scorecardresearch
 

Modi-Mamata: সাহস থাকলে লোকসভায় মোদীর বিরুদ্ধে দাঁড়ান মমতা, চ্যালেঞ্জ BJP-র

২০২৪ সালের লোকসভা নির্বাচনে মমতা বন্দ্যোপাধ্যায়কে বারাণসী কেন্দ্র থেকে ভোটে লড়ার চ্যালেঞ্জ দিল বিজেপি। বারাণসী কেন্দ্রের সাংসদ হলেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী। অর্থাৎ মোদীর বিরুদ্ধে মমতাকে লড়ার চ্যালেঞ্জ দিয়েছে বিজেপি।

Advertisement
Modi-Mamata Modi-Mamata
হাইলাইটস
  • মমতা বন্দ্যোপাধ্যায়কে বারাণসী কেন্দ্র থেকে ভোটে লড়ার চ্যালেঞ্জ দিল বিজেপি
  • বারাণসী কেন্দ্রের সাংসদ হলেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী

২০২৪ সালের লোকসভা নির্বাচনে মমতা বন্দ্যোপাধ্যায়কে বারাণসী কেন্দ্র থেকে ভোটে লড়ার চ্যালেঞ্জ দিল বিজেপি।  বারাণসী কেন্দ্রের সাংসদ হলেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী। অর্থাৎ মোদীর বিরুদ্ধে মমতাকে লড়ার চ্যালেঞ্জ দিয়েছে বিজেপি। সূত্রের খবর, বারাণসী কেন্দ্র থেকে মোদীর বিরুদ্ধে প্রিয়াঙ্কা গান্ধীকে প্রার্থী করার প্রস্তাব কংগ্রেসকে দিয়েছেন মমতা। INDIA জোটের বৈঠকে চতুর্থ বৈঠকের সময় তিনি এই প্রস্তাব দেন। 

পাল্টা বিজেপি নেত্রী অগ্নিমাত্রা পল বলেন, 'কংগ্রেস নেত্রী প্রিয়াঙ্কা গান্ধীর জায়গায় যদি মমতা বন্দ্যোপাধ্যায়ের লড়াই করার সাহস থাকে, তবে তাঁর তা করা উচিত। আপনি প্রধানমন্ত্রী হতে চান, তাই না? আমাদের মুখ্যমন্ত্রী প্রতিদ্বন্দ্বিতা করবেন প্রধানমন্ত্রীর বিরুদ্ধে। দেখা যাক কীভাবে? তাঁর অনেক সাহস আছে।'

২০১৯ সালেও প্রধানমন্ত্রী মোদীর বিরুদ্ধে বারাণসী আসন থেকে প্রিয়াঙ্কার দাঁড়ানোর প্রসঙ্গ ওঠে। তবে তিনি আর প্রার্থী হননি। বারাণসীতে কংগ্রেসের তরফে প্রার্থী করা হয়েছিল অজয় রাইকে।

আরও পড়ুন

ইন্ডিয়া জোটের বৈঠকের পরে মমতাকে বারাণসী কেন্দ্র থেকে প্রিয়াঙ্কাকে দাঁড় করানোর প্রস্তাবের বিষয়ে জিজ্ঞাসা করা হয়েছিল। উত্তরে তিনি বলেছিলেন, 'বৈঠকে যা আলোচনা করেছি তা আমরা শেয়ার করতে পারি না।'

ইন্ডিয়া ব্লকের বৈঠক চলাকালীন টিএমসি সুপ্রিমো জোটের সদস্যদের ৩১ ডিসেম্বরের মধ্যে আসন ভাগাভাগি ফর্মুলা চূড়ান্ত করার আহ্বান জানিয়েছেন। টিএমসি সূত্র জানিয়েছে যে রাজ্য স্তরে আসন ভাগাভাগি ডিসেম্বরের শেষের দিকে করা হবে। আর সেটা জানুয়ারির দ্বিতীয় সপ্তাহের মধ্যে শীর্ষ নেতৃত্ব স্তরে চূড়ান্ত করা হবে।

Advertisement