তু আপনারা জানেন, হঠাৎ করে আমাকে আবার নোটিশ পাঠিয়ে ইডি দফতরে সশরীরে উপস্থিত হওয়ার জন্য বলা হয়। সেই কারণে ইচ্ছা বা মন না থাকলেও আপনাদের সভা একদিন পিছিয়ে দিয়ে আমাকে এজেন্সির দফতরে যেতে হয়েছিল।'

বিজেপি তাঁর কর্মসূচিতে বাধা দিচ্ছে বলে অভিযোগ করে অভিষেক বলেন, ‘তৃণমূল কংগ্রেসের সঙ্গে লড়াই না করতে পেরে, বিজেপি নানাভাবে কেন্দ্রীয় তদন্তকারী সংস্থাকে দিয়ে আমাদের দমিয়ে রাখতে চাইছে। কিন্তু আমরা মাথা নত করব না। যেদিন যেদিন আমার কর্মসূচি ছিল, সেদিন সেদিন সেই কর্মসূচিকে কীভাবে বাধাপ্রাপ্ত বা বিঘ্নিত করা যায়, তার একটা প্রচেষ্টা এরা মরিয়াভাবে চালিয়ে গিয়েছে'।

অভিষেক ইঙ্গিতপূর্ণভাবে বলেন, ‘জনপ্রতিনিধির কাজ দাঙ্গা লাগানো নয়। টাকা নিয়ে সেটিং করা নয়। জীবন বিপন্ন করে মানুষের পাশে থাকা। যতদিন অভিষেক বন্দ্যোপাধ্যায় আছে এখানে ধর্মের নামে বিভাজন হতে দেব না। সাম্প্রদায়িক রাজনীতির বীজ বুনতে দেব না'। 

Advertisement

এদিন অনেক বৃদ্ধা বার্ধক্য ভাতা পাচ্ছেন না বলে অভিযোগ করেছিলেন অভিষেকের কাছে। সেই তালিকা নিয়ে প্রশাসনের সঙ্গে বসে আলোচনা করেন সাংসদ। তারপর সেই সংখ্যা দাঁড়ায় ৭০ হাজারে। এই বিষয়ে এলাকার সাংসদ অভিষেক বন্দ্যোপাধ্যায় ফলতার ফতেপুর হাইস্কুলের ফুটবল মাঠের সভা থেকে বলেন, ‘‌২০২৪ সালের ১ জানুয়ারি থেকে ৭০ হাজার বৃদ্ধ মহিলাকে আর্থিক সহায়তা দেবে তৃণমূল কংগ্রেস। সরকার যখন দেবে সেটা আলাদা বিষয়। জনপ্রতিনিধি হিসাবে আমরা এই কাজ করব। কারণ আমাদের একটাই ধর্ম, মানবধর্ম। মানুষের মধ্যে বিভাজন, টাকা আটকে রাখা, দাঙ্গা লাগানো নয়। এখানে ধর্মে বিভাজন করতে পারেনি। আমি যতদিন থাকব করতে পারবে না বিজেপি।’‌

Advertisement