scorecardresearch
 

Congress Account Freeze: 'কংগ্রেস ও যুব কংগ্রেসের সব ব্যাঙ্ক অ্যাকাউন্ট ফ্রিজড,' মোদী সরকারের বিরুদ্ধে বড় অভিযোগ মাকেনের

লোকসভা নির্বাচনের আগে কেন্দ্র সরকারের বিরুদ্ধে বড়সড় অভিযোগ কংগ্রেসের। কংগ্রেস ও যুব কংগ্রেসের অ্যাকাউন্ট বাজেয়াপ্ত হয়েছে বলে অভিযোগ। সংবাদ সম্মেলনে এ তথ্য জানিয়েছেন অজয় ​​মাকেন। তিনি বলেন, অ্যাকাউন্ট বাজেয়াপ্ত করায় না বেতন দেওয়ার টাকা আছে, না কোনও বিল দেওয়া যাচ্ছে।

Advertisement

লোকসভা নির্বাচনের আগে কেন্দ্র সরকারের বিরুদ্ধে বড়সড় অভিযোগ কংগ্রেসের। কংগ্রেস ও যুব কংগ্রেসের অ্যাকাউন্ট বাজেয়াপ্ত হয়েছে বলে দাবি। সংবাদ সম্মেলনে এ তথ্য জানিয়েছেন সাংসদ অজয় ​​মাকেন। তিনি বলেন, অ্যাকাউন্ট বাজেয়াপ্ত করায় না বেতন দেওয়ার টাকা আছে, না কোনও বিল দেওয়া যাচ্ছে।

অজয় মাকেন বলেন, 'কংগ্রেসের অ্যাকাউন্ট ফ্রিজ করা হয়েছে। দেশকে তালাবন্দি করা হচ্ছে। দেশের গণতন্ত্র ভেঙে পড়েছে। নির্বাচনের তারিখ ঘোষণার সপ্তাহ কয়েক বাকি। এদিকে সরকার এই পদক্ষেপ নিয়ে কী প্রমাণ করতে চায়? দেশের প্রধান দলগুলোর হিসাব-নিকাশ জব্দ করা হয়েছে। আয়কর বিভাগ ২১০ কোটি টাকা পুনরুদ্ধার চেয়েছে।'

ঠিক একদিন আগে, সুপ্রিম কোর্ট ইলেক্টরাল বন্ড নিয়ে বড় নির্দেশ দেয়। ইলেক্টরাল বন্ডের বৈধতা অসাংবিধানিক ব্যাখ্যা দিয়ে বাতিল করেছে সুপ্রিম কোর্ট। সুপ্রিম কোর্ট জানায়, তথ্যের অধিকার লঙ্ঘন হচ্ছে। তাই ইলেক্টরাল বন্ড বৈধ বলে গণ্য করা যাবে না। শুধু তাই নয়, সুপ্রিম কোর্ট এখন  ইলেক্টরাল বন্ড কেনার ওপর নিষেধাজ্ঞা জারি করেছে। স্টেট ব্যাঙ্ক অফ ইন্ডিয়ার বন্ডের সম্পূর্ণ বিবরণ নির্বাচন কমিশনকে দিতে বলেছে। আদালত নির্বাচন কমিশনকে বিস্তারিত প্রকাশের নির্দেশও দিয়েছেন।

আরও পড়ুন

ব্যাঙ্ক থেকে টাকা তোলা যাচ্ছে না
কংগ্রেস সাংসদ বলেন, দল রিটার্ন দাখিল করতে দেরি করে। কিন্তু আরও ৪৫ দিন সময় দেওয়া হয়েছিল। এর মানে এই নয় যে অ্যাকাউন্ট ফ্রিজ করা উচিত। তিনি আরও বলেন, সবকিছুই ক্ষতিগ্রস্ত হয়েছে এবং তার কাছে বিদ্যুৎ বিল ও বেতন পরিশোধের টাকা নেই। ব্যাঙ্কে টাকা জমা দিতে পারছে না। এমনকি ব্যাঙ্ক থেকেও টাকা তুলতে পারছেন না।

Advertisement