scorecardresearch
 

Abhishek Banerjee's Tripura Visit : টার্গেট ত্রিপুরা! ত্রিপুরেশ্বরীর আশীর্বাদ নিয়ে অভিষেকের সফর শুরু

মা ত্রিপুরেশ্বরীর আশীর্বাদ নিয়েই ত্রিপুরা সফর শুরু করবেন অভিষেক বন্দ্যোপাধ্যায় (Abhishek Banerjee)। জানা যাচ্ছে, এদিন বেলাল ১২টা নাগাদ ত্রিপুরেশ্বরী মন্দিরে পুজো দেবেন তৃণমূলের সর্বভারতীয় সাধারণ সম্পাদক। অভিষেকের সফর কালেই ত্রিপুরায় অন্যান্য দল থেকে কয়েকজনের তৃণমূলে (TMC) যোগদানের কথা রয়েছে। এছাড়া এদিন দলীয় নেতাদের সঙ্গেও বৈঠক করবেন তিনি।

Advertisement
অভিষেক বন্দ্যোপাধ্যায় অভিষেক বন্দ্যোপাধ্যায়
হাইলাইটস
  • ত্রিপুরা সফর অভিষেক বন্দ্যোপাধ্যায়ের
  • পুজে দেবেন ত্রিপুরেশ্বরী মন্দিরে
  • তৃণমূলে যোগ দিতে পারেন বেশ কয়েকজন

২০২৪-এ দিল্লিকে পাখির চোখ করে এখন থেকেই কার্যত গুটি সাজাতে শুরু করেছেন তৃণমূল নেত্রী মমতা বন্দ্যোপাধ্যায় (Mamata Banerjee)। সম্প্রতি দিল্লি গিয়ে বিজেপি (BJP) বিরোধী নেতানেত্রীদের সঙ্গে সাক্ষাতও করেছেন তিনি। তবে দিল্লির লড়াইতে ঝাপিয়ে পড়ার আগে তৃণমূলের (TMC) নজরে এখন ত্রিপুরা। ইতিমধ্য়েই সেরাজ্যে নিজেদের সংগঠনকে মজবুত করার কাজে নেমে পড়েছে তৃণমূল । আর এবার বাংলার প্রতিবেশী এই রাজ্যে তৃণমূলের সর্বভারতীয় সাধারণ সম্পাদক তথা ডায়মন্ডহারবারের সাংসদ অভিষেক বন্দ্যোপাধ্যায় (Abhishek Banerjee)। আজ ত্রিপুরায় (Tripura) অভিষেক। যদিও অভিষেকের আগেই অবশ্য আগরতলায় পৌঁছে গিয়েছেন তৃণমূল যুব কংগ্রেসের সাধারণ সম্পাদক দেবাংশু ভট্টাচার্য এবং তৃণমূল ছাত্র পরিষদের প্রাক্তন সভানেত্রী জয়া দত্ত। 

ত্রিপুরেশ্বরী মন্দিরে পুজো দিয়ে সফর শুরু

মা ত্রিপুরেশ্বরীর আশীর্বাদ নিয়েই ত্রিপুরা সফর শুরু করবেন অভিষেক। জানা যাচ্ছে, এদিন বেলাল ১২টা নাগাদ ত্রিপুরেশ্বরী মন্দিরে পুজো দেবেন তৃণমূলের সর্বভারতীয় সাধারণ সম্পাদক। অভিষেকের সফর কালেই ত্রিপুরায় অন্যান্য দল থেকে কয়েকজনের তৃণমূলে (TMC) যোগদানের কথা রয়েছে। এছাড়া এদিন দলীয় নেতাদের সঙ্গেও বৈঠক করবেন তিনি। সবশেষে একটি সভায় বক্তব্য রাখার কথাও রয়েছে অভিষেকের। কিছুদিন আগে ত্রিপুরায় বিজেপির প্রাক্তন রাজ্য সহসভাপতি তথা কংগ্রেস নেতা সুবল ভৌমিকও যোগ দেন তৃণমূলে। পাশাপাশি তৃণমূলে সামিল হন প্রাক্তন মন্ত্রী প্রকাশচন্দ্র দাসও। 

হোটেলে বন্দি রাখার অভিযোগ আইপ্যাক কর্মীদের

প্রসঙ্গত, দিন কয়েক আগেই ত্রিপুয়ায় পৌঁছান আইপ্যাকের সদস্যরা। কিন্তু সেই সময় আইপ্যাকের কর্মীদের হোটেল থেকে বেরোতেই দেওয়া হয়নি বলে অভিযোগ। বিষয়টির প্রতিবাদ জানাতে সেখানে যান ব্রাত্য বসু, মলয় ঘটকের মতো মন্ত্রীরা। যদিও ত্রিপুরা প্রশাসনের তরফে জানান হয় কোভিড প্রোটোকল মেনেই এই সিদ্ধান্ত। আর তার ঠিক কয়েক দিনের মধ্যেই ত্রিপুরাতে পা দিচ্ছেন অভিষেক। রাজনৈতিকমহলের একাংশ মনে করছে অভিষেকের ত্রিপুরা সভরের মধ্যে দিয়েই হয়ত উত্তরপূর্বের এই রাজ্যে পাকাপাকি ভাবে 'খেলা শুরু' করতে চাইছে তৃণমূল।

Advertisement

আরও পড়ুন - 'কাঁচা হাতের লেখা সাজানো নাটক', বাবুলকে ফের বিঁধলেন কুণাল

 

Advertisement