scorecardresearch
 

Coromandel Express Accident : 'দায়িত্ব এখনও শেষ হয়ে যায়নি', আবেগপ্রবণ রেলমন্ত্রী, দুর্ঘটনাগ্রস্ত লাইনে ফের ট্রেন চলাচল

রেলমন্ত্রী কাঁদতে কাঁদতে বলেন, 'আমাদের লক্ষ্য নিখোঁজদের পরিবারের সদস্যরা যেন যত তাড়াতাড়ি সম্ভব তাঁদের পরিজনের সঙ্গে দেখা করতে পারেন। যত তাড়াতাড়ি সম্ভব তাদের খুঁজে বের করা হোক। আমাদের দায়িত্ব এখনও শেষ হয়নি'।

Advertisement
আবেগপ্রবণ রেলমন্ত্রী আবেগপ্রবণ রেলমন্ত্রী
হাইলাইটস
  • আবেগপ্রবণ রেলমন্ত্রী
  • নিখোঁজের প্রসঙ্গে বলার সময় কণ্ঠ রূদ্ধ
  • যা বললেন অশ্বিণী বৈষ্ণব...

ওড়িশার বালেশ্বরে করমণ্ডল এক্সপ্রেস দুর্ঘটনায় নিখোঁজদের প্রসঙ্গে কথা বলতে গিয়ে আবেগপ্রবণ হয়ে পড়লেন রেলমন্ত্রী অশ্বিণী বৈষ্ণব। সাংবাদমাধ্যমের সঙ্গে কথা বলতে গিয়ে কণ্ঠ রূদ্ধ হয়ে যায় তাঁর। রেলমন্ত্রী বলেন, 'দুর্ঘনাস্থলে রেল লাইন পুনস্থাপনের কাজ সম্পন্ন করা হয়েছে। এখন দুই দিক দিয়ে ট্রেন যাতায়াতের জন্য লাইন পরিষ্কার হয়ে গিয়েছে। এরপরেই দুর্ঘটনায় নিখোঁজদের প্রসঙ্গে আসেন রেলমন্ত্রী'। তিনি বলেন, 'যে সমস্ত পরিবারের মানুষেরা নিখোঁজ হয়ে গিয়েছেন, তাঁদের কাছে যাতে দ্রুত পরিজনেরা পৌঁছান সেটা আমাদের দায়িত্ব। আমাদের দায়িত্ব এখনও শেষ হয়ে যায়নি'। 

কণ্ঠ রূদ্ধ রেলমন্ত্রীর
রেলমন্ত্রী কাঁদতে কাঁদতে বলেন, 'আমাদের লক্ষ্য নিখোঁজদের পরিবারের সদস্যরা যেন যত তাড়াতাড়ি সম্ভব তাঁদের পরিজনের সঙ্গে দেখা করতে পারেন। যত তাড়াতাড়ি সম্ভব তাদের খুঁজে বের করা হোক। আমাদের দায়িত্ব এখনও শেষ হয়নি'। প্রসঙ্গত দুর্ঘটনার পর থেকে যুদ্ধকালীন তৎপরতায় একদিকে যেমন চলেছে উদ্ধারকার্য, তেমনই অন্যদিকে চলেছে দ্রুত রেল পরিষেবা চালু করার কাজ। রেলমন্ত্রী অশ্বিনী বৈষ্ণব নিজে ঘটনাস্থলে উপস্থিত রয়েছেন। শয়ে শয়ে রেলকর্মী, ত্রাণ কর্মী ও টেকনিশিয়ান ঘটনাস্থলে দিনরাত এক করে কাজ করছেন। 

লাইনে ফের শুরু হয়েছে ট্রেন চলাচল
এদিকে রেলের আধিকারিকরা জানাচ্ছেন, বালেশ্বরে ভয়াবহ দুর্ঘটনার ৫১ ঘন্টা পর রবিবার রাত ১০টা ৪০ মিনিট নাগাদ ওই ট্র্যাকেই প্রথম ট্রেন চালানো হয়। একটি মালগাড়িকে নিয়ে যাওয়া হয় ওই লাইনের ওপর দিয়ে। কয়লাবাহী ওই মালগাড়িটি ভাইজাগ বন্দর থেকে আসছিল, এবং রাউরকেলা স্টিল প্ল্যান্টের দিকে যায়। রেলমন্ত্রী অশ্বিনী বৈষ্ণব ট্যুইট করেন যে, 'ডাউন লাইনের কাজ শেষ, ট্র্যাক পুনরুদ্ধার করা হয়েছে। সেকশনে প্রথম ট্রেন চালানো হয়েছে'। ডাউনলাইন পুনরুদ্ধারের মাত্র ২ ঘন্টা পরে, আপলাইনটি ট্রেন চলাচলের জন্য সম্পূর্ণ প্রস্তুত করা হয়। অন্যদিকে ইতিমধ্যেই ঘটনার পরবর্তী তদন্তভার সিবিআইকে দেওয়ার জন্য রেল বোর্ড সুপারিশ করবে বলেও জানিয়েছেন অশ্বিণী বৈষ্ণব।  

Advertisement

আরও পড়ুন - বালেশ্বরে ট্রেন দুর্ঘটনার তদন্তে বড় ঘোষণা রেলমন্ত্রীর, যা জানালেন

 

Advertisement