scorecardresearch
 

বিহারের মুখ্যমন্ত্রী পদ থেকে ইস্তফা, বিকেলেই ফের CM হতে পারেন নীতীশ

বিহারের মুখ্যমন্ত্রীর পদ থেকে ইস্তাফা দিলেন নীতীশ কুমার। আজ খানিক আগেই রাজ্যপালের সঙ্গে দেখা করে পদত্যাগপত্র তুলে দিয়েছেন তিনি।

Advertisement
বিহারের মুখ্যমন্ত্রী পদ থেকে ইস্তফা, বিকেলেই ফের CM হতে পারেন নীতীশ বিহারের মুখ্যমন্ত্রী পদ থেকে ইস্তফা, বিকেলেই ফের CM হতে পারেন নীতীশ
হাইলাইটস
  • বিহারের মুখ্যমন্ত্রীর পদ থেকে ইস্তফা নীতীশের
  • বিকেলে ফের বিজেপির সঙ্গে ফের সরকার গড়তে পারেন

বিহারের মুখ্যমন্ত্রীর পদ থেকে ইস্তফা দিলেন নীতীশ কুমার। আজ খানিক আগেই রাজ্যপাল রাজেন্দ্র বিশ্বনাথ আরলেকারের সঙ্গে দেখা করে পদত্যাগপত্র তুলে দিয়েছেন তিনি। এখন কিছুক্ষণের মধ্যেই মুখ্যমন্ত্রীর বাসভবনে পৌঁছবেন বিজেপি বিধায়করা। আজ নিজেই নতুন সরকার গঠনের দাবি পেশ করবেন নীতীশ কুমার।

সূত্রের খবর, রাজভবনে যাওয়ার আগে জেডিইউ পরিষদীয় দলের বৈঠকে নীতীশ কুমার পদত্যাগ করার কথা ঘোষণা করেন এবং বলেন যে এখন আরজেডি-র সঙ্গে চলা কঠিন এবং পদত্যাগ করার সময় এসেছে। সূত্রের খবর, বিজেপি বিধায়কদের বৈঠক একটি পৃথক কক্ষে শুরু হয়েছে এবং এখন সমর্থন পত্রে বিধায়কদের স্বাক্ষর নেওয়া হচ্ছে। কিছুক্ষণ পর বিজেপি বিধায়কদের নিয়ে যাওয়া হবে মুখ্যমন্ত্রীর বাসভবনে। এনডিএ বিধায়ক দলের বৈঠকে নীতীশ কুমারকে পরিষদীয় দলের নেতা নির্বাচিত করা হবে।

নীতীশ কুমার মুখ্যমন্ত্রীর পদ থেকে ইস্তফা দেওয়ার পর, এখন এনডিএ-র সমর্থনে নতুন সরকার গঠনের প্রস্তুতি জোরদার হয়েছে। রাজভবনে শপথ গ্রহণের প্রস্তুতি শুরু হয়েছে। আজই নবমবারের মতো বিহারের মুখ্যমন্ত্রী হিসেবে শপথ নেবেন নীতীশ কুমার। বলা হচ্ছে, জেডিইউ পরিষদয়ী দলের বৈঠকে নীতীশ কুমার সিনিয়র বিজেপি নেতাদের সঙ্গে ফোনে কথা বলেছেন।

আরও পড়ুন

ইস্তফা দেওয়ার পরে নীতীশ বলেন, 'আজ আমি পদত্যাগ করেছি, এখন আমি নতুন জোটে যোগ দিচ্ছি। বর্তমান সরকারের অবসানের জন্য রাজ্যপালের কাছে প্রস্তাবও দিয়েছি। সবার মতামত নেওয়া হয়েছে, আমাদের দলের মতামত, মতামত আসছিল চারদিক থেকে। আমরা আমাদের জনগণের মতামত শুনেছি এবং সরকারকে বিলুপ্ত করেছি। আমরা আগের জোট ছেড়ে নতুন জোট করছি, এখানে আসার পর পরিস্থিতি ঠিক মনে হয়নি, সে কারণেই আজ পদত্যাগ করে আলাদা হয়েছি। আমরা এত কঠোর পরিশ্রম করতাম এবং অন্যান্য লোকেরা সমস্ত কৃতিত্ব নিচ্ছিল। এখন নতুন জোটে যাচ্ছি। আগে যে দলগুলি একত্রিত হয়েছিল (জেডিইউ এবং বিজেপি), তারা আজ সিদ্ধান্ত নেবে।'

Advertisement

Advertisement