scorecardresearch
 

Opposition Visit to Manipur: মণিপুরে নতুন করে উত্তেজনা বাড়াবেন না, বিরোধীদের পরামর্শ বিজেপির

Opposition Visit to Manipur: বিজেপি শুক্রবার বিরোধী দলগুলিকে মণিপুরের পরিস্থিতি নতুন করে বিগড়ে দেওয়া থেকে বিরত থাকতে বলেছে। পাশাপাশি, বিরোধীরা ওই রাজ্যে নতুন করে উত্তেজনা তৈরি করতে চাইছে বলে সংসদে অভিযোগ করেছে বিজেপি।

Advertisement
মণিপুরে নতুন করে উত্তেজনা তৈরি করবেন না, বিরোধীদের পরামর্শ বিজেপির! মণিপুরে নতুন করে উত্তেজনা তৈরি করবেন না, বিরোধীদের পরামর্শ বিজেপির!
হাইলাইটস
  • বিজেপি শুক্রবার বিরোধী দলগুলিকে মণিপুরের পরিস্থিতি নতুন করে বিগড়ে দেওয়া থেকে বিরত থাকতে বলেছে।
  • বিরোধীরা ওই রাজ্যে নতুন করে উত্তেজনা তৈরি করতে চাইছে বলে সংসদে অভিযোগ করেছে বিজেপি।

Opposition Visit to Manipur: বিজেপি শুক্রবার বিরোধী দলগুলিকে মণিপুরের পরিস্থিতি নতুন করে বিগড়ে দেওয়া থেকে বিরত থাকতে বলেছে। পাশাপাশি, বিরোধীরা ওই রাজ্যে নতুন করে উত্তেজনা তৈরি করতে চাইছে বলে সংসদে অভিযোগ করেছে বিজেপি।

যদিও প্রাক্তন কেন্দ্রীয় মন্ত্রী রবিশঙ্কর প্রসাদ বলেছেন যে, বিরোধী নেতাদের হিংসা-কবলিত রাজ্যের সফরে তার কোনও আপত্তি নেই তবে তাদের সেখানে পরিস্থিতি আরও খারাপ করা উচিত নয়। আরেকজন বিজেপি সাংসদ অভিনেতা রবি কিষাণও, বিরোধীদের মণিপুর সফর নিয়ে কটাক্ষ করেছেন। তিনি বলেছেন যে, বিরোধীদের উচিত, পাকিস্তান এবং চিনে যাওয়া, যেখানে তাদের প্রচুর চাহিদা রয়েছে।

প্রাক্তন কেন্দ্রীয় মন্ত্রী রবিশঙ্কর প্রসাদ বলেন যে, কেন্দ্র সরকার আলোচনায় বসার ইচ্ছা প্রকাশ করা সত্ত্বেও বিরোধী সাংসদরা সংসদে ক্রমাগত উত্তেজনা তৈরি করে কাজ ব্যাহত করছে এবং মণিপুরের বিষয়ে আসল আলোচনা থেকেই পালিয়ে বেড়াচ্ছে। তারা রাজ্যে একই রকম উত্তেজনা তৈরি করতে চায়। তবে তার আগে এর সংবেদনশীলতা সম্পর্কে বিরোধীদের সতর্ক থাকতে হবে।

আরও পড়ুন

বিজেপি সাংসদ রাম কৃপাল যাদব বলেছেন, বিরোধী নেতারা নিছক ‘নাটক’ করছেন। তিনি বলেন, "তারা সংসদে বিষয়টি নিয়ে আলোচনা থেকে পালিয়ে বেড়াচ্ছে এবং পরিস্থিতি থেকে মাইলেজ নেওয়ার চেষ্টা করছে।

বিরোধী ব্লক ইন্ডিয়ার ২০ জন সংসদ সদস্যের একটি প্রতিনিধি দল মণিপুরের পরিস্থিতি মূল্যায়ন করতে সপ্তাহান্তে ওই রাজ্যের সফর যাবে এবং তারপরে হিংসা-কবলিত রাজ্যের সমস্যাগুলির সমাধানের জন্য সরকার ও সংসদের কাছে সুপারিশ করবে।

দুই দিন আগেই মণিপুর ইস্যুতে সংসদে অমিত শাহ বলেন, "তারা (বিরোধীরা) সহযোগিতায় আগ্রহী নয়, তারা দলিত বা মহিলাদের কল্যাণে আগ্রহী নয়। তাই তাদের স্লোগানিং খুবই স্পষ্ট। যাইহোক, আমি আবারও বলতে চাই যে, আমি উভয় কক্ষের বিরোধী দলের নেতাদের চিঠি দিয়েছি যে, আমি মণিপুর নিয়ে বিশদ আলোচনার জন্য প্রস্তুত।"

Advertisement

স্বরাষ্ট্রমন্ত্রী টুইটারেও রাজ্যসভার বিরোধী দল নেতা মল্লিকার্জুন খাড়গে এবং লোকসভার বিরোধী দল নেতা অধীর রঞ্জন চৌধুরীকে এই প্রসঙ্গে যে চিঠি লিখেছিলেন তা-ও শেয়ার করেছেন। বিরোধী দল নেতাদের উদ্দেশ্যে শাহ লেখেন, "সরকার মণিপুরের ইস্যু নিয়ে আলোচনা করতে প্রস্তুত এবং দলীয় সীমার ঊর্ধ্বে উঠে সব পক্ষের কাছ থেকে সহযোগিতা চায়। আমি আশা করি যে, সমস্ত দল এই গুরুত্বপূর্ণ সমস্যাটির সমাধানে সহযোগিতা করবে।"

Advertisement