scorecardresearch
 

Adhir Chowdhury: 'মোদীকে ঘুমের ওষুধ দিন,' কেন এই পরামর্শ অধীরের?

কংগ্রেস ও ইন্ডিয়া জোটকে আক্রমণ করেছেন বিজেপি নেতা সম্বিৎ পাত্র। তার জবাব দিতে গিয়ে পাল্টা দিয়েছেন অধীর। তাঁর দাবি, মোদীর ঘুম উড়ে গিয়েছে।

Advertisement
অধীরের নিশানায় মোদী। অধীরের নিশানায় মোদী।
হাইলাইটস
  • অধীরের নিশানায় নরেন্দ্র মোদী।
  • ইন্ডিয়া জোট ঘুম কেড়ে নিয়েছে। দাবি প্রদেশ কংগ্রেস সভাপতির।

ইন্ডিয়া জোটের বৈঠকের আগে মোদী সরকারকে নিশানা করলেন প্রদেশ কংগ্রেস সভাপতি অধীর চৌধুরী। বৃহস্পতিবার তিনি দাবি করেন,ইন্ডিয়া জোটের কারণে প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীর রাতের ঘুম উড়ে গিয়েছে। তিনি ভয় পাচ্ছেন।

কংগ্রেস ও ইন্ডিয়া জোটকে আক্রমণ করেছেন বিজেপি নেতা সম্বিৎ পাত্র। তার জবাব দিতে গিয়ে গিয়ে সংবাদ সংস্থা এএনআই-কে অধীর বলেন,'ইন্ডিয়া নাম শুনেই ভয় পাচ্ছেন মোদীজি। আর ইন্ডিয়া নামের জোট মোদীজির ঘুম উড়িয়ে দিয়েছে। সম্বিৎ পাত্রকে পরামর্শ দেব, বেশি কথা বলবেন না। মোদীর জন্য ঘুমের ওষুধের ব্যবস্থা করুন। ইন্ডিয়া বিপজ্জনক হয়ে উঠছে।'

উল্লেখ্য, বুধবার কংগ্রেস সাংসদ অধীর চৌধুরীর উপর থেকে সাসপেনশনের নির্দেশ প্রত্যাহার করেছেন লোকসভার স্পিকার ওম বিড়লা। লোকসভার স্বাধিকাররক্ষা কমিটি এ ব্যাপারে প্রস্তাব দেয়। তাতে সম্মতি দেন স্পিকার। বিকেলে লোকসভা সচিবালয়ের উপসচিব বিজ্ঞপ্তি প্রকাশ করে জানান, বুধবার থেকেই সাসপেনশন প্রত্যাহারের নির্দেশ কার্যকর হচ্ছে। বুধবারই স্বাধিকাররক্ষা কমিটির সামনে হাজির হয়েছিলেন লোকসভায় কংগ্রেসের দলনেতা অধীর। গত ১০ অগাস্ট লোকসভায় অসংসদীয় আচরণের অভিযোগ উঠেছিল অধীর চৌধুরীর বিরুদ্ধে। সেই প্রস্তাব গ্রহণ করে অধীরকে সাসপেন্ড করেন স্পিকার ওম বিড়লা।

বৃহস্পতিবার ইন্ডিয়ান ন্যাশনাল ডেভেলপমেন্টাল ইনক্লুসিভ অ্যালায়েন্স অর্থাৎ I.N.D.I.A জোটের বৈঠক বসছে মুম্বইয়ে। মহারাষ্ট্রের রাজধানীতে ২০২৪ সালের লোকসভা ভোটের  রণনীতি তৈরি হবে বৈঠকে। ২৮টি দলের ৬২ জন নেতানেত্রী থাকবেন। কংগ্রেস নেতা সঞ্জয় নিরুপম বলেন, 'পটনায় যখন বৈঠক হয়েছিল, আমরা বিস্তারিত জানতাম না। জোটের নাম কী হবে তাও আমরা জানতাম না। ১৬টি দল ছিল। বেঙ্গালুরু সভায় দলের সংখ্যা ২৬-এ পৌঁছয়। এখন এই সংখ্যা ২৮। ধীরে ধীরে আরও অনেকে বিজেপি জোট বিরোধী জোটে যোগ দেবেন।'

আরও পড়ুন

Advertisement

Advertisement