scorecardresearch
 

Blast Near Israel Embassy: ইজরায়েল দূতাবাসের কাছে বিস্ফোরণ: CCTV-তে চিহ্নিত ২ সন্দেহভাজন, স্পটে NSG

মঙ্গলবার নয়াদিল্লিতে ইজরায়েলের দূতাবাসের কাছে একটি বিস্ফোরণ ঘটেছে, যার পরে এলাকায় নিরাপত্তা জোরদার করা হয়েছে। দূতাবাস এই ঘটনার সত্যতা নিশ্চিত করেছে।

Advertisement
Blast Near Israel Embassy Blast Near Israel Embassy
হাইলাইটস
  • নয়াদিল্লিতে ইজরায়েলের দূতাবাসের কাছে একটি বিস্ফোরণ ঘটেছে
  • বিস্ফোরণে কোনও হতাহতের বা আহত হওয়ার খবর পাওয়া যায়নি

মঙ্গলবার নয়াদিল্লিতে ইজরায়েলের দূতাবাসের কাছে একটি বিস্ফোরণ ঘটেছে, যার পরে এলাকায় নিরাপত্তা জোরদার করা হয়েছে। দূতাবাস এই ঘটনার সত্যতা নিশ্চিত করেছে। বিস্ফোরণে কোনও হতাহতের বা আহত হওয়ার খবর পাওয়া যায়নি। সূত্র জানিয়েছে যে বিস্ফোরণস্থলের কাছে সিসিটিভিতে দুই সন্দেহভাজন ব্যক্তিকে ধরা পড়েছে এবং তাদের গতিবিধি ট্র্যাক করে ধরার চেষ্টা চলছে। দিল্লি পুলিশ দূতাবাসের কাছাকাছি সিসিটিভ ক্যামেরার ফুটেজও খতিয়ে দেখছে।

ইজরায়েলি দূতাবাসের রাষ্ট্রদূতকে উদ্দেশ্য করে একটি টাইপ করা চিঠি ইজরায়েলি পতাকায় মোড়া অবস্থাতে বিস্ফোরণস্থলের কাছে পাওয়া গেছে বলে সূত্র ইন্ডিয়া টুডে টিভিকে জানিয়েছে। ইংরেজিতে লেখা এই চিঠিতে গাজায় ইজরায়েলের কর্মকাণ্ডের কথা বলা হয়েছে এবং 'প্রতিশোধ' উল্লেখ করা হয়েছে। সূত্র জানিয়েছে, একটি গ্রুপ নিজেদের 'স্যার আল্লাহ রেজিস্ট্যান্স' হিসেবে পরিচয় দিয়ে বিস্ফোরণের দায় স্বীকার করেছে। বিস্ফোরণের পর এলাকাটি ঘিরে ফেলা হয়। পরে আবার খুলে দেওয়া হয়। বুধবার সকালে এলিট ন্যাশনাল সিকিউরিটি গার্ডের (এনএসজি) একটি দল তদন্ত করতে ঘটনাস্থলে পৌঁছেছে। দিল্লি পুলিশও বিস্ফোরণের তদন্ত চালাচ্ছে।

মঙ্গলবার সন্ধ্যায় দূতাবাসের মুখপাত্র গাই নির বলেছেন, 'আমরা নিশ্চিত করতে পারি যে বিকেল ৫টা ৮ মিনিট নাগাদ দূতাবাসের কাছাকাছি একটি বিস্ফোরণ হয়েছিল। দিল্লি পুলিশ এবং নিরাপত্তা দল এখনও পরিস্থিতি তদন্ত করছে। এই ঘটনায় দূতাবাসের কোনও কর্মী আহত হয়নি।' পুলিশ ওই এলাকায় দীর্ঘক্ষণ অনুসন্ধান চালায় এবং বিস্ফোরণস্থলের কাছে ইজরায়েলি পতাকায় মোড়ানো একটি চিঠি পাওয়া যায়। এক পৃষ্ঠার টাইপ করা চিঠিতে গাজায় ইজরায়েলের পদক্ষেপের কঠোর সমালোচনা করা হয়েছে এবং চিঠিতে প্রতিশোধের কথাও উল্লেখ করা হয়েছে। তবে পুলিশ চিঠির বিষয়ে বিস্তারিত কিছু জানায়নি। দিল্লি পুলিশ এক বিবৃতিতে বলেছে, "বিশেষজ্ঞরা ঘটনাস্থলটি পরীক্ষা করে দেখেছেন এবং যা পাওয়া গিয়েছে তা ফরেন্সিক টেস্টের জন্য পাঠানো হচ্ছে।'

আরও পড়ুন

Advertisement

Advertisement