scorecardresearch
 

Congress Calls India Alliance In Meeting: গণনার পরই INDIA জেটের নেতাদের বৈঠকে ডাকল কংগ্রেস, পরবর্তী স্ট্র্যাটেজি নিয়ে চর্চা?

Congress Calls India Alliance In Meeting: শনিবার বিকেলে কংগ্রেস সভাপতি মল্লিকার্জুন খাড়গের বাসভবনে অনুষ্ঠিত বিরোধী নেতাদের বৈঠকে এই সিদ্ধান্ত নেওয়া হয়েছে। কংগ্রেসের সাধারণ সম্পাদক জয়রাম রমেশ টুইটারে একটি পোস্টে বলেছেন, "ফলাফল ঘোষণার পরে ভারত ব্লকের নেতারা অবশ্যই দেখা করবেন।"

Advertisement
গণনার পরই INDIA জেটের নেতাদের বৈঠকে ডাকল কংগ্রেস, পরবর্তী স্ট্র্যাটেজি নিয়ে চর্চা? গণনার পরই INDIA জেটের নেতাদের বৈঠকে ডাকল কংগ্রেস, পরবর্তী স্ট্র্যাটেজি নিয়ে চর্চা?

Congress Calls India Alliance In Meeting: লোকসভা নির্বাচনের ভোট গণনার আর মাত্র কয়েক ঘণ্টা বাকি। মঙ্গলবার সকাল ৮টা থেকে ভোট গণনা শুরু হবে। এদিকে, লোকসভা নির্বাচনের ফলাফল মূল্যায়ন করতে মঙ্গলবার সন্ধ্যায় বা বুধবার সকালে বিরোধী দলগুলির সিনিয়র নেতাদের বৈঠক ডেকেছে কংগ্রেস। সূত্রের খবর, ভোট গণনা শেষ হওয়ার পর ভারত ব্লকের শীর্ষ নেতাদের মঙ্গলবার সন্ধ্যা পর্যন্ত দিল্লিতে থাকতে বলা হয়েছে।

সূত্রের খবর, শনিবার বিকেলে কংগ্রেস সভাপতি মল্লিকার্জুন খাড়গের বাসভবনে অনুষ্ঠিত বিরোধী নেতাদের বৈঠকে এই সিদ্ধান্ত নেওয়া হয়েছে। কংগ্রেসের সাধারণ সম্পাদক জয়রাম রমেশ টুইটারে একটি পোস্টে বলেছেন, "ফলাফল ঘোষণার পরে ভারত ব্লকের নেতারা অবশ্যই দেখা করবেন।" নির্বাচনের ফলাফল তাদের বিপক্ষে গেলে বিরোধী দলগুলো প্রতিবাদ করবে এমন খবর তিনি অস্বীকার করেন।

প্রকৃতপক্ষে, বিরোধী নেতারা দাবি করেছেন যে ভারত ব্লক ৫৪৩টি লোকসভা আসনের মধ্যে ২৯৫টিরও বেশি জিতে কেন্দ্রে ক্ষমতায় আসছে। অন্যদিকে, ক্ষমতাসীন ভারতীয় জনতা পার্টি (বিজেপি) দাবি করেছে যে তারা টানা তৃতীয়বারের মতো সরকার গঠন করবে। সমস্ত এগজিট পোলও বিজেপিকে স্পষ্ট সংখ্যাগরিষ্ঠতা দিয়েছে। তবে বিরোধী নেতারা এই এগজিট পোল প্রত্যাখ্যান করেছেন।

আরও পড়ুন

পরবর্তী কৌশল নিয়ে আলোচনা হতে পারে
সংবাদ সংস্থা এএনআই-এর মতে, কংগ্রেস সূত্র জানিয়েছে যে ফলাফলের পরে, ভারত ব্লকের নেতারা ভবিষ্যতের কৌশল নিয়ে আলোচনা করবেন। এছাড়াও, এই বৈঠকে, যদি প্রত্যাশা এবং মূল্যায়নের ভিত্তিতে আসন পাওয়া যায় তবে অন্যান্য বিকল্পগুলি নিয়ে আলোচনা করা হবে। প্রত্যাশা অনুযায়ী আসন না পাওয়া গেলে বিক্ষোভ, সংবাদ সম্মেলন, রাষ্ট্রপতির সঙ্গে সাক্ষাৎসহ অন্যান্য বিকল্প নিয়ে আলোচনা করা হবে। নির্বাচন কমিশনের ভূমিকা নিয়ে প্রশ্ন তোলার কৌশলও বিবেচনা করা যেতে পারে। তবে জয়রাম রমেশের প্রাক্তন পোস্টে কোনও ধরনের বিক্ষোভ ইত্যাদির কথা অস্বীকার করা হয়েছে।

Advertisement

শনিবার খার্গের বাড়িতে বৈঠক হয়
আমরা আপনাকে জানিয়ে রাখি যে ভোটের সপ্তম এবং শেষ পর্বের মধ্যে, শনিবার দিল্লিতে ইন্ডিয়া ব্লকের একটি বড় সভা অনুষ্ঠিত হয়েছিল। এরপর জোট নেতারা সংবাদ সম্মেলনও করেন। এতে কংগ্রেস সভাপতি মল্লিকার্জুন খড়গে দাবি করেছেন যে ভারত জোট ২০২৪ সালের লোকসভা নির্বাচনে ২৯৫টিরও বেশি আসন জিতবে। কংগ্রেস সভাপতি মল্লিকার্জুন খাড়গের বাড়িতে এই বৈঠক হয়। কোন রাজ্য থেকে ভারত জোট কতটি আসন পাবে তা নিয়েও আলোচনা হয়েছে। সূত্রের মতে, বৈঠকে দাবি করা হয়েছে যে ইন্ডিয়া ব্লক ইউপিতে ৪০টি এবং মহারাষ্ট্রে ২৪টি আসন জিততে পারে।

 

Advertisement