scorecardresearch
 

Sikkim Minister Body Found: ৯ দিন ধরে নিখোঁজ ছিলেন, বাংলাদেশ বর্ডারে তিস্তায় মিলল সিকিমের প্রাক্তন মন্ত্রীর দেহ

Sikkim Minister Body Found: পুলিশের মতে, ৭ জুলাই পাকিয়ং জেলার নিজের শহর ছোট সিংতাম থেকে পৌড়েল নিখোঁজ হওয়ার পরে একটি বিশেষ তদন্ত দল (এসআইটি) গঠন করা হয়েছিল। কর্মকর্তাদের মতে, মৃত্যুর তদন্ত অব্যাহত থাকবে। পৌডিয়াল আগে সিকিম বিধানসভার ডেপুটি স্পিকার ছিলেন এবং পরে রাজ্যের বনমন্ত্রী হন।

Advertisement
সিকিমের প্রাক্তন মন্ত্রী আরসি পৌড়েল সিকিমের প্রাক্তন মন্ত্রী আরসি পৌড়েল

নিখোঁজ সিকিমের প্রাক্তন মন্ত্রী আরসি পৌড়েল গত ৯ দিন ধরে নিখোঁজ ছিলেন। অবশেষে দার্গ এক সপ্তাহের বেশি সময় পরে তিস্তা নদী থেকে উদ্ধার হল তাঁর মৃতদেহ। পশ্চিমবঙ্গের শিলিগুড়ির কাছে ফুলবাড়ির কাছে বাংলাদেশ সীমান্তে তিস্তা ক্যানেলের বাঁধে  প্রাক্তন মন্ত্রীর মৃতদেহ পাওয়া গিয়েছে। লাশটি তিস্তা নদীতেই ভেসে এসেছে বলে ধারণা করছে পুলিশ। ঘড়ি ও কাপড় দেখে লাশ শনাক্ত করেছেন মৃতের পরিবারের সদস্যরা।

পুলিশের মতে, ৭ জুলাই পাকিয়ং জেলার নিজের শহর ছোট সিংটাম থেকে পাউডিয়াল নিখোঁজ হওয়ার পরে একটি বিশেষ তদন্ত দল (এসআইটি) গঠন করা হয়েছিল। কর্মকর্তাদের মতে, মৃত্যুর তদন্ত অব্যাহত থাকবে। পৌডিয়াল আগে সিকিম বিধানসভার ডেপুটি স্পিকার ছিলেন এবং পরে রাজ্যের বনমন্ত্রী হন।

রাইজিং সান পার্টি প্রতিষ্ঠা করেন
৭০ এবং ৮০ এর দশকের শেষের দিকে হিমালয় রাজ্যের রাজনৈতিক দৃশ্যে পৌডিয়ালকে একটি গুরুত্বপূর্ণ ব্যক্তি হিসাবে বিবেচনা করা হয়েছিল। পৌডিয়াল রাইজিং সান পার্টি প্রতিষ্ঠা করেছিলেন। তিনি সিকিমের সাংস্কৃতিক ও সামাজিক গতিশীলতার গভীর বোঝার জন্যও পরিচিত ছিলেন।

আরও পড়ুন

মুখ্যমন্ত্রী তামাংয়ের শোকবার্তা

সিকিমের মুখ্যমন্ত্রী পিএস তামাং নদীতে প্রাক্তন মন্ত্রী পৌড়েলের মৃতদেহ পাওয়া যাওয়ার খবরে প্রতিক্রিয়া জানিয়েছেন। তিনি বলেন, 'প্রয়াত আরসি পৌড়েলের আকস্মিক মৃত্যুতে আমি গভীরভাবে শোকাহত। তিনি একজন রাজনীতিবিদ এবং বিশিষ্ট প্রবীণ রাজনৈতিক নেতা ছিলেন। যিনি সিকিম সরকারকে মন্ত্রী সহ বিভিন্ন পদে কাজ করেছেন।
 

 

Advertisement