scorecardresearch
 

Ladakh Army Truck Accident: লাদাখে ভয়াবহ দুর্ঘটনা, গভীর খাদে পড়ল আর্মি ট্রাক, মৃত ৯ জওয়ান

Ladakh Army Truck Accident: ভারতীয় সেনার তরফ থেকে জানানো হয়েছে, যে একটি এলএলএস-এর বাহন নিয়ে লেহ থেকে নিয়োমার দিকে কনভয় নিয়ে যাচ্ছিল দলটি। শনিবার সন্ধ্যা ৬টা নাগাদ কিয়ারি থেকে ৭ কিলোমিটার আগে একটি খাদে পিচ্ছিল রাস্তা দিয়ে যাওয়ার সময় চাকা-পিছলে খাদে পড়ে যায়। ওই গাড়িতে ১০ জন সওয়াড়ি ছিলেন। যার মধ্যে ৯ জনের মৃত্যু হয়ে যায় এবং একজন জখম হয়েছেন। জখমদের হাসপাতালে নিয়ে যাওয়া হয়েছে।

Advertisement
লাদাখে ভয়াবহ দুর্ঘটনা, গভীর খাদে পড়ল আর্মি ট্রাক, মৃত ৯ জওয়ান লাদাখে ভয়াবহ দুর্ঘটনা, গভীর খাদে পড়ল আর্মি ট্রাক, মৃত ৯ জওয়ান
হাইলাইটস
  • লাদাখে ভয়াবহ দুর্ঘটনা
  • গভীর খাদে পড়ল আর্মি ট্রাক
  • মৃত ৯ জওয়ান, আরও মৃত্যুর আশঙ্কা

Ladakh Army Truck Accident: লাদাখের লেহ-র কাছে সেনা জওয়ানদের একটি ট্রাক দুর্ঘটনায় পড়ে। এই ট্রাকে সওয়ার দু'জন জুনিয়র কমিশনড অফিসার এবং ৭ জওয়ানের মৃত্যু হয়েছে বলে খবর মিলেছে। সব মিলিয়ে মোট ৯ জনের মৃত্যুর খবর এখনও পর্যন্ত পাওয়া যাচ্ছে। একজন গুরুতর জখম হয়েছে বলে খবর মিলেছে। তাকে হাসপাতালে ভর্তি করানো হয়। এই দুর্ঘটনাটি কেয়ারি এলাকার কাছে হয়েছে।

সেনার সঙ্গে জড়িত সূত্র অনুযায়ী সেনা ট্রাকের সঙ্গে একটি অ্যাম্বুলেন্স এবং ইউএসভি যাচ্ছিল। এই সমস্ত বাহন মিলিয়ে মোট ৩৪ টি সেনার শনিবার সন্ধ্যা সাড়ে ছ'টায় সেনা ট্রাক দুর্ঘটনাগ্রস্ত হয়। লাদাখের একজন অফিসার জানিয়েছেন কিয়ারি শহর থেকে ৭ কিলোমিটার দূরে দুর্ঘটনাটি ঘটেছে। সেনার গাড়িটি গভীর খাদে পড়ে যায়। জওয়ানরা কারু গ্যারিসন থেকে লেহ-র কাছে কিয়ারিতে যাচ্ছিল।

ভারতীয় সেনার তরফ থেকে জানানো হয়েছে, যে একটি এলএলএস-এর বাহন নিয়ে লেহ থেকে নিয়োমার দিকে কনভয় নিয়ে যাচ্ছিল দলটি। শনিবার সন্ধ্যা ৬টা নাগাদ কিয়ারি থেকে ৭ কিলোমিটার আগে একটি খাদে পিচ্ছিল রাস্তা দিয়ে যাওয়ার সময় চাকা-পিছলে খাদে পড়ে যায়। ওই গাড়িতে ১০ জন সওয়াড়ি ছিলেন। যার মধ্যে ৯ জনের মৃত্যু হয়ে যায় এবং একজন জখম হয়েছেন। জখমদের হাসপাতালে নিয়ে যাওয়া হয়েছে।

আরও পড়ুন

প্রতিরক্ষামন্ত্রী রাজনাথ সিং শোক প্রকাশ করেছেন

এই দুর্ঘটনার পর প্রতিরক্ষামন্ত্রী রাজনাথ সিং টুইটে শোক প্রকাশ করে জানান, লাদাখের কাছে দুর্ঘটনাতে ভারতীয় সেনা জওয়ানদের মৃত্যুর ঘটনা অত্যন্ত দুঃখজনক। আমরা ওই সেনাদের নিজেদের দেশের প্রতি সেবা অনুকরণীয় এবং কখনও ভোলা যাবে না। আমার সমবেদনা অন্তত পরিবারদের সঙ্গে রয়েছে। যখন কর্মীদের ফিল্ড হাসপাতালে নিয়ে যাওয়া হয়। তাদের সেগুলো সুস্থতা প্রার্থনা করছি। শোকপ্রকাশ করেন কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহও। 

এনসিপি সাংসদ সুপ্রিয়া সুলে জানিয়েছেন, লাদাখ শহরের কাছে দুর্ঘটনায় ভারতীয় সেনার বাহাদুর জওয়ানদের মৃত্যু গভীর দুঃখজনক। তার পরিবারের প্রতি হার্দিক সংবেদনা যারা নিজেদের প্রিয়জনকে হারিয়ে ফেলেছেন, তাঁদের এবং যাঁরা যখন হয়েছেন তাঁদের সুস্থতা কামনা করি।

কংগ্রেসের তরফ থেকেও শোক প্রকাশ করা হয়েছে। কংগ্রেসের তরফ থেকে টুইট করা হয়। গাড়ি খাদে পড়ে ৯ জন জওয়ানের মৃত্যু হওয়ার ঘটনা খবর মিলেছে। ভগবান ওই সমস্ত পুন্যাত্মাদের নিজেদের শ্রীচরণে স্থান দিন এবং শোকাকুল পরিবারকে এই সুখ সহ্য করার শক্তি প্রদান করুন। এই কঠিন পরিস্থিতিতে আমরা আপনাদের সঙ্গে রয়েছি। পাশে থাকার প্রতিশ্রুতি দিচ্ছি। পার্টির সভাপতি মল্লিকার্জুন খাড়্গে থেকে রাহুল গান্ধী, প্রত্যেকেই শোক প্রকাশ করেছেন।

 

Advertisement