scorecardresearch
 

INDIA bloc meet: বুধবার INDIA জোটের বৈঠক ডাকল কংগ্রেস, ফোন এল তৃণমূলের কাছেও

চার রাজ্যে বিধানসভা নির্বাচনের ফল ঘোষণার মধ্যেই 'ইন্ডিয়া' জোটের বৈঠক ডাকল কংগ্রেস। আগামী ৬ ডিসেম্বর এই বৈঠক ডাকা হয়েছে। জানা যাচ্ছে, বৈঠকটি হবে কংগ্রেস সভাপতি মল্লিকার্জুন খাড়গের বাড়িতে।

Advertisement
INDIA bloc meet INDIA bloc meet
হাইলাইটস
  • ৬ ডিসেম্বর এই বৈঠক ডাকা হয়েছে
  • জানা যাচ্ছে, বৈঠকটি হবে কংগ্রেস সভাপতি মল্লিকার্জুন খাড়গের বাড়িতে

চার রাজ্যে বিধানসভা নির্বাচনের ফল ঘোষণার মধ্যেই 'ইন্ডিয়া' জোটের বৈঠক ডাকল কংগ্রেস। আগামী ৬ ডিসেম্বর এই বৈঠক ডাকা হয়েছে। জানা যাচ্ছে, বৈঠকটি হবে কংগ্রেস সভাপতি মল্লিকার্জুন খাড়গের বাড়িতে। খাড়গে ইতিমধ্যেই ডিএমকে, তৃণমূল-সহ জোটের বাকি দলগুলির নেতাদের ফোন করেছিলেন।

রাজস্থান, মধ্যপ্রদেশ, ছত্তিশগড়, তেলঙ্গানা ও মিজোরামে অনুষ্ঠিত নির্বাচনের ফলাফলের কয়েকদিন পর এই বৈঠক হবে। পরবর্তী INDIA বৈঠক তাই তাৎপর্যপূর্ণ কারণ ৩ ডিসেম্বরের ফলাফল আগামী বছর লোকসভা নির্বাচনের একটি গুরুত্বপূর্ণ ভূমিকা।

INDIA হল কংগ্রেসের নেতৃত্বে বিরোধী রাজনৈতিক দলগুলির একটি জোট। এই জোট ২০২৪ সালের লোকসভা ভোটে বিজেপির নেতৃত্বে ক্ষমতাসীন এনডিএ জোটের বিরুদ্ধে লড়াই করার জন্য গঠিত হয়েছে। গত জুলাইয়ে বেঙ্গালুরুতে বিরোধী দলগুলির বৈঠকের সময় এই জোটের কথা ঘোষণা করা হয়।

আরও পড়ুন

শেষ বিরোধী জোটের বৈঠকটি শিবসেনা (ইউবিটি) সভাপতি উদ্ধব ঠাকরে আয়োজন করেছিলেন। এতে সনিয়া গান্ধী, রাহুল গান্ধী এবং পাঁচ রাজ্যের মুখ্যমন্ত্রীরা উপস্থিত ছিলেন। দুই দিনের আলোচনায়, জোট আসন্ন সাধারণ নির্বাচনের জন্য প্রধান নির্বাচনী বিষয়গুলি নিয়ে আলোচনা করেছে, সমন্বয় কমিটি তৈরি করেছে এবং তিন-দফা প্রস্তাব পাস করেছে।

Advertisement