scorecardresearch
 

'Chanrayaan 3' Moon Landing: 'আরে আমি চাঁদে আছি', চন্দ্রযান ৩-এর ল্যান্ডিংয়ের পর মিমে ছয়লাপ সোশ্যাল মিডিয়া

অপেক্ষায় ছিল গোটা দেশ। অবশেষে চাঁদের বুকে নামল 'চন্দ্রযান ৩'। মাত্র ৪০ দিনে চাঁদে পৌঁছে গেল ল্যান্ডার বিক্রম ও রোভার প্রজ্ঞান। সফল ল্যান্ডিংয়ের কামনা করছিল গোটা দেশ। ২৩ অগাস্ট ২০২৩, বিক্রম চাঁদের মাটি ছুঁতেই উচ্ছ্বাসে ফেটে পড়ে গোটা দেশ। দেশজুড়ে ভারতের জয়জয়কার। সাফল্যের সিঁড়িতে আরও একধাপ এগিয়ে গেল ভারত। সোশ্যাল মিডিয়া জুড়ে বন্যা বইল মিমসেরও। 

Advertisement
'চন্দ্রযান ৩'-এর ল্যান্ডিংয়ে সোশ্যাল মিডিয়া জুড়ে মিমসের ছড়াছড়ি 'চন্দ্রযান ৩'-এর ল্যান্ডিংয়ে সোশ্যাল মিডিয়া জুড়ে মিমসের ছড়াছড়ি
হাইলাইটস
  • অপেক্ষায় ছিল গোটা দেশ
  • অবশেষে চাঁদের বুকে নামল 'চন্দ্রযান ৩'

Social Media Reaction on Chandrayaan 3: অপেক্ষায় ছিল গোটা দেশ। অবশেষে চাঁদের বুকে নামল 'চন্দ্রযান ৩'। মাত্র ৪০ দিনে চাঁদে পৌঁছে গেল ল্যান্ডার বিক্রম ও রোভার প্রজ্ঞান। সফল ল্যান্ডিংয়ের কামনা করছিল গোটা দেশ। চাঁদে সফল অবতরণে জন্য প্রার্থনা, পুজো, যজ্ঞ- কি না হয়েছে! ২৩ অগাস্ট ২০২৩, বিক্রম চাঁদের মাটি ছুঁতেই উচ্ছ্বাসে ফেটে পড়ে গোটা দেশ। দেশজুড়ে ভারতের জয়জয়কার। সাফল্যের সিঁড়িতে আরও একধাপ এগিয়ে গেল ভারত। সোশ্যাল মিডিয়া জুড়ে বন্যা বইল মিমসেরও। 

চাঁদ মামা এখন ভারতের হাতের মুঠোয়। চাঁদে ভারতকে পৌঁছে যেতে দেখে কেউ বলে উঠলেন নওয়াজউদ্দিন সিদ্দিকির সেই বিখ্যাত ডায়ালগ- 'ম্যায় চাঁদ পে হু'।  

রাখির আগে চাঁদকে (ইসরো) রাখি বাড়িয়ে দিচ্ছে পৃথিবী। 

Advertisement

রাশিয়ার চন্দ্রযান লুনা-২৫ ভেঙে পড়েছে, কিন্তু  'চন্দ্রযান ৩' এখনও অটুট।

গর্বের দিনটিকে উদযাপন করছে গোটা দেশবাসী।

চাঁদে পৌঁছে গেল ভারত।  'চন্দ্রযান-৩' মাটি ছুঁয়েই বার্তা পাঠায় 'ভারত, আমি গন্তব্যে পৌঁছে গেছি আর আপনারাও'। সফল অবতরণের পর ট্যুইট ইসরোর। পাশাপাশি গোটা দেশবাসীকে শুভেচ্ছা বার্তা দেয় ইসরো। প্রথম দেশ হিসেবে চাঁদের দক্ষিণ মেরুতে অবতরণ করে 'চন্দ্রযান-৩'। একদম কাটায় কাটায় সন্ধে ৬টা ০৪ মিনিটে চাঁদের পৃষ্ঠে অবতরণ করে ল্যান্ডার বিক্রম। দেশজুড়ে উচ্ছ্বাস। ভারতের জয়জয়কার বিদেশের মাটিতেও।

আরও পড়ুন

Advertisement