scorecardresearch
 

Mamata-Ambani: আম্বানিদের আতিথেয়তা, হোটেলে নিজে গিয়ে মমতাকে স্বাগত জানালেন মুকেশ

এশিয়ার সবচেয়ে ধনী ব্যবসায়ী মুকেশ আম্বানির ছোট ছেলে অনন্ত আম্বানি আজ গাঁটছড়া বাঁধবেন রাধিকা মার্চেন্টের সঙ্গে। প্রাপ্ত তথ্য অনুসারে, বরযাত্রী বিকেল তিনেট নাগাদ মুম্বাইয়ের বিকেসি-তে জিও ওয়ার্ল্ড সেন্টারে জড়ো হবে। প্রথমে পাগড়ি বাঁধার আনুষ্ঠান হবে। রাত ৮টায় বরমালা হওয়ার কথা। রাত সাড়ে ৯টায় সিঁদুর দান অনুষ্ঠান।

Advertisement
  হোটেলে গিয়ে  মমতাকে স্বাগত জানালেন মুকেশ আম্বানি হোটেলে গিয়ে মমতাকে স্বাগত জানালেন মুকেশ আম্বানি

এশিয়ার সবচেয়ে ধনী ব্যবসায়ী মুকেশ আম্বানির ছোট ছেলে অনন্ত আম্বানি আজ গাঁটছড়া বাঁধবেন রাধিকা মার্চেন্টের সঙ্গে। প্রাপ্ত তথ্য অনুসারে, বরযাত্রী বিকেল তিনেট নাগাদ মুম্বাইয়ের বিকেসি-তে জিও ওয়ার্ল্ড সেন্টারে জড়ো হবে। প্রথমে পাগড়ি বাঁধার আনুষ্ঠান হবে। রাত ৮টায় বরমালা হওয়ার কথা। রাত সাড়ে ৯টায় সিঁদুর দান অনুষ্ঠান। বিয়ের থিম রাখা হয়েছে বেনারসের যশোগানে। 

মুকেশ আম্বানির ছোট ছেলের বিয়েতে যোত গিতে বৃহস্পতিবার মুম্বই গিয়েছেন পশ্চিমবঙ্গের মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। মুম্বাই যাওয়ার আগে তিনি বলেন যে আমি মুম্বাই যাচ্ছি, কারণ আপনারা সবাই জানেন যে মুকেশ আম্বানির ছেলের বিয়ে হচ্ছে। তিনি বেশ কয়েকবার আমন্ত্রণ জানিয়েছেন এবং মুকেশ আম্বানি বাংলার আমন্ত্রণে বেশ কয়েকবার বিশ্ব বাংলা সম্মেলনে যোগ দিয়েছেন। মমতা বন্দ্যোপাধ্যায় এও বলেন,  সম্ভবত যেতেন না, কিন্তু তিনি মুকেশ আম্বানি, তার ছেলে এবং নীতা আম্বানির কাছ থেকে বারবার ফোন পেয়েছিলেন, তাকে আমন্ত্রণ জানান হয়েছে, তাই তিনি যাওয়ার সিদ্ধান্ত নেন। বৃহস্পতিবার সন্ধ্যায় মুকেশ আম্বানির সঙ্গে  মুম্বাইয়ের একটি হোটেলেও দেখা যায় বাংলার মুখ্যমন্ত্রীকে। 

 মুকেশ আম্বানির হাতে পুস্প স্তবক তুলে দিয়ে ধন্যবাদ জানান মমতা বন্দ্যোপাধ্যায়। পালটা তাঁকে উত্তরীয় পরিয়ে স্বাগত জানান রিলায়েন্স কর্তা। উষ্ণ অভ্যর্থনার আবহে দু’জনের মধ্যে কুশল বিনিময় চলে বেশ খানিকক্ষণ। এদিন  সন্ধেবেলা বিয়ের অনুষ্ঠানে যোগ দিয়ে শনিবার কলকাতায় ফিরে আসবেন মমতা।

আরও পড়ুন

অনন্ত আম্বানি ও রাধিকা মার্চেন্টের বিয়েছে অন্ধ্রপ্রদেশের মুখ্যমন্ত্রী চন্দ্রবাবু নাইডু, উপমুখ্যমন্ত্রী পবন কল্যাণ, অন্ধ্রপ্রদেশের মন্ত্রী নারা লোকেশ ও উত্তরপ্রদেশের মুখ্যমন্ত্রী যোগী আদিত্যনাথকেও আমন্ত্রণ জানানো হয়েছে। এছাড়াও এম কে স্টালিন, প্রতিরক্ষামন্ত্রী রাজনাথ সিং, কেন্দ্রীয় কৃষিমন্ত্রী শিবরাজ সিং চৌহান এবং ভারতের প্রাক্তন রাষ্ট্রপতি রাম নাথ কোবিন্দেরও আসার কথা রয়েছে।


মুম্বাইয়ের জিও ওয়ার্ল্ড সেন্টারে তিন দিনব্যাপী বিয়ের সমস্ত অনুষ্ঠান অনুষ্ঠিত হবে। বিয়েতে ভারত-বিদেশের অনেক ভিভিআইপি অতিথি উপস্থিত থাকবেন। প্রাপ্ত তথ্য অনুসারে, প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী সহ দেশের শীর্ষস্থানীয় রাজনীতিবিদরা ১৩ জুলাই শুভ আশীর্বাদ অনুষ্ঠানে যোগ দিতে পারেন। বিয়েতে উপস্থিত থাকবেন প্রতিরক্ষামন্ত্রী রাজনাথ সিং, কৃষিমন্ত্রী শিবরাজ সিং চৌহানও। সূত্রের খবর, যোগী আদিত্যনাথ, এম কে স্টালিন, একনাথ শিন্ডে, এন চন্দ্রবাবু নাইডুর নাম সহ দেশের প্রতিটি রাজ্যের মুখ্যমন্ত্রীদের বিয়েতে যোগ দেওয়ার জন্য আমন্ত্রণ পাঠানো হয়েছে। প্রাক্তন  মার্কিন বিদেশমন্ত্রী  জন কেরি, প্রাক্তন ব্রিটিশ প্রধানমন্ত্রী টনি ব্লেয়ার, আইওসি ভাইস প্রেসিডেন্ট হুয়ান আন্তোনিও, ফিফা প্রেসিডেন্ট জিয়ান্নি ইনফান্তিনোসহ বহু বিদেশি ব্যক্তিত্ব উপস্থিত থাকবেন। ব্যবসায়িক বিশ্ব থেকে, আদানি গ্রুপের প্রতিষ্ঠাতা গৌতম আদানি, এইচএসবিসি গ্রুপের চেয়ারম্যান মার্ক টাকার, মরগান স্ট্যানলি এমডি মাইকেল গ্রিমস, অ্যাডোবের সিইও শান্তনু নারায়ণও অংশ নিতে পারেন। ব্রিটেনের প্রাক্তন প্রধানমন্ত্রী বরিস জনসন, আন্তর্জাতিক মডেল কিম কারদাশিয়ান এবং স্যামসাং সিইও হ্যান জং-হি বিয়েতে যোগ দিতে বৃহস্পতিবার রাতে মুম্বাই পৌঁছেছেন।

Advertisement

Advertisement