scorecardresearch
 

Bomb Threat: ফের বিমানে বোমাতঙ্ক, এবার এয়ার ইন্ডিয়া-ভিস্তারার উড়ানে

আবারও বিমানে বোমাতঙ্ক ছড়াল। এবার এয়ার ইন্ডিয়া, ভিস্তারার বিমানে আতঙ্ক। এই নিয়ে চলতি সপ্তাহে ১৬টি বোমাতঙ্কের ঘটনা প্রকাশ্যে এল। যা ঘিরে উদ্বেগ তৈরি হয়েছে। 

Advertisement
বিমানে ফের বোমাতঙ্ক। বিমানে ফের বোমাতঙ্ক।
হাইলাইটস
  • আবারও বিমানে বোমাতঙ্ক ছড়াল।
  • এবার এয়ার ইন্ডিয়া, ভিস্তারার বিমানে আতঙ্ক।
  • এই নিয়ে চলতি সপ্তাহে ১৬টি বোমাতঙ্কের ঘটনা প্রকাশ্যে এল।

আবারও বিমানে বোমাতঙ্ক ছড়াল। এবার এয়ার ইন্ডিয়া, ভিস্তারার বিমানে আতঙ্ক। এই নিয়ে চলতি সপ্তাহে ১৬টি বোমাতঙ্কের ঘটনা প্রকাশ্যে এল। যা ঘিরে উদ্বেগ তৈরি হয়েছে। 

শনিবার দিল্লি-লন্ডনগামী ভিস্তারার বিমানে বোমাতঙ্ক ছড়ায়। এর জেরে বিমানটি ফ্র্যাঙ্কফুর্টে ঘোরানো হয়। তড়িঘড়ি বিমানে তল্লাশি চালানো হয়। তবে তল্লাশি অভিযানে সন্দেহজনক কিছু পাওয়া যায়নি। গতরাত ১২টা ৪০ মিনিটে ফ্র্যাঙ্কফুর্ট বিমানবন্দরে নামে বিমানটি। শুরু হয় তল্লাশি অভিযান। পরে প্রায় ২ ঘণ্টা পর লন্ডনের উদ্দেশে ওড়ে বিমান। 

বোমাতঙ্ক ছড়িয়েছে এয়ার ইন্ডিয়ার বিমানেও। দুবাই-জয়পুরগামী এয়ার ইন্ডিয়ার বিমানে বোমা রাখা রয়েছে বলে হুমকি বার্তা দেওয়া হয় ইমেলে। ওই বিমানে ১৮৯ জন যাত্রী ছিলেন। গত রাত ১টা ২০ মিনিটে বিমানটি অবতরণ করে। তবে তল্লাশিতে বিমানে কিছুই পাওয়া যায়নি। 

আরও পড়ুন

শুক্রবার টেক অফের পর পরই আতঙ্ক ছড়িয়েছিল আকাশা এয়ারের বিমানে। বেঙ্গালুরু থেকে মুম্বই উড়ে যাচ্ছিল বিমানটি। পরে জানা যায়, সেটি ভুয়ো বোমাতঙ্ক ছিল। বৃহস্পতিবার ৫টি বিমানে বোমাতঙ্ক ছড়ায়। তবে কিছুই পাওয়া যায়নি। 

তদন্তকারীরা জানিয়েছেন, সব ক্ষেত্রেই একটাই কথা লেখা হচ্ছে। সেটি হল, 'বোমা', 'সবার রক্ত ঝড়বে'। আবার লেখা হচ্ছে, 'এটা কোনও মজা নয়। সকলে মরবে।'

গত ১৪ অক্টোবর মুম্বই থেকে ওড়া ৩ বিমানে বোমাতঙ্ক ছড়ানোর ঘটনায় ছত্তীসগঢ় থেকে ১৭ বছরের এক নাবালককে আটক করে মুম্বই পুলিশ। যেখান থেকে বোমাতঙ্ক ছড়ানো হচ্ছে, সেই সব ডিভাইসের আইপি অ্যাড্রেস খতিয়ে দেখে জানা গিয়েছে, লন্ডন-সহ বিভিন্ন বিদেশি এলাকা থেকে পাঠানো হচ্ছে হুমকি বার্তা। ভুয়ো বোমাতঙ্কের ঘটনা এড়াতে তৎপর হচ্ছে অসামরিক বিমান পরিবহণ মন্ত্রক। 
 

Advertisement

Advertisement