scorecardresearch
 

Animal Fat In Tirupati laddoo: তিরুপতির লাড্ডুতে পশুর চর্বি? গুরুতর অভিযোগ CM চন্দ্রবাবুর

তাঁরই রাজ্যের বিশ্বখ্যাত তিরুপতি ভেঙ্কটেশ্বর মন্দিরের প্রসাদী লাড্ডুতে ‘বিশুদ্ধ’ ঘিয়ের সঙ্গে মেশানো হচ্ছে পশুর চর্বি! এমনই চাঞ্চল্যকর অভিযোগ তুললেন অন্ধ্রপ্রদেশের মুখ্যমন্ত্রী তথা তেলুগু দেশম পার্টি (টিডিপি)-র প্রধান চন্দ্রবাবু নায়ডু! তিনি দাবি করেছেন যে, তিরুপতির বিখ্যাত 'লাড্ডু প্রসাদম' তৈরিতে পশুর চর্বি এবং নিম্নমানের উপাদান ব্যবহার করা হয়েছে, যা ওয়াইএসআর কংগ্রেস সরকারের সময় ঘটে।

Advertisement
হাইলাইটস
  • তাঁরই রাজ্যের বিশ্বখ্যাত তিরুপতি ভেঙ্কটেশ্বর মন্দিরের প্রসাদী লাড্ডুতে ‘বিশুদ্ধ’ ঘিয়ের সঙ্গে মেশানো হচ্ছে পশুর চর্বি!
  • এমনই চাঞ্চল্যকর অভিযোগ তুললেন অন্ধ্রপ্রদেশের মুখ্যমন্ত্রী তথা তেলুগু দেশম পার্টি (টিডিপি)-র প্রধান চন্দ্রবাবু নায়ডু!

তাঁরই রাজ্যের বিশ্বখ্যাত তিরুপতি ভেঙ্কটেশ্বর মন্দিরের প্রসাদী লাড্ডুতে ‘বিশুদ্ধ’ ঘিয়ের সঙ্গে মেশানো হচ্ছে পশুর চর্বি! এমনই চাঞ্চল্যকর অভিযোগ তুললেন অন্ধ্রপ্রদেশের মুখ্যমন্ত্রী তথা তেলুগু দেশম পার্টি (টিডিপি)-র প্রধান চন্দ্রবাবু নায়ডু! তিনি দাবি করেছেন যে, তিরুপতির বিখ্যাত 'লাড্ডু প্রসাদম' তৈরিতে পশুর চর্বি এবং নিম্নমানের উপাদান ব্যবহার করা হয়েছে, যা ওয়াইএসআর কংগ্রেস সরকারের সময় ঘটে। এই অভিযোগ বিশেষভাবে গুরুত্ব বহন করে, কারণ তিরুমালা শ্রী ভেঙ্কটেশ্বর মন্দিরে এই লাড্ডু প্রসাদম লক্ষ লক্ষ হিন্দু ভক্তদের কাছে পবিত্র।

চন্দ্রবাবু নাইডু বলেন, "ওয়াইএসআর কংগ্রেসের সময় তিরুপতি লাড্ডুতে ঘির পরিবর্তে পশুর চর্বি ব্যবহার করা হয়েছিল। এখন খাঁটি ঘি ব্যবহার করা হচ্ছে এবং মন্দিরকে স্যানিটাইজ করা হয়েছে, যার ফলে গুণমানও উন্নত হয়েছে।" তার এই মন্তব্যের পর অন্ধ্রপ্রদেশের রাজনৈতিক অঙ্গন উত্তপ্ত হয়ে ওঠে।

এদিকে, অন্ধ্রপ্রদেশের আইটি মন্ত্রী নারা লোকেশও চন্দ্রবাবু নাইডুর অভিযোগকে সমর্থন করে ওয়াইএসআর কংগ্রেস সরকারকে কটাক্ষ করেছেন। তিনি বলেন, "তিরুমালার ভগবান ভেঙ্কটেশ্বর স্বামী মন্দির আমাদের সবচেয়ে পবিত্র স্থান। ওয়াইএস জগন মোহন রেড্ডি প্রশাসনের সময় এই পবিত্র প্রসাদমে ঘির পরিবর্তে পশুর চর্বি ব্যবহারের খবর শুনে আমি হতবাক।"

আরও পড়ুন

তবে ওয়াইএসআর কংগ্রেস পার্টি চন্দ্রবাবু নাইডুর এই অভিযোগকে 'মিথ্যে এবং ভিত্তিহীন' বলে আখ্যা দিয়েছে। দলটির নেতা ও রাজ্যসভার সদস্য সুব্বা রেড্ডি বলেন, "নাইডু এই ধরনের মন্তব্য করে তিরুমালা মন্দিরের পবিত্রতা এবং কোটি কোটি ভক্তদের বিশ্বাসকে আঘাত করেছেন। তিরুমালা প্রসাদম সম্পর্কে তার এই অভিযোগ অত্যন্ত বিদ্বেষপূর্ণ।"

সুব্বা রেড্ডি চন্দ্রবাবু নাইডুকে একটি চ্যালেঞ্জ জানিয়ে বলেন, "আপনার দাবি যদি সত্যি হয়, তাহলে ভগবানের সামনে গিয়ে শপথ নিন। প্রমাণ করুন যে আপনি যা বলছেন তা সঠিক। আমরা দেখতে চাই, আপনি সত্যিই এই শপথ নিতে প্রস্তুত কিনা।"
এই ঘটনায় অন্ধ্রপ্রদেশের রাজনৈতিক পরিস্থিতি উত্তপ্ত হয়েছে এবং ওয়াইএসআর কংগ্রেস ও টিডিপি এই বিষয়ে একে অপরকে আক্রমণ করছে।

Advertisement

 

TAGS:
Advertisement