scorecardresearch
 

LPG Price Cut: সুখবর! ৫০ টাকার বেশি কমল রান্নার গ্যাসের দাম, কলকাতায় কত?

এলপিজি সিলিন্ডারের দাম কমানো হয়েছে এবং দিল্লি থেকে মুম্বই, সব জায়গাতেই দাম কমেছে। তবে, তেল বিপণন সংস্থাগুলি বাণিজ্যিক এলপিজি সিলিন্ডারের দাম ৫০ টাকা কমিয়েছে।

Advertisement
কমল রান্নার গ্যাসের দাম কমল রান্নার গ্যাসের দাম
হাইলাইটস
  • ১৯ কেজির রান্নার গ্যাসের দাম কমল
  • কলকাতায় নতুন দাম হচ্ছে ১৮৮৫.৫০ টাকা

ছট পুজোর দিনেই সুখবর। রান্নার গ্যাসের দাম কমল। হ্যাঁ, এলপিজি সিলিন্ডারের দাম কমানো হয়েছে এবং দিল্লি থেকে মুম্বই, সব জায়গাতেই দাম কমেছে। তবে, তেল বিপণন সংস্থাগুলি বাণিজ্যিক এলপিজি সিলিন্ডারের দাম ৫০ টাকা কমিয়েছে। আসলে, তেল বিপণন সংস্থাগুলি প্রতি মাসের প্রথম দিকে এলপিজির দাম পরিবর্তন করে। কিন্তু অনেক ক্ষেত্রে দেখা গেছে মাসের মাঝামাঝি সময়েও এর দাম কমে যায় এবং এবারও তেমন কিছুই হল।

ইন্ডিয়ান অয়েল (IOCL) এর ওয়েবসাইট অনুসারে, দিল্লিতে ১ নভেম্বর ১৯ কেজি বাণিজ্যিক গ্যাস সিলিন্ডারের দাম ছিল ১৮৩৩.০০ টাকা, যা ১৬ নভেম্বর ১৭৫৫.৫০ টাকায় নেমে এসেছে।

কলকাতায় ১৯ কেজি বাণিজ্যিক রান্নার গ্যাসের সিলিন্ডারের দাম ছিল ১৯৪৩ টাকা। আজ থেকে নতুন দাম হচ্ছে ১৮৮৫.৫০ টাকা। মুম্বইয়ে ১৯ কেজি রান্নার গ্যাস সিলিন্ডারের দাম ছিল ১৭৮৫.৫০ টাকা। আজ থেকে নতুন দাম হচ্ছে ১৭২৮.০০ টাকা। আর চেন্নাইয়ে ১৯ কেজি সিলিন্ডারের নতুন দাম হচ্ছে ১৯৪২ টাকা।

আরও পড়ুন

 একদিকে যেমন বাণিজ্যিক এলপিজি সিলিন্ডারের দামে ধারাবাহিক পরিবর্তন হচ্ছে, অন্যদিকে ১৪ কেজি ঘরোয়া এলপিজি সিলিন্ডারের দাম একই রয়েছে। ৩০ অগাস্ট সরকার সাধারণ মানুষের জন্য ডোমেস্টিক এলপিজি সিলিন্ডারের দাম ২০০ টাকা কমিয়েছিল। যেখানে উজ্জ্বলা প্রকল্পের সুবিধাভোগীদের জন্য ভর্তুকি ২০০ টাকা থেকে বাড়িয়ে ৪০০ টাকা করা হয়েছিল।

এর পরেও, এই সুবিধাভোগীদের ১০০ টাকা অতিরিক্ত সুবিধা দেওয়া হয়েছিল। বর্তমানে, সাধারণ গ্রাহকদের জন্য ১৪.২ কেজির এলপিজি সিলিন্ডার দিল্লিতে ৯০৩ টাকা, কলকাতায় ৯২৯ টাকা, মুম্বইতে ৯০২.৫০ টাকা এবং চেন্নাইতে ৯১৮.৫০ টাকায় পাওয়া যাচ্ছে।

TAGS:
Advertisement