scorecardresearch
 

Bilkis Bano Case: 'মোদীজি ধর্ষকদের সমর্থন করছেন', বিলকিস কাণ্ডে অভিযোগ রাহুলের

Rahul Gandhi on release of Bilkis Bano convicts: বিলকিস বানো কাণ্ডে (Bilkis Bano Case) অভিযুক্তদের মুক্তিতে কেন্দ্র সরকারের অনুমতির তীব্র নিন্দা করলেন কংগ্রেস নেতা রাহুল গান্ধী (Rahul Gandhi)। সোমবার বিলকিস বানো মামলায় গুজরাত সরকারের সুপ্রিম কোর্টে দাখিল করা হলফনামা জমা দেয় গুজরাত সরকার।

Advertisement
কংগ্রেস নেতা রাহুল গান্ধী কংগ্রেস নেতা রাহুল গান্ধী
হাইলাইটস
  • বিলকিস বানো কাণ্ডে (Bilkis Bano Case) অভিযুক্তদের মুক্তিতে কেন্দ্র সরকারের অনুমতির তীব্র নিন্দা করলেন কংগ্রেস নেতা রাহুল গান্ধী
  • সোমবার বিলকিস বানো মামলায় গুজরাত সরকারের সুপ্রিম কোর্টে দাখিল করা হলফনামা জমা দেয় গুজরাত সরকার

Rahul Gandhi on release of Bilkis Bano convicts: বিলকিস বানো কাণ্ডে (Bilkis Bano Case) অভিযুক্তদের মুক্তিতে কেন্দ্র সরকারের অনুমতির তীব্র নিন্দা করলেন কংগ্রেস নেতা রাহুল গান্ধী (Rahul Gandhi)। সোমবার বিলকিস বানো মামলায় গুজরাত সরকারের সুপ্রিম কোর্টে দাখিল করা হলফনামা জমা দেয় গুজরাত সরকার। তাতে বলা হয়, অভিযুক্তদের জেলে 'ভাল আচরণের' জন্য সাজা মকুব করা হয়েছে। পাশাপাশি, তাতে এও বলা হয়, স্বরাষ্ট্রমন্ত্রকের অনুমতিতেই সাজা মকুব করা হয়েছে। যাকে কেন্দ্র করে প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীকে আক্রমণ শানান রাহুল।

গুজরাত সরকার দাখিল করা হলফনামায় জানায়, বিলকিস বানো মামলায় ১১ অভিযুক্তের সাজা মকুব করার অনুমতি দেয় স্বরাষ্ট্রমন্ত্রক। এতেই নরেন্দ্র মোদীর মহিলাদের সুরক্ষার বিষয়ে করা মন্তব্য এবং উদ্দেশ্যের মধ্যে স্পষ্ট পার্থক্য রয়েছে বলে ট্যুইট করেন রাহুল।

ট্যুইটারে রাহুল গান্ধী লেখেন, “লাল কেল্লা থেকে নারীদের সম্মানের কথা বলা হলেও বাস্তবে ধর্ষকদের সমর্থনে দাঁড়িয়েছে। প্রধানমন্ত্রীর প্রতিশ্রুতি ও উদ্দেশ্যের মধ্যে স্পষ্ট পার্থক্য রয়েছে। প্রধানমন্ত্রী শুধু নারীদের সঙ্গে প্রতারণা করেছেন।"

আগামী ২৯ নভেম্বর এই মামলায় ১১ অভিযুক্তের মুক্তিকে চ্যালেঞ্জ করে সুপ্রিম কোর্ট শুনানি করবে। 

উল্লেখ্য, গত ১৫ অগাস্ট বিলকিসের ১১ জন ধর্ষককে মুক্তি দেওয়া হয়। স্বাধীনতার অমৃত মহোৎসবে নারীদের সম্মানের কথা বললেও, এদিন বিলকিস ধর্ষণ ও খুনে অভিযুক্তদের মুক্তির ঘটনায় বিতর্কের ঝড় ওঠে।
 

Advertisement
Advertisement