scorecardresearch
 

Assam girl gang-raped: ১৪ বছরের কিশোরীকে গণধর্ষণ, উত্তাল হচ্ছে অসম, বনধ্ ডাকল ছাত্র সংগঠন

আর জি কর, মহারাষ্ট্রের বদলাপুরের পর এবার অসম। ধর্ষণের ঘটনায় তুমুল উত্তেজনা অসমের নগাঁও জেলায়।  ১৪ বছরের এক কিশোরীকে গণধর্ষণের অভিযোগ ওঠে। ঘটনায় ৩ জন অভিযুক্ত। বৃহস্পতিবার সন্ধেয় ওই ছাত্রী টিউশন থেকে বাড়ি ফেরার সময় এই ঘটনা ঘটে।

Advertisement
প্রতীকী ছবি প্রতীকী ছবি

Assam girl gang-raped: আর জি কর, মহারাষ্ট্রের বদলাপুরের পর এবার অসম। গণধর্ষণের ঘটনায় তুমুল উত্তেজনা অসমের নগাঁও জেলায়। ১৪ বছরের এক কিশোরীকে গণধর্ষণের অভিযোগ ওঠে। ঘটনায় ৩ জন অভিযুক্ত। বৃহস্পতিবার সন্ধেয় ওই ছাত্রী টিউশন থেকে বাড়ি ফেরার সময় এই ঘটনা ঘটে।

নাবালিকাকে রাস্তার ধারে অজ্ঞান অবস্থায় পাওয়া যায়। স্থানীয়রা উদ্ধার করে, পরে পুলিশে খবর দেয়। তাকে চিকিৎসার জন্য জেলার ধিং মেডিকেল ইউনিটে ভর্তি করা হয়।

এই ঘটনার পর ছাত্র ইউনিয়ন শুক্রবার এলাকায় বনধের ডাক দিয়ে ব্যাপক বিক্ষোভ দেখায়। একজন পুলিশ কর্মকর্তা জানিয়েছেন, জিজ্ঞাসাবাদের জন্য দু'জনকে আটক করা হয়েছে এবং অন্য আরও একজনের খোঁজ চলছে।

আরও পড়ুন

অসমের মুখ্যমন্ত্রী হিমন্ত বিশ্ব শর্মা এই ঘটনার তীব্র নিন্দা করেছেন। এই ঘটনাকে তিনি "মানবতার বিরুদ্ধে অপরাধ" বলে বর্ণনা করেছেন। এক্স-এ মুখ্যমন্ত্রী এই ঘটনায় তার ক্ষোভ প্রকাশ করেন এবং অভিযুক্তদের উপযুক্ত বিচারের কথা জানান।

তিনি আরও বলেন, "মানবতার বিরুদ্ধে এই অপরা আমাদের সকলের বিবেককে আঘাত করেছে। আমরা কাউকে রেহাই দেব না এবং অপরাধীদের বিচারের আওতায় আনব না৷"

তিনি আরও বলেন, অসম পুলিশ ডিজিপিকে নির্দেশ দিয়েছেন, অপরাধের স্থান পরিদর্শন করতে এবং দোষীদের বিরুদ্ধে দ্রুত এবং নিষ্পত্তিমূলক ব্যবস্থা নিশ্চিত করতে।

আর জি করে চিকিৎসক ধর্ষণ-খুনের ঘটনায় গত ১২ দিন ধরে পথে নেমে বিক্ষোভে নেমেছে সমাজের বিভিন্ন স্তরের মানুষেরা। মহারাষ্ট্রের থানে জেলার বদলাপুরে চার বছরের দুই কিশোরীকে যৌন হয়রানির ঘটনায় উত্তাল হয়। রেললাইন থেকে রাস্তা পর্যন্ত বিক্ষোভ চালানো হয়।  ঘটনাতেও স্টেশন চত্বরে ব্যাপক ভাঙচুর হয়। এবার উত্তপ্ত হয়ে উঠল অসমও।

Advertisement

Advertisement